{১৭,০০০+৫০০০} WB 17000 Teachers Recruitment,শূন্য পদ রেডি আছে শিক্ষক নিয়োগের জন্য জানালেন মুখ্যমন্ত্রী,Very big news

0
14

WB 17000 Teachers Recruitment- এই মুহূর্তে রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে এক গুরুত্বপূর্ণ খবর আপডেট সামনে এসেছে। আজকে রাজ্যে এক সভায় মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষক নিয়োগ এবং শিক্ষক নিয়োগের শূন্য পদ নিয়ে একাধিক আপডেট তুলে ধরেছেন। রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক মামলা চলছে কোর্টে। কোর্টের তরফ থেকে সিবিআই তদন্তের নির্দেশ ও দেওয়া হয়েছে।

এর মাঝে আজকে আসানসোলের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান- “চাকরি দিলে রাজ্যের ছেলেদের দেব বিজেপির ক্যাডারদের না” এর সঙ্গে তিনি কেন্দ্রের “অগ্নিপথ” প্রকল্প নিয়েও অনেক প্রশ্ন তলেন।

আজকে আসানসোলের কর্মিসভায় তাঁর সঙ্গে দেখা করতে যান কয়েকজন চাকরিপ্রার্থী। মুখ্যমন্ত্রী কাছ থেকে চাকরির দাবি করেন তাঁরা। সেই সময় নিজের বক্তব্য থামিয়ে রেখে মুখ্যমন্ত্রী বলেন, ১৭ হাজার শূন্যপদ থাকলেও নিয়োগ করতে পারছেন না তিনি। পাশাপাশি আজকের সভা থেকে তিনি সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্যকে নিশানা করেন।

WB 17000 Teachers Recruitment

এর পরেই তিনি বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে নিশানা করে তৃণমূল নেত্রী বলেন, “বিকাশবাবু একের পর এক মামলা করছেন। আদালত নিয়োগ বন্ধ করে দিচ্ছে। ওনার তো অর্থের কোনও অভাব নেই। কিন্তু সমস্যায় ভুগতে হচ্ছে আপনাদের। আপনারা বিকাশবাবুদের গিয়ে বলুন, আপনাদের জন্য চাকরি আটকে যাচ্ছে, আপনাদের চাকরি দিতে হবে।”

রাজ্যে শিক্ষক নিয়োগ এবং কর্মরত শিক্ষকদের নিয়েও তিনি একাধিক বক্তব্য পেস করেন।

আসানসোলে আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা চলাকালীন মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে কিছু চাকরিপ্রার্থিরা পোস্টার হাতে সভায় ডুকে যান- তাঁদের হাতে “দিদি কিছু বলতে চাই” এই পোস্টার ছিল। যা দেখতে পেয়ে মুখ্যমন্ত্রী সভামঞ্চ থেকেই বারকয়েক ‘বসুন’ বলেন।

তারপর তিনি আরও জানান, “গতকালই আপনাদের সঙ্গে কথা হয়েছে। আপাতত এটা আদালতের বিষয়। যেহেতু আদালত বিষয়টি দেখছে, তাই আমার পক্ষে করা সম্ভব নয়। আদালতকে দিয়ে যদি অর্ডার করাতে পারেন, তাহলে আমার আপত্তি নেই। আপনারা আদালতকে গিয়ে বলুন। আমি আদালতের কথা মানব।”

WB 17000 Teachers Recruitment
WB_17000_Teachers_Recruitment
WB 17000 Teachers Recruitment

সোমবার পূর্ব বর্ধমানের সভা থেকে থেকে অগ্নিপথ প্রকল্পের কঠোর বিরোধিতা করেছিলেন মমতা। তিনি জানিয়েছিলেন, চার বছর দেশের সেবা করে ‘অবসর’ নয়। অগ্নিপথে চাকরির মেয়াদ করতে হবে ৬০ থেকে ৬৫ বছর। যেমন অন্য বেশ কিছু সরকারি চাকরির ক্ষেত্রে হয়। মঙ্গলবার পশ্চিম বর্ধমানে তৃণমূলের কর্মী সম্মেলন থেকেও অগ্নিপথের সমালোচনায় মুখর হন তিনি।

তিনি বলেন রাজ্যের যেমন বিভিন্ন সরকারি এবং স্কুলের চাকরির ক্ষেত্রে ৬০ বছরের মেয়াদ থাকে । ঠিক সেই রকম অগ্নিপথ প্রকল্পের জন্য এই মেয়াদ বৃদ্ধি করার প্রয়োজন। চাকরি মাত্র ৪ বছরের, তারপর কি ললিপপ খাবে বেকাররা! অগ্নিবীর নিয়ে কেন্দ্রকে নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

আজকের সভায় বেশকিছু চাকরি প্রার্থী মুখ্যমন্ত্রীর কাছে চাকরি দাবি তুলেন,এর উত্তরে মুখ্যমন্ত্রী জানান- “১৭০০০ শূন্য পদ রেডি আছে শিক্ষক নিয়োগ করার জন্য। কিন্তু কোর্টে কেস চলায় সেই সমস্ত শূন্য পদে শিক্ষক নিয়োগ করা যাচ্ছে না। তিনি এও বলেন যে আপনারা কোর্টে মামলা করে রাখছে এবং নিয়োগ প্রক্রিয়া কে আটকে দিচ্ছেন!”

বিস্তারিত আপডেট নীচের ভিডিওতে পেয়ে যাবেন- WB 17000 Teachers Recruitment

WB 17000 Teachers Recruitment

WB 17000 Teachers Recruitment

WB_17000_Teachers_Recruitment
WB 17000 Teachers Recruitment

আজকে মুখ্যমন্ত্রী আরও জানান-“১৭হাজার চাকরি তৈরি আছে, আদালত অনুমতি দিলেই নিয়োগ হবে, ৫০০০ শূন্য পদে নিয়োগের জন্য আগেই ক্যাবিনেট ছাড়পত্র দিয়েছে” শিক্ষক নিয়োগ নিয়ে আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন।

যদি আপনারা ২৬৯ জনের নামের লিস্ট দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন- “Primary tet 2014 high court order today 269 list”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here