কবে আবার উঠছে ২০১৫ ভুল প্রশ্ন মামলা কোলকাতা হাইকোর্টে

এই সময় খুব একটা গুরুত্বপূর্ণ খবর বেড়িয়ে আসছে এই যে আবার সুপ্রিমকোর্ট ফেরত মামলা কলকাতা হাইকোর্টে উঠতে চলছে । এই কেসটি মূলত হয়েছিল যখন প্রতিভা মণ্ডলরা কোলকাতা হাইকোর্টে ভুল প্রশ্ন মালায় জয়লাভ করেছিল,কিন্তু সেই রায় এ বলা ছিল যে যারা ঐ কেসটি করেছে কেবল তাড়ায় সুযোগ পাবে যদি ঐ ভুল প্রশ্নের নং দিয়ে পাস করে তাহলে, পর্ষদকে তিনমাসের মধ্যে চাকরির বেবস্থা করতে হবে যদি ঐ ভুল প্রশ্নের নাম্বার দিয়ে তারা পাস করে তবে। কিন্তু তিনমাস পারহয়ে গেলও তারা চাকরি না পেয়ে contempt of court orders কেস করে ।

এই দিকে বসির আহমেদ ও অন্যান্যরা কোলকাতা হাইকোর্টে মামলা করে ,যে কেন শুধু মাত্র ঐ ৫০০ জন(আনুমানিক) সুযোগ পাবে সবায় কেন নয়।সেই কেসে তারা পরজিত হয়,এবং তারা সুপ্রিমকোর্টে যায় ।সেখানে দুটি চাঞ্চল্যকর তথ্য উঠে আসে ,সেখানে প্রাথমিক পর্ষদ পরিষ্কার ভাবে জানায় যে ২০১৫ টেট থেকে তারা যা নিয়োগ করার করে দিয়েছে ,তাহলে নিয়োগ নিয়ে আবার প্রশ্ন উঠেছে কেন ? 

কিন্তু সুপ্রিমকোর্ট তাঁদের যে জাজমেন্ট এ জানায় যে সব মামলা কে একবার কোলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ শুনানি করতে ।  নিয়োগ প্রক্রিয়া নিয়ে সব সমস্যার সমাধান করতে।

তায় এই মামলাটি (বসির আহমেদ) কেস টি গত ৫.৪.২০১৯ রেজিস্টার হলেও কবে শুনানি হবে সেটার আপডেট কোন পাওয়া যাচ্ছিল না। কিন্তু আজ এই মামটি আপডেট পাওয়া গিয়েছে ।যদিও আজ এই মামটি লিস্ট এ ছিল কিন্তু কোর্টে কর্ম বিরতি চলছে তায় আজ উঠেনি । কিন্তু মনে করা হচ্ছে এই মাসের মধ্যে এই মামলাটি আবার উঠবে । এখন দেখার বিষয় কবে কোর্টের এই কর্মবিরতি উঠবে এবং কবে এই মামলাটি আবার উঠবে ।

নিয়মিত এই সাইট টি ফল করুন যখন কোন আপডেট পাব আপনাদের সঙ্গে শেয়ার করব ।।

।।।ধন্যবাদ ।।।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here