upper primary news WB JOBS wbssc news

আপার প্রাইমারির ইন্টারভিউতে আবারও প্রশিক্ষণহীন চাকরিপ্রার্থী ! হাইকোর্টে মামলা

আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে কিছুতেই সমস্যা সমাধান হচ্ছে না। আবার স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলে 10 থেকে 12 জন চাকরিপ্রার্থী।

কিছু চাকরিপ্রার্থী আগেই একাধিক অভিযোগ তুলে মামলা দায়ের করেছিল কলকাতা হাইকোর্টে যে মামলা এখনও বিচারাধীন।

ঐ মামলার অগ্রগতি দেখতে এখানে ক্লিক করুন।

একাধিক মামলার এখনও নিষ্পত্তি হয়নি এখনও আবার তার মধ্যে নতুন কেস ফাইল হয়েছে বলে জানা যাচ্ছে। কেন আবার মামলা? আগে যে সমস্ত মামলা দায়ের হয়েছিল তাতে অনেক অভিযোগ এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ অভিযোগ ছিল পর্যাপ্ত প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থী থকা সত্ত্বেও প্রশিনক্ষণহীন চাকরিপ্রার্থীদেরকে ডাকা হচ্ছে।আবার সেই একই অভিযোগ তুলে নতুন মামলা দায়ের হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: আপার প্ৰাইমারী শুন্য পদ ঘোষণা নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে এত ক্ষোভ কেন ?

 

এইদিকে 20 তারিখ থেকে আবার ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হচ্ছে।সেখানে প্রশিনক্ষণহীন চাকরিপ্রার্থীকে ডাকা হয়েছে বলে অভিযোগ। যে নতুন মামলা দায়ের হয়েছে সেটা আগামী সপ্তাহে কলকাতা হাইকোর্টে বিচারপতি মৌসুমি ভট্টাচার্যর সিঙ্গেল বেঞ্চে উঠতে পারে বলে জানা যাচ্ছে।


আপার প্রাইমারির প্রথম দফার ইন্টারভিউ প্রক্রিয়া 15 জুলাই শেষ হলেও, হাইকোর্টের পরবর্তী নির্দেশ ছাড়া সেই ইন্টারভিউয়ের চূড়ান্ত ফল ঘোষণা না করার স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিয়েছেন বিচারপতি ৷ এরইমধ্যে আবারও এই নতুন মামলা দায়ের হওয়ায় বিপাকে পড়তে পারে কমিশন ৷ এর ফলে পিছিয়ে যেতে পারে আপার প্রাইমারির নিয়োগ প্রক্রিয়া ৷

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *