টেট পরীক্ষার ভাগ্য নির্ধারণ আগামীকাল ,কলকাতা হাইকোর্টে শুনানী

আগামীকাল অর্থাৎ 16ই আগষ্ট টেট পরীক্ষা নিয়ে শুনানি অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা হাইকোর্টে। কিছুদিন আগে পরপর প্রাথমিকের দুটি গুরুত্বপূর্ণ মামলার শুনানি শেষ হয়েছে কলকাতা হাইকোর্টে।এবার আপার প্ৰাইমারী শিক্ষক নিয়োগের গুরুত্বপূর্ণ মামলার রায় বেরিয়ে আসতে চলেছে আগামীকাল।

আপার প্ৰাইমারীর 3rd ফেজ এর ইন্টারভিউ হয়ে গেলেও মামলার জন্য তার ফলাফল ঘোষণা আটকে রয়েছে ।ফলে মনে করা হচ্ছে আপার প্ৰাইমারী নিয়ে আগামীকাল কিছু গুরুত্বপূর্ণ রায় কলকাতা হাইকোর্ট থেকে বেরিয়ে আসতে পারে।
প্রসঙ্গত, রাজ্য সরকার আপার প্ৰাইমারী অর্থাৎ পঞ্চম শ্রেণী থেকে অষ্ঠম শ্রেণী পর্যন্ত শিক্ষক নিয়োগের জন্য ২০১৫ সালের ১৬ আগস্ট গোটা রাজ্য জুড়ে টেট পরীক্ষা নেয়। ওই পরীক্ষায় প্রশিক্ষিত প্রার্থী সঙ্গে অপ্রশিক্ষিত পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়। কিন্তু যখন ভেরিফিকেশন হয় তখন অপ্রশিক্ষিত চাকরিপ্রার্থীদেরও ডাকা হয় ফলে প্রশিক্ষিত চাকরিপ্রার্থীরা নিজেদেরকে বঞ্চিত হচ্ছেন এই ভেবে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন এবং সেই মামলার জন্য এখন আটকে রয়েছে শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ এর রেসাল্ট।

এছাড়াও পরীক্ষার্থীরা বিভিন্ন অভিযোগ তুলেন যে , পরীক্ষার্থীদের টেট পরীক্ষায় উত্তীর্ণ হবার পরেও কেনও শূন্য পদের সংখ্যা বের করা, একাডেমিক স্কোর এবং টেট এর স্কোর প্রকাশ সহ পূর্ণাঙ্গ মেধাতালিকা কমিশনের ওয়েবসাইটে pdf আকারে প্রকাশ করা ।

ফলে আপার প্ৰাইমারী লেবেল শিক্ষক নিয়োগ নিয়ে কাল একটা গুরুত্বপূর্ণ রায় সামনে আসতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here