[Merit list]Upper Primary 14339 vacancy merit list-স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকের মেধা তালিকা শ্রীঘ্রই প্রকাশ করতে চলেছে!very big news!

1
81

Upper Primary 14339 vacancy merit list-উচ্চ প্রাথমিকের মেধাতালিকা নিয়ে এই মুহূর্তের সবচেয়ে বড় খবর সামনে এসেছে! জানা গিয়েছে কবে প্রকাশিত হতে পারে বহু প্রতীক্ষিত স্কুল সার্ভিস কমিশনের উচ্চ প্রাথমিকের ১৪৩৩৯ টি শূন্য পদের মেধাতালিকা! এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে আমরা শেয়ার করছি উচ্চ প্রাথমিকের মেধাতালিকা নিয়ে পাওয়া লেটেস্ট খবর।

Upper Primary 14339 vacancy merit list

Upper Primary 14339 vacancy merit list
Upper Primary 14339 vacancy merit list

স্কুল সার্ভিস কমিশন (WBSSC)খুব তাড়াতাড়ি প্রকাশ করতে চলেছে উচ্চ প্রাথমিক শিক্ষক (Upper Primary 14339 vacancy merit list) নিয়োগের মেধাতালিকা বলে খবর সামনে এসেছে! জানা গিয়েছে উচ্চ প্রাথমিকের মেধাতালিকা প্রকাশ করার আগে সেই তালিকা কয়েকবার ভেরিফিকেসন করেছে স্কুল সার্ভিস কমিশন! কারণ এই মেধাতালিকা নিয়ে আগেও কোর্টের রোষের মুখে পড়তে হয়েছে স্কুল সার্ভিস কমিশনকে! আগেও মেধাতালিকা প্রকাশ করেছিল কমিসন,কিন্তু সেই তালিকা বাতিল করেদিয়েছিল কোলকাতা হাইকোর্ট। তাই এবার সমস্ত কাজ সেরে কোর্টে গিয়ে এই মেধাতালিকা প্রকাশের অনুমতি নেবে স্কুল সার্ভিস কমিশনকে!

জানা গিয়েছে উচ্চ প্রাথমিকের মেধা তালিকা (Upper Primary 14339 vacancy merit list) প্রকাশের জন্য ২৩ ফেব্রুয়ারি আদালতের কাছে অনুমতি চাইবে এসএসসি । গত কাল সন্ধ্যায় এ কথা জানিয়েছেন কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এই খবর সামনে আসতেই একটা খুশির হওয়া চাকীর প্রার্থীদের মনে! কারণ তাঁরা এই নিয়োগ প্রক্রিয়ার জন্য কয়েক বছর ধরে অপেক্ষা করছে!

Upper Primary 14339 vacancy merit list
Upper Primary 14339 vacancy merit list

যেহেতু দীর্ঘ দিন ধরে উচ্চ প্রাথমিকের মেধাতালিকা (Upper Primary 14339 vacancy merit list)প্রকাশিত হচ্ছিল না, তাই চাকরিপ্রার্থীরা একাংশ আগামী ২০ ফেব্রুয়ারি বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল,কিন্তু আজকের খবরটি সামনে আসতে সেই ২০ ফেব্রুয়ারি বিক্ষোভ কর্মসূচি বাতিল করা হয়েছে! যদি এই মাসের মধ্যে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশিত না হয় তাহলে তাঁরা বড় ধরনের কর্মসূচী নেবে বলেও জানা গিয়েছে!

দীর্ঘ প্রতীক্ষার পরে এই মেধা তালিকা প্রকাশিত হতে চলেছে। আগের নোটিশ অনুসারে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের জন্য ১৪,৩৩৯ টি শূন্য পদের ঘোষণা করা হয়েছিল! শূন্য পদ বাড়বে কি না ,সেই নিয়ে কোনও খবর সামনে আসে নি। কোনও খবর পাওয়া গেলে এখানে ক্লিক করে সেই খবর আপনারা দেখে নিতে পারবেন। উচ্চ প্রাথমিক শিক্ষকদের শুরুতে বেতন কত হবে জানতে এখানে ক্লিক করুন

সবকিছু ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহেই নিয়োগ নিয়ে বড় ঘোষণা করতে পারে স্কুল সার্ভিস কমিশন বলে মনে করা হচ্ছে!

শুক্রবারই চাকরিপ্রার্থীদের একাংশ স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের সঙ্গে দেখা করেছেন। তাঁদের অবশ্য দাবি চেয়ারম্যান আশ্বাস দিয়েছেন আগামী সপ্তাহের মধ্যেই উচ্চ প্রাথমিকের বিস্তারিত বিষয় হাইকোর্টে হলফনামা দিয়ে জানানো হবে এসএসসির তরফে।উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা চাকরির দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে।

ইতিমধ্যেই যেসব চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হয়েছে তাঁদের ওএমআর শিট চেক করা হয়েছে! সেখানে একাধিক চাকরিপ্রার্থীর ওএমআর শিটের নম্বরেই ধরা পড়েছে অসঙ্গতি। প্রাথমিক পর্যায়ে যেসব চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া শেষ হয়েছে সেই সব চাকরি প্রার্থীদেরই টেটের ওএমআর শিট যাচাই পর্ব শুরু করে কমিশন। সেই যাচাই পর্বের কাজ শেষ হওয়ার পরেই এই চাঞ্চল্যকর তথ্য উঠে আসে এসএসসি-র কাছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here