{প্রাইমারি ৭৩৮-৭ দিনের মধ্যে নিয়োগ}WBBPE 738 list | WB Primary Non Included List

wb_primary_tet_2021_result_date
wb_primary_tet_2021_result_date

WB Primary Non Included List- রাজ্যে ফের ৭৩৮টি শূন্য পদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে বিজ্ঞপ্তি প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ । গতকালকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ৭৩৮ টি প্রাথমিক শিক্ষক নিয়োগের শূন্যপদের প্রক্রিয়া শুরু করলো প্রাথমিক শিক্ষা । পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য জানান ২০১৪ সালের শিক্ষক নিয়োগ পরীক্ষায় যে প্রার্থীরা সর্বাধিক ৬ নাম্বার পেয়ে উত্তীর্ণ হয়েছেন তাদের ইন্টারভিউয়ের দিন ,স্থান ও সময় জানিয়ে পর্ষদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

তাদের ২২ থেকে নিয়ে ২৮ শে ডিসেম্বরের মধ্যে তথ্য যাচাই এবং ইন্টারভিউ নেওয়া হবে। তবে মনে রাখতে হবে এর মাঝে দুই দিন অর্থাৎ ২৫ ও ২৬ তারিখ ছুটি থাকবে।

WBBPE 738 list | WB Primary Non Included List

এই ইন্টারভিউ সম্পন্ন হওয়ার পর ওই প্রার্থীদের যোগ্যতা এবং ইতিমধ্যেই যাদের ইন্টারভিউ হয়ে গিয়েছে কিন্তু মেধাতালিকায় স্থান পাইনি {অর্থাৎ নট ইনক্লুড} চাকরিপ্রার্থীদের, এই দুইয়ের ভিত্তিতে একটি নতুন মেধাতালিকা তালিকা প্রকাশ করা হবে পর্ষদের ওয়েবসাইটে । পর্ষদের দুটি ওয়েবসাইট রয়েছে এই সংক্রান্ত বিভিন্ন আপডেট তথ্য আপনারা পেয়ে যাবেন ।

যদি আপনারা ৭৩৮ শূন্য পদের নোটিশ এবং সম্পূর্ণ লিস্ট ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন

WB_Primary_Non_Included_List
KOLKATA-HIGH-COURT

কবে ঐ ৭৩৮ শূন্যপদের জন্য নিয়োগ পত্র দেওয়া হবে ?

অতি দ্রুত ৭৩৮ টি শূন্যপদে প্রাথমিক শিক্ষক রুপে যোগ্য প্রার্থীদের নিয়োগপত্র দেওয়া হবে । যেটা খবর বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে এক সপ্তাহের মধ্যেই তাদের নিয়োগ পত্র দেয়া হবে ৭৩৮ শূন্য পদের জন্য

WBBPE 738 list | WB Primary Non Included List

WB_Primary_Non_Included_List
WB_Primary_Non_Included_List

২০১৪ সালের টেট পরীক্ষার ভুল প্রশ্ন নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এরপর ২০১৮ সালে প্রতিভা মন্ডলের ভুল প্রশ্ন মামলা সামনে আসে। এরপর আরও মামলা হয় কলকাতা হাইকোর্টে, হাজার হাজার চাকরিপ্রার্থীরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় । সেই মামলার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশ অনুসারে গতকাল পর্ষদ এই তালিকা প্রকাশ করে । তবে কিছুদিন আগেই পর্ষদ ৪০০ জনের একটি তালিকা প্রকাশ করেছিল। এরপর গতকালে এই ৭৩৮ জনের তালিকা প্রকাশ করল।

কেন এত বিলম্ব ?

২০১৪ সালের নোটিশ এবং ২০১৫ সালের পরীক্ষার পর এই সমস্ত চাকরিপ্রার্থীদের নিয়োগ পেতে ২০২১ সাল হয়ে গেল অর্থাৎ এই যে দীর্ঘ আইনি জটিলতার কারণে দেরি তার পর অবশেষে তাদের ভাগ্য খুলল বলা যেতে পারে । জানা গিয়েছে যে খুব তাড়াতাড়ি আগামী ৭ টি কর্ম দিবসের মধ্যেই তাঁদের হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হবে।

প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক নিয়ে আরও খবর এবং নোটিশ আপদেত পেতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here