TET 2022 official answer key- কখন প্রকাশিত হবে অফিশিয়াল answer key,কবে শুরু হচ্ছে ২০১৪ ও ২০১৭ নিয়োগ প্রক্রিয়ার? very big news

0
65

TET 2022 official answer key– নির্বিঘ্ন শেষ হয়েছে ২০২২ টেট (WB TET 2022) এর পরীক্ষা । পর্ষদের এবং রাজ্য সরকারের তরফ থেকে আশঙ্কা করা হচ্ছিল , এই টেট পরীক্ষাকে কেন্দ্র করে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে! কিন্তু কোনও বড় ধরনের সমস্যা ছাড়ায় ,মোটের উপর নির্বিঘ্নেই শেষ হয়েছে এবারের প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট (WB TET) পরীক্ষা। টেট পরীক্ষা শেষ হতেই সাংবাদিক সম্মেলন করেন পর্ষদ সভাপতি গৌতম পাল। তিনি জানান এবারের অর্থাৎ ২০২২ টেট পরীক্ষায় প্রায় ৮৯.৩৬ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিল। এবার কবে ২০২২ সালের টেটের রেজাল্ট ও TET 2022 official answer key প্রকাশিত হবে সেই নিয়ে চিন্তিত চাকরিপ্রার্থীরা!

TET 2022 official answer key

আমাদের সূত্র মারফৎ খবর বেরিয়ে আসছে যে আগামী বুধবারের মধ্যেই (TET 2022 official answer key) অফিশিয়াল WB TET 2022 এর answer key পর্ষদের সাইটে আপলোড করে দেওয়া হবে। এই পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে তেমন কোনও গুরুতর অভিযোগ না উঠলেই । সেট(সিরিজ) ০৪ডি’ -এর ১০৪ নম্বরের,গণিত অংশের একটি প্রশ্নের উত্তরের চারটি অপশনের মধ্যে দু’টি ‘এ’ এবং দু’টি ‘সি’ অপশন ছিল বলে চাকরিপ্রার্থীরা অভিযোগ জানিয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল এই নিয়ে বিস্তারিত ব্যাখ্যা দেন। যদি আপনারা আন অফিশিয়াল answer key TET 2022 দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন

TET 2022 official answer key
TET 2022 official answer key(file image)

তিনি জানান, প্রশ্ন ভুল ছিল না। ওটা ছাপার ভুল। পর্ষদের তরফে জানানো হয়েছে, মোট পাঁচটা প্রশ্নপত্রের সেট ছিল। ০১ আ,০২বি, ০৩ সি ,০৪ডি এবং ০৫ই – তার মধ্যে ‘০৪ডি’ সেট-এর ১০৪ নম্বর প্রশ্নের গণিত অংশের একটি প্রশ্নের উত্তরের জায়গায় এ, বি, সি, ডি’-র পরিবর্তে ‘এ. সি. এ, সি’ অপশন ছিল। তবে, একই প্রশ্নের ইংরেজি ভার্সনে উত্তর হিসাবে ‘এ. সি. এ. সি’ অপশনই ছিল

এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, “এটা পুরো ভুল না। ইংরেজিটা ঠিক আছে।তবে, সে কারণে কোনও পরীক্ষার্থী বঞ্চিত হবেন না বলেও আশ্বস্ত করেছেন পর্ষদ সভাপতি। এর জন্য পর্ষদের এডহোক কমিটি আছে তাঁরা বিষয়টি দেখছেন। তাঁদের রিপোর্ট এলেই পর্ষদের তরফ থেকে নোটিশ দিয়ে দেওয়া হবে।”

এদিন বায়োমেট্রিক সমস্যা নিয়েও আবার প্রার্থীদের আশ্বস্ত করেন পর্ষদ সভাপতি গৌতম পাল । তিনি বলেন, “খুব কম পরীক্ষাকেন্দ্রে কয়েকশো প্রার্থীর পরীক্ষা শুরুর আগে বায়োমেট্রিক করা যায়নি। যদিও পরীক্ষা শেষে তাঁদের বায়োমেট্রিক করা গিয়েছে। আর বায়োমেট্রিকের সঙ্গে ওএমআর মূল্যায়নের কোনও সম্পর্ক নেই। প্রার্থীদের ভয়ের কোনও কথা নেই বায়োমেট্রিক না হলেও ওএমআর ঠিকমতো মূল্যায়ন হবে এবং ফলাফলও বের হবে।

যদি ২০২২ টেট পরীক্ষা নিয়ে আরও আপডেট যেমন প্রশ্ন পত্র , উত্তর পত্র ,নোটিশ দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন

WB_Primary_TET_2022_Answer_Key
WB_Primary_TET_2022_Answer_Key

পর্ষদের তরফে আরও জানানো হয়েছে, “যত দ্রুত সম্ভব টেট-এর ফল প্রকাশ করা হবে। কিন্তু, টেট মানেই চাকরি নয়, আবারও স্মরণ করিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি গৌতম পাল।” তিনি প্রাথমিক শিক্ষক নিয়োগের একাধিক বিষয়ে তথ্য তুলে ধরেন। তিনি বলেন রাজ্য সরকার ও শিক্ষামন্ত্রী চান, দ্রুত নিয়োগ শুরু হোক। এই বছরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করে দেওয়া হোক। তাই এবার পরে থাকা ২০১৪ ও ২০১৭ সালের টেট-উত্তীর্ণ এবং প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের নিয়োগের জন্য পর্ষদ পদক্ষেপ শুরু করতে চলেছে বলে মনে করা হচ্ছে।

এঁদের নিয়োগের জন্য পর্ষদ আগেই ১১৭৬৫ টি শূন্য পদ ঘোষণা করে রেখেছে। তিনি জানান রবিবারের টেট পরীক্ষার সঙ্গে ২০১৪ ও ২০১৭ সালের প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়ার কোনও সম্পর্ক নেই। তিনি আরও বলেন আদালতের নির্দেশেই আমরা শূন্যপদের নিয়োগ বিজ্ঞপ্তি দু’ভাগে ভাগ করেছি। নীচে সেই ভাগ দেখানো হল।

TET 2022 official answer key
TET 2022 official answer key

আদালতের নির্দেশ মেনে গত ২৯ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পর্ষদ। সেখানে ঐ ১১৭৬৫ টি শূন্য পদের কথা উল্লেখ করে তাঁরা। ফের আদালত নির্দেশ দেয় ১৬,৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার মধ্যে যে শূন্য পদ পরে রয়েছে সেই শূন্য পদে কেবল মাত্র ২০১৪ থেকে নিয়োগ করতে হবে ঐ শূন্য পদে অন্য কোনও টেট পাস দেরকে নিয়োগ করা চলবে না বলে কোর্ট নির্দিষ্ট করে জানিয়ে দেয়। এর ফলে পর্ষদ ১১৭৬৫ টি শূন্য পদকে দুই ভাগে বিভক্ত করে !

শুধু ২০১৪ সালের টেট-উত্তীর্ণ ও প্রশিক্ষিতদের জন্য ৩৯২৯টি পদ, আর বাকি ৭৭৩৮টি পদে আবেদন করতে পারবেন ২০১৪ ও ২০১৭ সালের টেট- উত্তীর্ণ ও প্রশিক্ষিতরা। তবে কবে সেই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে, এ দিন সেই বিষয়ে কোনও আলোকপাত করতে পারেননি গৌতম। তিনি জানান এই নিয়োগ শুরু করতে আদালতের রায়ের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে তাঁদেরকে।

কিন্তু আমাদের ইন্টারনাল সোর্স মারফৎ যে সমস্ত খবর সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে ডিসেম্বর মাসেই তাঁদের নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে !

TET 2022 official answer key- দিনক্ষণ অনুসারে কিছু আপডেট।

টেট পরীক্ষা ২০২২সমাপ্ত
টেট পরীক্ষা ২০২২ এর মডেল উত্তর পত্র (TET 2022 official answer key)খুব সম্ভবত বুধবার প্রকাশিত হতে চলেছে!
টেট পরীক্ষা ২০২২ এর রেজাল্ট২০২২ সালের ডিসেম্বর মাসের শেষে অথবা ২০২৩ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে!
২০১৪ ও ২০১৭ ইন্টারভিউ খুব সম্ভবত ডিসেম্বর মাসের শেষে নোটিশ!
২০১৪ ও ২০১৭ নিয়োগখুব সম্ভবত ২০২৩ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে!
নতুন টেট পরীক্ষা২০২৩ সালে।
TET 2022 official answer key

FAQs

ফের কবে নতুন প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হবে?

২০২৩ সালে ফের নতুন প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হবে।

২০২২ সালের টেট পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশিত হতে পারে?

২০২২ সালের ডিসেম্বর মাসের শেষে প্রকাশিত হতে পারে ২০২২ প্রাথমিক টেট পরীক্ষার রেজাল্ট।

২০২২ সালের টেটের শূন্য পদ কবে ঘোষণা করা হতে পারে?

২০২৩ সালে জানুয়ারি মাসে ঘোষণা করা হতে পারে ২০২২ সালের টেটের শূন্য পদের।

মডেল উত্তর পত্র কবে দেওয়া হবে ২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষার জন্য?

খুব সম্ভবত বুধবার প্রকাশিত হতে চলেছে মডেল উত্তর পত্র দেওয়া হবে ২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষার জন্য !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here