WB Jobs in 2023:[প্রাথমিকে ১১০০০,উচ্চ প্রাথমিকে ১৪৫০০,পুলিশ বাহিনীতে,গ্রুপ সি,গ্রুপ ডি]পঞ্চায়েত ভোটের আগেই!প্রেস কনফারেন্স!

0
52

WB Jobs in 2023: আজকে নবান্ন থেকে প্রেস কনফারেন্স করে রাজ্য জুড়ে ১ লক্ষ ২৫ হাজার নতুন নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ পঞ্চায়েত নির্বাচনের বিপুল এই কর্মসংস্থানের ঘোষণা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ ৷ কোন ক্ষেত্রে কত নিয়োগ হবে সেটা পরিষ্কার ভাবে আজাকে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! শিক্ষক পদে নিয়োগ হবে বেশি। নিয়োগ হবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়েও। এই নিয়ে নোটিশ ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন!

জানিয়ে দিয়েছেন, ২ মাসের মধ্যেই এই সমস্ত পদে নিয়োগের কাজ শুরু হয়ে যাবে। সব মিলিয়ে আগামী ১ বছরের মধ্যে এই কর্মী বিনিয়োগ হয়ে যাবে বলে জানিয়েছে। বিভিন্নক্ষেত্রে মামলার কারণে নিয়োগ আটকেযাওয়ার ঘটনা নিয়ে এদিন বিরোধীদের কটাক্ষও করেন। বলেন, “আমি শুধু চাইবরাজনৈতিক নেতারা এটা-ওটা নিয়েচাকরি বাতিল বা চাকরিতে বাধা দেওয়ারচেষ্টা করবেননা।যুবক ও ছাত্রছাত্রীদের স্বার্থের কথা মাথায় রাখবেন।”

WB Jobs in 2023
WB Jobs in 2023

এখনও পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা হয়নি। কিন্তু আজকে পঞ্চায়েত ভোটকে সামনে রেখে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিভিন্ন সরকারি পদে প্রায় ১ লক্ষ ২৫ হাজার নিয়োগের কথা তিনি নবান্ন থেকে ঘোষণা করলেন! এই লক্ষাধিক নিয়োগের মধ্যে স্কুলে শিক্ষক-শিক্ষিকা, রাজ্য সরকারের গ্রুপ সি,গ্রুপ ডি সহ বিভিন্ন দফতরে নিয়োগের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী ৷ এছাড়াও চিকিৎসক, নার্স, অধ্যাপক থেকে শুরু করে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের ঘোষণাও করেছেন মুখ্যমন্ত্রী৷

WB Jobs in 2023

প্রাথমিক শিক্ষক১১,০০০
উচ্চ প্রাথমিক শিক্ষক১৪,৫০০
কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ২,২০০
পুলিসের বিভিন্নপদে২০,০০০
আবগারি কনস্টেবল ৩,০০০
গ্রুপ ডি ১২,০০০
গ্রুপসি ৩,০০০
চিকিৎসক ২,০০০
নার্স৭,০০০
কমিউনিটি হেলথ ওয়ার্কার২,০০০
আশা কর্মী ৭,০০০
অঙ্গনওয়াড়ি ওয়ার্কার ৯,৪৯৩
অঙ্গনওয়াড়ি সহায়ক১৩,৯২৬
বিভিন্ন পদে নিয়োগ১৭,৮০০
রাজ্যের বিভিন্ন সরকারি পদে১ লক্ষ ২৫ হাজার
WB Jobs in 2023

West Bengal Jobs in 2023

WB Jobs in 2023
WB Jobs in 2023
  • প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১১ হাজার শিক্ষক নিয়োগ৷
  • উচ্চ প্রাথমিকে প্রায় ১৪,৫০০ শিক্ষক নিয়োগ৷
  • আবগারি দফতরে কনস্টেবল পদে ২০ হাজার নিয়োগ৷
  • পুলিশ বাহিনীতে ২০,০০০ নিয়োগ৷
  • গ্রুপ সি পদে ৩ হাজার চাকরি৷
  • গ্রুপ ডি পদে ১২ হাজার চাকরি৷
  • রাজ্য সরকারের অন্যান্য বিভিন্ন চাকরিতে ১৭ হাজার নিয়োগ৷
  • স্বাস্থ্য দফতরে ২ হাজার চিকিৎসক, ৭ হাজার নার্স নিয়োগ৷
  • ৯ হাজারের বেশি অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ৷
  • অঙ্গনওয়াড়ি সহায়ক পদে ১৩ হাজারের বেশি নিয়োগ৷
  • ৭ হাজার আশা কর্মী নিয়োগ
  • ২ হাজার কমিউনিটি হেলথ কর্মী নিয়োগ৷

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লাইভ প্রেস কনফারেন্স ভিডিও !যেখান থেকে তিনি আজকে এই নিয়োগের কথা ঘোষণা করেছেন!

WB Jobs in 2023

মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী । সেখান থেকে তিনি এই বিপুল শূন্যপদে নিয়োগের কথা বলেন। তিনি জানান, রাজ্যে প্রাথমিকে স্কুলগুলিতে ১১ হাজার শিক্ষক, উচ্চ প্রাথমিকে ১৪ হাজার ৫০০ শূন্যপদে শিক্ষক নিয়োগ হবে শীঘ্রই। তাছাড়া রাজ্য সরকারের গ্রুপ সি-গ্রুপ ডি পদেও কর্মী নিয়োগ হবে। এই সংখ্যাটা প্রায় ১২ হাজারের মতন। মুখ্যমন্ত্রী জানান, ৯,৪৯৩ জন অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ হবে রাজ্যে। তিনি বলেন, “রাজ্যে নতুন কর্মী নিয়োগে জোর দিচ্ছে রাজ্য। সব মিলিয়ে বিভিন্ন দফতরে ১ লক্ষ ২৫ হাজার চাকরি হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here