কবে শুরু হবে প্রথম থেকে অষ্টম শ্রেণির জন্য স্কুল ? Wb school book day observation notice 2022

0
57

Wb school book day observation notice:- আগেই জারি করা হয়েছিল স্কুলের মিড ডে মিলের সামগ্রী অভিভাবকদের বিলি করার অর্ডার । এবার বই বিতরণ অর্ডার জারি করার ফলে এটা প্রায় ধরেই নেওয়া হচ্ছে যে ,জানুয়ারিতে প্রথম থেকে অষ্টম শ্রেণির
জন্য স্কুল চালু হচ্ছে না! যদিও প্রথম থেকে অষ্ঠম শ্রেণী অব্দি স্কুল খোলা বা না খোলা নিয়ে সরকারি ভাবে কোনও নির্দেশিকা এখনও পর্যন্ত প্রকাশিত হয়নি।

Wb school book day observation notice

ডিসেম্বর মাসে একটা পরিকল্পনা ছিল যে, প্রথম থেকে অষ্টম শ্রেণি অব্দি স্কুল জানুয়ারি মাসে পড়ুয়াদের জন্য খুলে দেওয়া হবে। এর জন্য স্কুল শিক্ষা দপ্তর থেকে স্কুলের পরিকাঠামো ঠিক করতে নির্দেশ আসে। কিন্তু যতই দিন যাচ্ছে ততই ওমিক্রন ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে পৃথিবী জুরে।

এর ফলে আগের পরিকল্পনা থেকে সরে আসছে শিক্ষাদপ্তর—প্রথম থেকে অষ্টম শ্রেণির জন্য স্কুল খুলছে না জানুয়ারিতে আপাতত এই রকম ইঙ্গিত মিলতে শুরু করেছে।

আগে মিড ডে মিল এবার তারই স্পষ্ট উল্লেখ মিলল সোমবার পুস্তক সপ্তাহ পালন নিয়ে বিকাশ ভবনের অর্ডারে। জারি করা নোটিশে বলা হয়েছে, জানুয়ারিতে যেহেতু অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল বন্ধই থাকছে, তাই ৭ জানুয়ারির মধ্যে ওই সব ক্লাসের পড়ুয়াদের অভিভাবকদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিতে হবে। এর জন্য স্থানীয় প্রশাসন এবং শিক্ষক সংগঠনগুলির সাহায্য নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।
এবং যেহেতু ক্লাস নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস চলছে তাই তাঁদের হাতে বই তুলে দিতে হবে।

Wb school book day observation notice

West_bengal_school_book_day_observation_notice
West_bengal_school_book_day_observation_notice

স্কুল খোলা নিয়ে কেন পিছু হটছে দপ্তর??

Wb school book day observation notice

বিভিন্ন খবরাখবর এর মতে, হঠাৎ বিশ্বজুড়ে ওমিক্রনের বাড়বাড়ন্তে স্কুল খোলা নিয়ে ধীরে চলো নীতিতে এগতে চাইছে সরকার। তার উপর উঁচু ক্লাসেই পড়ুয়াদের হাজিরার ছবি আশাব্যঞ্জক নয়। তাই এখন নিচু ক্লাসের জন্য স্কুল খুললে আদৌ কতজন আসবে, তাও ভাবতে হচ্ছে দপ্তরকে।

Wb_school_book_day_observation_notice
Wb_school_book_day_observation_notice

স্কুল খোলার জন্য বিভিন্ন স্তরের প্রস্তুতি নিয়েও তাই পিছু হটতে হয়েছে। যদিও শিক্ষক সংগঠনগুলি এবং শিক্ষক শিক্ষিকারা জানুয়ারি মাসেই দ্রুত প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের স্কুল খোলার দাবিতে অনড়।

আগেই ক্লাস ix থেকে xii স্কুল খোলা হয়েছে, চলছে তাঁদের ক্লাসও। এর সঙ্গে বিভিন্ন জেলায় প্রাথমিক DPSC শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে যাওয়ার নির্দেশও দিয়েছে। অর্থাৎ স্কুলে এখন ছাত্র-ছাত্রী না থাকলেও,প্রথম থেকে দ্বাদশ শ্রেণি অব্দি বস্কুল এখন খোলা রয়েছে । স্কুলে এখন ভর্তি থেকে শুরু করে বাংলার শিক্ষা পোর্টালে রেজাল্ট আপলোড করা, এছাড়াও ছাত্র ছাত্রীদের প্রমোশন, ডিটেশন, TC ইস্যু বিষয় গুলোও এই মাসেই করতে হবে।

নোটিশটি ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন ,এই সম্পর্কেআরও খবর পড়তে হলে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here