{WB MP-HS Exam 2022} মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা অফলাইনে, ইন্টারনেট বন্ধ! হোম সেন্টার!

9
69

WB MP-HS Exam 2022– মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ খবরাখবর সামনে আসছে। এই বছরের পরীক্ষা অফলাইনে হবে। এর সঙ্গে একাধিক গুরুত্বপূর্ণ আপডেট বেরিয়ে আসছে আজকে মিটিং থেকে । মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক{WB MP-HS Exam 2022} পরীক্ষা নিয়ে একাধিক প্রস্তাব দেয়া হয়েছে।

WB MP-HS Exam 2022

আজকে মঙ্গলবার মুখ্যসচিব প্রতিটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপারকে নিয়ে বৈঠক করেন বলে খবর সামনে এসেছে। বৈঠকে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি ।এই মিটিং থেকে যে সমস্ত আউটকাম গুলি বেরিয়ে আসছে সেগুলো খুবই গুরুত্বপূর্ণ মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক 2022 নিয়ে। 2022 সালের পরীক্ষার জন্য পরীক্ষা চলাকালীন কিছু বড় সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার বলে জানা গিয়েছে।

West_Bengal_Higher_Secondary_Board_Examination
West_Bengal_Higher_Secondary_Board_Examination

প্রশ্নপত্র যাতে বাইরে বেড়িয়ে না আসে সেই জন্য পরীক্ষা কেন্দ্র গুলিকে আঁটোসাঁটো নিরাপত্তারক্ষীর সঙ্গে সঙ্গে পরীক্ষা কেন্দ্র গুলিতে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। আজকে মঙ্গলবার রাজ্যের মুখ্যসচিব প্রতিটি জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারদের কে নিয়ে একটি ভিডিও কনফারেন্স করেন এবং সেই বৈঠকে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা পর্ষদের সভাপতি এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি। কি রকম প্রস্তুতি চলছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা 2022 নিয়ে ,সে বিষয়ে আলোচনা হয় ।

WB_MP_HS_Exam_2022
WB MP-HS Exam 2022

এবছর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় সামনে তা হল-

  • ১) অফলাইনে পরীক্ষা হবে ।
  • ২)নির্দিষ্ট সেন্টারে ইন্টারনেট বন্ধের প্রস্তাব।
  • ৩) উচ্চ মাধ্যমিক হোম সেন্টারে।
  • ৪) মাধ্যমিক হোম সেন্টারে নয়।

এই বছরের বোর্ড পরীক্ষা নেওয়ার মূলত কি কি কাঠামো (ব্যবস্থাপনা) দরকার ,সেই নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

অতীতে মাধ্যমিক পরীক্ষা নিয়ে বিস্তর অভিযোগ ছিল। পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র ফাঁস নিয়ে অভিযোগ শোনা গিয়েছিল ।যদিও পরে সে সমস্ত অভিযোগগুলি কে খন্ডন করা হয়েছিল ।এ বছর পরীক্ষার্থীর সংখ্যা খুব বেশি রয়েছে বলে খবর এসেছে। এই বছর উচ্চ মাধ্যমিক পরিখারর আর তার সঙ্গে সঙ্গে এবছর মাধ্যমিক পরীক্ষার্থী সংখ্যা প্রায় 11 লক্ষেরও বেশি।আর উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী প্রায় 8 লক্ষ কাছাকাছি।

WB_Madhyamik_Examination_in_2021
WB MP-HS Exam 2022

এবছর পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র যাতে ফাঁস না হয় সেজন্য এই জরুরি ব্যবস্থা বলে জানা গিয়েছে। যদিও জানা গিয়েছে, ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার জন্য বোর্ড গুলোকে প্রস্তাব দেওয়া হয়েছে।কিন্তু ফাইনাল ডিসিশন বোর্ড ই নেবে। যদিও বোর্ডের তরফে এখন অব্দি সামনে আসেননি কোনও সিদ্ধান্ত এর আপডেট
ইন্টারনেট বন্ধ করা নিয়ে।

তবে খুব দ্রুত এই নিয়ে বোর্ড তাদের সিদ্ধান্তের কথা জানাবে ।যখনই সে সমস্ত আপডেট তথ্য বেরিয়ে আসবে সেগুলো আপনাদের সঙ্গে আমরা শেয়ার করবো। অপরদিকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে আরও আপডেট খবর এবং নোটিশ দেখতে এখানে ক্লিক করুন।

9 COMMENTS

  1. ক্লাস হলো অনলাইনে আর পরীক্ষা হবে অফলাইনে পড়বার টাইম তো পায়নি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here