WB Covid Advisory PDF 2022- ফের ভয় ধরাচ্ছে করোনা ! ৮ দফা নির্দেশ! ফের কি স্কুল বন্ধ হতে পারে? very big news

0
46

WB Covid Advisory PDF 2022– ফের ভয় ধরাচ্ছে করোনা ! ৮ দফা নির্দেশ! ফের কি স্কুল বন্ধ হতে পারে?এই জল্পনা শুরু হয়েছে। কেন এই জল্পনা? কারণ ফের একবার মাথা চড়া দিয়ে উঠছে করোনা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে! তাই এই জল্পনা সামনে এসেছে। যদিও সরকারি ভাবে বা শিক্ষা দপ্তর থেকে স্কুল ফের বন্ধ নিয়ে কোনও অফিশিয়াল প্রতিক্রিয়া পাওয়া যায় নি । শুধু মাত্র বিগত অভিজ্ঞতা থেকে এই অনুমান সামনে আসছে !

করোনা গ্রাফ ফের ঊর্ধ্বমুখী হওয়ায় চিন্তিত রাজ্য সরকার। তাই করোনা কে প্রতিহত করার লক্ষ্যে ৮ দফার একটি কভিড নির্দেশ {WB Covid Advisory PDF 2022}জারি করেছে, গত ৩০ তারিখে। সেখানে জন সাধারণকে সচেতন থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। নীচে সেই গাইডলাইন দেওয়া হল।

WB Covid Advisory PDF 2022

রাজ্যে কোভিড মামলার ক্রমবর্ধমান সংখ্যা বিবেচনা করে যদিও বেশিরভাগই হালকা এবং উপসর্গবিহীন, এটি গুরুত্বপূর্ণ যে সাধারণ জনগণকে অবশ্যই কোভিডের উপযুক্ত আচরণ অনুসরণ করতে হবে। এই বিষয়ে, সংশ্লিষ্ট সকলের যথাযথ অনুসরণের জন্য নিম্নলিখিত পরামর্শ জারি করা হচ্ছে- 

WB_Covid_Advisory_PDF_2022
WB_Covid_Advisory_PDF_2022

WB Covid Advisory PDF 2022

  • শুধুমাত্র উপসর্গহীন এবং সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ব্যক্তিদেরই কোভিডের উপযুক্ত আচরণ অনুসরণ করে জনসমাবেশে যোগ দিতে হবে।
  • প্রাথমিক টিকা এবং সতর্কতামূলক ডোজ প্রশাসনের সমাপ্তির উপর বিশেষ জোর দেওয়া উচিত। ডোর টু ডোর প্রচারাভিযান, প্রয়োজনে, একই জন্য সংগঠিত করা আবশ্য।
  • জনসাধারণের সাথে ঘনিষ্ঠ যোগাযোগে থাকা স্বাস্থ্যসেবা কর্মী এবং ফ্রন্ট লাইন কর্মীদের অবশ্যই উপসর্গহীন এবং সম্পূর্ণ টিকা দেওয়া উচিত।
  • বয়স্ক ব্যক্তিরা এবং যাদের উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, দীর্ঘস্থায়ী ফুসফুস/লিভার/কিডনি রোগের মতো রোগ আছে তাদের অবশ্যই বুস্টার ডোজ সহ সম্পূর্ণ টিকা নিতে হবে।
  • জনসমাবেশে লোকেদের অবশ্যই কোভিডের উপযুক্ত আচরণ অনুসরণ করতে হবে যেমন শারীরিক দূরত্ব, মুখোশ/মুখের আচ্ছাদন পরা, হাত এবং শ্বাসযন্ত্রের স্বাস্থ্যবিধি।
  • জনসমাগম/বাজার/পাবলিক ট্রান্সপোর্টের স্থানগুলি অবশ্যই সম্পূর্ণ স্যানিটাইজড এবং ভাল বায়ুচলাচল করতে হবে।
  • তাপীয় স্ক্রীনিং এবং স্যানিটাইজেশনের জন্য যথাযথ ব্যবস্থা সর্বজনীন স্থানে অবশ্যই উপলব্ধ থাকতে হবে।
  • স্বাস্থ্যসেবা সুবিধাগুলি অবশ্যই ডিরেক্টর হেলথ সার্ভিসেস এবং ডিরেক্টর মেডিক্যাল এডুকেশন সার্ভিস দ্বারা HF/SPSRC/18/2022 Dt 28/06/2022 দ্বারা জারি করা সংশোধিত কোভিড মেডিকেল প্রোটোকল জারি অনুসরণ করবে।

যদি আপনারা এই নোটিশটি ডা উ ন লোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন– ১০৯ নাম্বার সিরিয়ালে এই নোটিশটি পাবেন।

WB_Covid_Advisory_PDF_2022
WB Covid Advisory PDF 2022{file image}

রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১,৫০০ গণ্ডি পেরিয়েছে ! তাই পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ফের এক আলোচনার টেবিলে স্কুল বন্ধের বিষয়টি ! রাজ্যের স্বাস্থ্য দপ্তর এবং শিক্ষা দপ্তরের সঙ্গে রাজ্য সরকার এই বিষয়টি গভীর ভাবে নজরে রেখেছে। স্কুল বন্ধ নিয়ে এখনও কোনও দপ্তরের কোনও অফিশিয়াল প্রতিক্রিয়া পাওয়া যায়নি । তবে জোর গুঞ্জন রয়েছে এই দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২,০০০ থেকে ২,৫০০ গণ্ডি পার হলেই এই স্কুল বন্ধ নিয়ে কোনও প্রতিক্রিয়া আসলেও আসতে পারে ! লেটেস্ট অফিশিয়াল নোটিশ দেখতে এখানে ক্লিক করুন। আপনারা কি মনে করছেন এই প্রতিবেদন{WB Covid Advisory PDF 2022} নিয়ে সেটা কমেন্ট বক্সে কমেন্ট করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here