কেন ফের আপারের মামলা পিছিয়ে গেল ? আপার মামলার ভবিষ্যৎ অনিশ্চিত!

আপার মামলার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পরছে  ! দিনের পর দিন পিছিয়ে যাচ্ছে শুনানি এমতও অবস্থায় অধর্য হয়ে পড়ছেন চাকরীপ্রার্থীরা। একেই তো অনেক দিন পরে শুরু হল ইন্টারভিউ কিন্তু তার রেজাল্ট প্রকাশিত হচ্ছে না কোর্ট কেসের জন্য। আজ ছিল আপার প্রাইমারি টেট মামলার গুরুত্বপূর্ণ শুনানি। আদালত আপারের নিয়োগ নিয়ে কি সিদ্ধান্ত নেয় তা জানতে অপেক্ষায় ছিলেন কয়েক হাজার চাকরীপ্রার্থী।

1 1

কিন্তু আজও উঠলো না স্টে অর্ডার । আজ আদালতের দিকে তাকিয়ে ছিলেন কয়েক হাজার চাকরীপ্রার্থী তাঁদের আসা ছিল যে, আদালত যদি আপার প্রাইমারির চূড়ান্ত ফল প্রকাশের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় তাহলে স্কুল সার্ভিস কমিশন (SSC)দ্রুততার সঙ্গে ফল  প্রকাশ করে প্যানেল বের করবে করতে পারে। কিন্তু তাঁদের আশায় কার্যত জল ঢেলে দিয়ে এই মামলার পরবর্তী শুনানি ঠিক হয়েছে চলতি মাসের ৩০ তারিখে ।

আপনারা জানেন যে রাজ্য সরকার শিক্ষক নিয়োগের জন্য ২০১৫ সালের ১৬ আগস্ট গোটা রাজ্য জুড়ে টেট পরীক্ষা নেয়।সেই পরীক্ষায় কিছু অনিয়মের অভিযোগ তুলে কোলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় কিছু মামলাকারী। তাঁদের যে দাবি ছিল তাঁর মধ্যে কিছু গুরুত্বপূর্ণ   দাবি ছিল যে, ১) প্রশিক্ষিত প্রার্থীদের না ডেকে অপ্রশিক্ষিত প্রার্থীদের ডেকেছে  স্কুল সার্ভিস কমিশন ২) সমস্ত পরীক্ষার্থীর রেজাল্ট এর সঙ্গে টেট পরীক্ষাতে প্রাপ্ত নম্বর পিডিএফ আকারে  প্রকাশ করতে হবে  । 

 

প্রাথমিক টেট ২০১৪ ভুল প্রশ্নও মামলার অগ্রগতি দেখতে এবং নতুন খবর পেতে এখানে ক্লিক করুন

 

কোর্ট তাঁদের দাবি কে মান্যতা দিয়ে রেজাল্ট বের করার উপর স্টে অর্ডার দেয় এবং কমিশনকে তাঁদের দাবি গুলোকে দ্রুত মেটানোর জন্য নির্দেশ দেয় । সেই মত দীর্ঘ দিন ধরে এই মামলা চলছিল । চাকরীপ্রার্থীদের আজ আশা ছিল যে আজ উঠে যাবে ঐ স্টে অর্ডার।

আবার অপর দিকে স্কুল সার্ভিস কমিশন আবার কোর্টের নির্দেশ মত ডকুমেন্ট ভেরিফীকেশণ এর জন্য নোটিশ প্রকাশ করছে, সকাল ১০ঃ৩০ থেকে থেকে ৩০ শে  সেপ্টেম্বর  ডকুমেন্ট ভেরিফীকেশণ হবে। তবে এটা শুধু মামলাকারীদের জন্য।

WBSSC

এবার মামলাকারীরা চলতি মাসের ৩০ তারিখের দিকে তাকিয়ে থাকবে যে, ঐ দিন স্টে অর্ডার উঠে কি না ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here