TET 2022 wrong answer court case-৭-১০ টি প্রশ্ন ভুল নিয়ে মামলা দায়ের,নতুন টেট ২০২৩ নিয়ে ঘোষণা! ১১৭৬৫ নিয়োগ নিয়ে খবর!very big news

3
772

TET 2022 WRONG ANSWER COURT CASE– এই মুহূর্তের বড় খবর ,প্রাইমারি টেট ২০২২ নিয়ে দায়ের হল মামলা! আগে ২০১৪ টেট,২০১৭ এর টেট -কে দায়ের করা হয়েছিল মাম্লা,এবার সদ্য সমাপ্ত ২০২২ টেট কে কেন্দ্র করে প্রশ্ন ভুল মামলা দায়ের করা হয়েছে! এই মামলাটি (TET 2022 wrong answer court case) মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে!

আমরা মাননীয় আইনজীবী আলি এহসান আলামগীড়ের সঙ্গে যোগাযোগ করে জানতে পেরেছি যে প্রায় ১০ টি প্রশ্ন নিয়ে টেট ২০২২ (TET 2022 wrong answer court case) প্রশ্ন মামলা দায়ের করা হবে! তিনি জানিয়েছেন কিছু কিছু প্রশ্নের উত্তর পর্ষদেরও ঠিক আবার মামলাকারীদের ও ঠিক, কিন্তু ঐ সমস্ত উত্তরে মামলাকারীদের নাম্বার দেওয়া হয় নি!

আজকে যে একটি প্রশ্ন ভুল মামলা ২০২২ টেট কে কেন্দ্র করে দায়ের করা হয়েছে সেই মামলাটি করেছেন , শুক্লা ভট্টাচার্য নামে এক চাকরি প্রার্থী! আগামী সপ্তাহে এই ২০২২ টেট কে কেন্দ্র করে আরও প্রশ্ন ভুল মামলা দায়ের হতে পারে বলে জানা যাচ্ছে! মামলা নিয়ে আরও আপডেট পেতে বা মামলা নিয়ে সরাসরি আইনজীবীর সঙ্গে কথা বলতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন, এখানে ক্লিক করুন

TET 2022 WRONG ANSWER COURT CASE

মামলাকারীরা যে সমস্ত প্রশ্ন বা উত্তর নিয়ে প্রশ্ন তুলছেন তা নীচে দেওয়া হল। এর সত্যতা নিয়ে আরও যাচাই করিনি! এই সমস্ত প্রশ্ন/উত্তর নিয়ে আমাদের চ্যানেল কোনও ভাবে দায়ী থাকবে না !

TET_2022_WRONG_ANSWER_COURT_CASE
TET_2022_WRONG_ANSWER_COURT_CASE

List of Questions (Questions no)Board answer keyPetitioners answer key
17) অন্তর্ভুক্তিমূলকDC+D
18) সাধারণ থেকে বিশেষের নীতিDC+D
43) অব্যয় জাত বিশেষনAA+C 116) ঢাকার পরিধি C B+C
118) অনুরূপ কোনC B+C
122) গ্রিন হাউস গেস- কার্বন মনোক্সাইডCB+C
142) আম পুনCবানান ভুল+ যশ
কোহলবারগের নৈতিক বিকাশের কোনো স্তরে ব্যাক্তি পরিবারের সদস্যদের খুশি করার জন্য কাজ করেCOption wrong | Option গুলি কোনো স্তর নয়
Question Booklet Code: 01A -76)Listening comprehension is a/anBA+B
কোনটি উদ্যান সম্পদBB+C
ব্যাক্তিসত্তার তে চালক দ্বারা ব্যাক্তি সাধারণত নিজের সম্পর্কে অনুভব করে তা হলCC+A
TET 2022 WRONG ANSWER COURT CASE
TET 2022 WRONG ANSWER COURT CASE
TET 2022 WRONG ANSWER COURT CASE(file image)

Primary TET 2023 and Primary Teacher Recruitment 11,765 updates

খুব শীঘ্রই প্রাইমারির বাকি জেলার ইন্টারভিউ শেষ করা হবে বলে পর্ষদ সভাপতি গৌতম পাল মহাশয় জানিয়েছেন। তিনি বলেছেন খুব শীঘ্রই ইন্টারভিউ শেষ করা হবে এবং ২০২৩ সালে আবারো নতুন টেট পরীক্ষা (WB Primary TET 2023) নেওয়া হবে!

WBBPE_New_Chairman_Name
WBBPE_New_Chairman_Name

রাজ্যের টেট চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি বেশ ভালো দুটি খবর শেয়ার করেছেন! পরীক্ষারর্থিরা জানতে চাইছিলেন যে কবে নতুন টেট পরীক্ষা ২০২৩ নেওয়া হবে? কারণ আগে পর্ষদ সভাপতি জানিয়েছিলেন এবার থেকে প্রত্যেক বছর দুবার করে নিয়োগ এবং একবার করে টেট নেওয়া হবে !

সেই মতাবেক প্রাইমারী টেট ২০২২ এর ফল প্রকাশের পরের দিনই অর্থাৎ গত ১১ ই ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে আরও দুটি নতুন খুশির খবর জানানো হয়েছে। যা শোনার পর যে সব চাকরিপ্রার্থীরা প্রাইমারী টেট ২০২২ এ সফল হতে পারলেন না তারা পুনরায় আশার আলো দেখতে পেলেন।

TET_2022_Expected_Cut_Off_Marks
TET 2022 WRONG ANSWER COURT CASE(file image)

       ২০২২ এর ১১ ই ডিসেম্বর সারা রাজ্য জুড়ে অনুষ্ঠিত হয়েছিল প্রাইমারী টেট পরীক্ষা। এই টেট পরীক্ষা ২০২২ দিয়েছিল প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থি! সুষ্ঠ ভাবেই সম্পন্ন হয়েছে ২০২২ এর প্রাথমিক টেট পরীক্ষা! গত ১১ ই ডিসেম্বর ২০২২ এ প্রাইমারী টেট পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর ঠিক তার ২ মাসের মাথায় ফলাফল প্রকাশ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল একথা ও পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছেন যে ২০২৩ সালের শেষ দিক নাগাদ পুনরায় রাজ্য জুড়ে প্রাইমারী টেট পরীক্ষা অনুষ্ঠিত হবে !

তিনি জানিয়েছেন যে আইন মেনে এবং এডহোক কমিটির সঙ্গে আলোচনা করে পরে দিনক্ষণ জানিয়ে দেবেন! সবকিছু ঠিকঠাক থাকলে এবার থেকে বছরে দু’বার করে প্রাইমারী টেট পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান। তবে তার জন্য অবশ্যই শিক্ষা দপ্তরকে  অনুমতি দিতে !

তিনি সঙ্গে এও জানিয়েছেন যে এখনও পর্ষদ ফেজ অনুসারে জেলা ভিত্তিক ১১৭৬৫ টি শূন্য পদে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ নেওয়া হচ্ছে! এখন ষষ্ঠ ফেজ এর জন্য নোটিশ জারি করা হয়েছে। সেই নোটিশ দেখতে এখানে ক্লিক করুন। বাকি জেলারও খুব তাড়াতাড়ি ইন্টারভিউ নেওয়া হবে! এর পর শিক্ষা দপ্তর থেকে শূন্য পদ নেওয়া হবে,তার পর তাঁদের প্যানেল তৈরি করা হবে! সব কিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালের সেকেন্ড হাপে এই নিয়োগ সম্পন্ন করে দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন!

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here