WBSSC Recruitment 2022- থমকে উচ্চ প্রাথমিকের নিয়োগ!একের পর এক নিয়োগ বাতিল!very big news

0
18

WBSSC Recruitment 2022– থমকে রয়েছে উচ্চ প্রাথমিকের নিয়োগ{WBSSC Upper Primary} পক্রিয়া ! আদালতের নির্দেশ না পাওয়া অব্দি নিয়োগ প্রক্রিয়া সম্ভব নয় উচ্চ প্রাথমিকে। এর মধ্যে বেশ কিছু নিয়োগ বাতিল করেছে কলকাতা হাইকোর্ট!নিয়োগ বাতিল হয়েছে নবম-দশম শ্রেণির{WBSSC Class ix-xii} শিক্ষক নিয়োগে। গ্রুপ সি এবং ডি {WBSSC Group C & D}নিয়ে অনুসন্ধান চলছে।এর মধ্যে প্রাক্তন এসএসসি কর্তাদের মামলায় যুক্ত করার নির্দেশ। বিস্তারিত খবরাখবর নীচে দেওয়া হল।

WBSSC Recruitment 2022


কবে নতুন এসএসসি রিক্রুটমেন্ট নোটিস আসবে ?এই প্রশ্ন যেমন রয়েছে চাকরিপ্রার্থীদের কাছে। ঠিক তেমনই প্রশ্ন রয়েছে যে পুরাতন উচ্চ প্রাথমিকে নিয়োগ-প্রক্রিয়া পরে রয়েছে, সেই প্রক্রিয়া কবে শুরু হবে। যে সমস্ত খবর আপডেট এখন পাওয়া যাচ্ছে সেখানে দেখা যাচ্ছে, এসএসসি এখন বিরাট সংকটে পড়েছে বিভিন্ন পুরাতন নিয়োগ প্রক্রিয়া নিয়ে। বিভিন্ন নিয়োগ প্রক্রিয়া নিয়ে মামলায় জেরবার স্কুল সার্ভিস কমিশন।

WBSSC_Recruitment_2022
WBSSC Recruitment 2022

মামলা দায়ের করা হয়েছে গ্রুপ সি ,গ্রুপ ডি, ক্লাস নাইন-টেন নিয়োগ প্রক্রিয়া নিয়ে । সর্বশেষ যে সমস্ত আপডেট পাওয়া যাচ্ছে সেখানে দেখা যাচ্ছে যে, প্রাক্তন এসএসসি কর্তাদের মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ।

মূলত বেশ কিছুদিন ধরেই গ্রুপ সি গ্রুপ ডি রিক্রুটমেন্ট নিয়ে কলকাতা হাইকোর্টের বিভিন্ন অবজারভেশন সামনে এসেছে,সিঙ্গেল এবং ডিভিশন বেঞ্চ থেকে। গ্রুপ সি এবং ডি নিয়ে অনুসন্ধান কমিটি অনুসন্ধান করছে। যার রিপোর্ট চার মাসের মধ্যে সাবমিট করতে বলা হয়েছে । তার মাঝেও ডিভিশন বেঞ্চ একটা তদন্তের কথা বলেছে এবং সেখানে জানতে চেয়েছে যে কিভাবে মেয়াদ শেষ হওয়ার পরও তারা অ্যাপোয়েন্টমেন্ট লেটার পেয়েছে ।সেই নিয়ে আজকে মূখ বন্ধ খামে রিপোর্ট জমা করতে নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

WBSSC Recruitment 2022

স্কুলে নবম দশম শ্রেণীতে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ। এসএসসির যেসব চেয়ারপারসন ও চেয়ারম্যান ইনচার্জের আমলের এইসব নিয়োগ হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে এবার তাদেরকেও মামলার সঙ্গে যুক্ত করার নির্দেশ দিলেন মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ ।

KOLKATA-HIGH-COURT
WBSSC Recruitment 2022

নবম-দশম শ্রেণী শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ মামলায় একই সঙ্গে বিচারপতি পর্যবেক্ষণ ,এই মামালাতেও সিবিআই তদন্তের প্রয়োজন রয়েছে। যদিও এখন এসমস্ত মামলা ডিভিশন বেঞ্চে যায় কিনা তা প্রশ্ন চিহ্ন রয়েছে।

কোর্টের অবজারভেশন,যাদের আমলে এই সমস্ত নিয়োগ হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা অবশ্যই দরকার বলে মনে করেছেন কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ এর মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারা কোনো প্রভাবশালী দ্বারা প্রভাবিত কিনা সেটাও দেখতে বলা হয়েছে।

Upper_Primary_Court_Case_Latest_updates
Upper_Primary_Court_Case_Latest_updates

ক্লাস নাইন টেনের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে যে সমস্ত অভিযোগ রয়েছে তাদের মধ্য থেকে অন্যতম অভিযোগ হচ্ছে যে, মেধাতালিকায় নিচে থাকা চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দেওয়া হয়েছে যদিও তাদের উপরে(রেঙ্ক এর উপরের দিকে) যে সমস্ত চাকরিপ্রার্থীরা ছিল তাদেরকে চাকরি দেওয়া হয়নি ।

এই মামলা নিয়ে আরও বেশ কিছু অভিযোগ তোলা হয়েছে। এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে কলকাতা হাইকোর্টে আগামী সোমবার বলে জানা গিয়েছে!

এদিকে উচ্চ প্রাথমিকে গ্রিভেন্স এর যে হেয়ারিং হয়েছে, সেই গ্রিভেন্স হেয়ারিং এর চিঠি ইতিমধ্যে পেয়েছেন চাকরিপ্রার্থীরা ।যতদিন না কলকাতা হাইকোর্টের কাছ থেকে গ্রীন সিগনাল পাচ্ছে, ততদিন এই আপার প্রাইমারির পরবর্তী প্রক্রিয়া শুরু করা যাবেনা ।

Malda_2009_Primary_Teachers_Recruitment_Panel
WBSSC Recruitment 2022

জানা গিয়েছে, এসএসসি কলকাতা হাইকোর্টের কাছে যেতে পারে পারমিশন নিতে , পরবর্তী পদক্ষেপ শুরু করার জন্য। জানা গিয়েছে যে এই মাসের মধ্যেই এসএসসি{WBSSC} কলকাতা হাইকোর্টে গিয়ে বাকি পড়ে থাকা উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার জন্য আবেদন জানাবে এবং সেটা এই মাসের মধ্যে জানাবে কলকাতা হাইকোর্টএ।

সফল গ্রিভেন্স যাঁদের রয়েছে তাঁদের নিয়ে আগামী মাসে হতে পারে ইন্টারভিউ বলে সম্ভাবনা রয়েছে ।তবে তার আগে এসএসসিকে পারমিশন নেওয়ার জন্য আগে কলকাতা হাইকোর্টে যেতে হবে। এখনও অব্দি কোনও প্রতিক্রিয়া পাওয়া যায় নি কবে এসএসসি(WBSSC) কোর্ট এ যাবে। কিন্তু যে সমস্ত ইন্টারনাল রিপোর্ট সামনে আসছে তাতে দেখা যাচ্ছে এই মাসেই কোর্টে গিয়ে পরের মাসে(যদি হাইকোর্ট ছাড়পত্র দেয়) ইন্টারভিউ শুরু করবে!!

আরও বিস্তারিত খবর আপডেট এবং নোটিশ দেখতে এখানে ক্লিক করুন।
আপার নিয়ে আরও নিউজ পড়তে এখানে ক্লিক করুন।

আপনাদের মন্তব্য নীচে লিখুন(কমেন্ট বক্সে) এই উচ্চ প্রাথমিক, ক্লাস ৯-১০ এবং গ্রুপ সি-ডি নিয়োগ নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here