{738}WB Primary Court Case Updates -কি হল আজকে প্রাথমিকের মামলাগুলোর ??

0
20

WB Primary Court Case Updates :- কি হল আজকে প্রাথমিকের মামলাগুলোর ?? প্রাথমিকের ভুল প্রশ্ন মামলার আপডেট।আজকে একাধিক প্রাথমিকের শিক্ষক নিয়োগ {WB Primary Court Case Updates} মামলা লিস্টেড ছিল কোলকাতা হাইকোর্টে । সেই দিকে তাকিয়ে ছিলেন হাজার হাজার চাকরীপ্রার্থীরা । কি হল সেই সমস্ত মামলার ? নীচে দেওয়া হল তথ্য।

WB Primary Court Case Updates

চলতি প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক মামলা চলছে কোলকাতা হাইকোর্টে। কিছু ভুল প্রশ্ন মামলা ,কিছু টেট পরীক্ষা প্রত্যেক বছর নেওয়া নিয়ে মামলা , কিছু মামলা প্রাথমিকের নিয়োগের জন্য ডিএলইএড দেরকে অগ্রাধিকার দিতে হবে এই নিয়ে মামলা চলছে কোলকাতা হাইকোর্টে।

এর মধ্যে প্রশ্ন ভুল মামলা ,যেটা ২০২১ সালে চলতি নিয়োগ প্রক্রিয়া সঙ্গে সম্পর্কিত {কেস নাম্বার -WPA/4004/2021,WPA/4008/2021,WPA/4011/2021,WPA/4014/2021} , আজকে লিস্টেড ছিল।

এছাড়াও আজকে প্রাথমিকের ১৬৫০০ শিক্ষক নিয়োগ {BIDESH GAZI AND ORS কেস নাম্বার – WPA/1431/2021}প্রক্রিয়ার উপর সিঙ্গেল বেঞ্চ যে স্টে দিয়েছিল ,পরে ডিভিশন বেঞ্চ সেই স্টে তুলে দিয়েছিল এবং শর্ত সাপেক্ষে নিয়োগের সঙ্গে সঙ্গে ফের ডিভিশন বেঞ্চ ঐ মামলাটি সিঙ্গেল বেঞ্চে ফাইনাল জাজমেন্ট এর জন্য পাঠিয়ে দিয়েছিল । এই গুরুত্বপূর্ণ মামলাটি ও আজ শুনানির জন্য লিস্টেড ছিল কোলকাতা হাইকোর্টে ।

এর পর এই মামলা যায় সুপ্রিম কোর্ট। সেখানে এই মামলাটি খারিজ হয়ে যায়।

এই কেসের দিকে তাকিয়ে ছিলেন হাজার হাজার চাকরীপ্রার্থীরা ,কারণ এই মামলার উপর নির্ভর করছে সেকেন্ড মেরিট লিস্টের ভাগ্য !!

WB Primary Court Case Updates

Wb_Primary_Court_Case_Updates
Wb_Primary_Court_Case_Updates

আজকে সপ্তাহ খানেন কোর্ট বন্ধ থাকার পর খুলেও আজকে সেই সমস্ত মামলার শুনানি হয়নি । কারণ কোলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি পরলোকগমন করায় আজ হাইকোর্টর শুনানি হয় নি !!

যেহেতু আজকে প্রাথমিকের কিছু গুরুত্বপূর্ণ মামলার শুনানি হল না এর ফলে আরও খানিকটা অপেক্ষার প্রহর বেড়ে গেল প্রাথমিক শিক্ষক চাকরিপ্রার্থীদের। কিন্তু এর মাঝে একটু স্বস্তির খবর হল যে এই মাসের ১০ তারিখের মধ্যে প্রাথমিকের শিক্ষক নিয়োগ সংক্রান্ত কিছু ভালো খবরাখবর বেরিয়ে আসতে পারে।

এই মামলা গুলো ফের কবে শুনানির জন্য লিস্টেড হবে তা জানতে এখানে ক্লিক করুন।

প্রাথমিকের ভুল প্রশ্ন মামলা বা শিক্ষক নিয়োগ সংক্রান্ত আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here