{ UGC 2020 } কলেজ এবং বিশ্ব বিদ্যালয়ের পরীক্ষা নিয়ে নোটিশ শ্রীঘ্রই

0
19

 

পরীক্ষা এবং গাইডলাইন নিয়ে খুব তাড়াতাড়ি UGC (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) একটি নির্দেশিকা জারি করবে এই মর্মে তাঁরা নোটিশ জারি করেছে। করোনাভাইরাস সংক্রমণের  রুখতে এখন বন্ধ স্কুলকলেজ, বিশ্ব বিদ্যালয়। এমন পরিস্থিতিতে অ্যাকাডেমিক ক্যালেন্ডার এবং পরীক্ষা পদ্ধতি নিয়ে ‘গাইডলাইন’ পাঠাবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। তার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়গুলি পরবর্তী কর্মসূচি তৈরি করতে পারবে।

 

UGC জানিয়েছে যে,মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের সঙ্গে আলোচনা করে পরীক্ষা এবং শিক্ষাবর্ষ নিয়ে গাইডলাইন প্রকাশ করবে। এর জন্য UGC জানিয়েছিল, লকডাউন পরিস্থিতিতে ৭ সদস্যের কমিটি তৈরি করেছে। পঠনপাঠন কী ভাবে চলবে ও পরীক্ষা কী ভাবে হবে ,ঐ কমিটিই সুপারিশ করবে।

 

দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির প্রতি ইউজিসির সচিব রজনীশ জৈনের বার্তা, ‘বর্তমান অবস্থা ও আশঙ্কা সম্পর্কে আমরা ওয়াকিবহাল। সে জন্যে কমিটি তৈরি হয়েছে। সব দিক পর্যালোচনা করে প্রয়োজনীয় পরামর্শ দেবে কমিটি। শিক্ষাবর্ষ যাতে পিছিয়ে না যায়, ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ ও স্বার্থ সুরক্ষিত রেখেই যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে।’

 

[ আরও পড়ুন: স্বেচ্ছা সেবক নিয়োগ রাজ্যে বিভিন্ন জেলায় , LATEST NEWS UPDATES
WB JOBS VACANCY 2020 : SALARY,AGE,QUALIFICATION,APPLICATION ]

 

এই দিকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতির জন্য আগেই ঘোষণা করেছিলেন যে, শুধুমাত্র ফাইনাল সেমিস্টার গুলি হবে,বাকিরা এক ধাপ করে এগিয়ে যাবে। এর ফলে ছাত্রছাত্রীরা  এখন অধীর আগ্রহে উচ্চ শিক্ষা দপ্তরের নোটিশের জন্য অপেক্ষা করছে । যেটা খুব শ্রীঘ্রই  আসতে চলেছে বলে খবর।

 

FOR MORE INFORMATION VISIT UGC OFFICIAL WEBSITE https://www.ugc.ac.in OR CLICK HERE

 

Read more recruitment news click below

TO READ PRIMARY TEACHERS RECRUITMENT AND COURT CASE UPDATE CLICK HERE

TO READ UPPER PRIMARY TEACHERS RECRUITMENT AND COURT CASE UPDATE CLICK HERE

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here