upper primary news WB JOBS wbssc news

আপার প্ৰাইমারী শূন্যপদ ঘোষণা ঘিরে বাড়ছে ক্ষোভ ! শূন্যপদ নিয়ে নতুন লিস্ট কি আসতে পারে?

গত কাল স্কুল সার্ভিস কমিশন তাঁদের ওয়েবসাইটে আপার প্রাইমারি নিয়ে শুন্য পদের লিস্ট পাব্লিশ করেছে।সেখানে দেখা যাচ্ছে যে পার্শ্বশিক্ষকদের জন্য দশ শতাংশ সংরক্ষণ বাদে 14,339 টি শুন্য পদ ঘোষণা করেছে কমিশন।

অর্থাৎ 2014 সালে যখন আপার প্রাইমারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল তখন পার্শ্বশিক্ষকদের জন্য দশ শতাংশ সংরক্ষণ ধরেই সম্ভাব্য শূন্যপদের সংখ্যা 14,088টি বলা হয়েছিল ।


তারপর চলতি বছর জানুয়ারি মাসে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদে যোগ দিয়ে সৌমিত্র সরকার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, পার্শ্ব শিক্ষকদের জন্য দশ শতাংশ (1438) শূন্যপদ সরিয়ে রেখে মোট 13,080টি শূন্যপদ রয়েছে ।

তার প্রেক্ষিতে আজকের(14,339) চূড়ান্ত শূন্যপদের সংখ্যা হিসেব করে দেখা যাচ্ছে আপার প্রাইমারিতে 1259টি শূন্যপদ বেড়েছে । যা চাকরিপ্রার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করছে। কারণ দীর্ঘ দিন অপেক্ষার পর মাত্র 1259 টি শুন্য পদ বৃদ্ধি তাদের কাছে চরম হাস্যকর।

আরও পড়ুন: গতকাল আপার প্ৰাইমারী কোর্টে কি হল?

আরও পড়ুন: আপার প্রাইমারির ইন্টারভিউতে আবারও প্রশিক্ষণহীন চাকরিপ্রার্থী ! হাইকোর্টে নতুন মামলা

সিট আপডেট না হওয়া নিয়ে চরম ক্ষোভ দেখা যাচ্ছে চাকরিপ্রার্থীদের মধ্যে । মামলার জন্য ক্যান্ডিডেটদের সংখ্যা বাড়ছে কিন্তু সিট সেই হারে বাড়ছে না। অনেক চাকরিপ্রার্থী জানিয়েছেন যে 4 বছর দীর্ঘ অপেক্ষা করার পর নাম মাত্র সিট বৃদ্ধি তারা কিছুতেই মেনে নিতে পারছেন না। তাদের দাবি অনেক নিউ সেটআপ আপার প্ৰাইমারী স্কুল তৈরি হয়েছে এর মধ্যে ,তাহলে ঐ সমস্ত শুন্য পদ গেল কোথায়?

আবার যে নোটিশ কমিশন জারি করেছে তা নিয়েও অনেকে সন্ধিহান।

কারণ সেখানে না আছে কোনও মেমো নাম্বার, না আছে কোনও সিগনেচার।ফলে কমিশন যে কি চাইছে তা নিয়ে চরম হতাশা প্রকাশ করেছে চাকরিপ্রার্থীরা। কারণ অনেকে মনে করছে উক্ত নোটিশ এর অনেক গুলো কারণ হতে পারে।যেমন ঐ নোটিশ নিয়ে আবার চাকরিপ্রার্থীরা আন্দোলন শুরু করতে পারে আবার হয়তোবা পরবর্তী ক্ষেত্রে কমিশন কিছুটা শুন্য পদ বৃদ্ধি করে নতুন নোটিশ জারি করতে পারে।

এখন দেখার বিষয় যে চাকরিপ্রার্থীদের মুখের দিকে তাকিয়ে কমিশন কিছুটা সিট বৃদ্ধি করে কিছু পজিটিভ আপডেট দিতে পারে কিনা!!

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *