WB Primary RTI Case 2022-প্রাইমারি আরও বেশকিছু চাকরি প্রার্থীর ভাগ্য খুলছে ! শিক্ষামন্ত্রী ও প্রাইমারি টেট চাকরিপ্রার্থীদের মিটিং,very big news

1
33

WB Primary RTI Case 2022-এই মুহূর্তে প্রাথমিক শিক্ষক নিয়োগ করার ব্যাপারে একটি গুরুত্বপূর্ণ খবর আপডেট সামনে এসেছে । আরও বেশ কিছু চাকরি প্রার্থীর ভাগ্য খুলতে পারে বলে জানা গিয়েছে আজকে! প্রাথমিকের বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলা কলকাতা হাইকোর্টে উঠেছিল, তার মধ্যে দুটি মামলার {WB Primary RTI Case and Wrong Answer Court Case} আপডেট তথ্য এখন অব্দি পাওয়া গিয়েছে । ঐ দুটি মামলা থেকে পাওয়া খবর আমরা এই প্রতিবেদনে বিস্তারিত ভাবে শেয়ার করছি।

এর মধ্যে খবর পাওয়া গিয়েছে , আগামীকাল বিকাশ ভবনে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু শিক্ষক নিয়োগ নিয়ে একটি মিটিং করবেন। কালকের মিটিং এ প্রাইমারি টেট চাকরি প্রার্থীদের সঙ্গে তিনি মিটিং করবেন বলে জানা গয়েছে!

WB Primary RTI Case 2022


প্রাইমারিতে আরও বেশ কিছু চাকরিপ্রার্থীর ভাগ্য খুলতে চলেছে ,আজকে কোর্টের সাবমিশন থেকে এমনটাই অনুমান করা যাচ্ছে! আজকে যেভাবে আপডেট তথ্যগুলো বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে যে আরও প্রায় ১১১৪ জনের ভাগ্য খুলতে পারে যদি এই মামলার অর্ডার তাদের পক্ষে যায় । আজকে পর্ষদ বিভিন্ন বিষয়ে তাদের সাবমিশন করেছে কোর্টে । মামলাকারীদের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছিল সেখানে তারা জানতে চেয়েছিল যে, ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় এখন কতগুলি শূন্য পদ এখন পড়ে রয়েছে ।

এর উত্তরে পর্ষদ আজকে কোর্টে প্রাথমিকভাবে জানিয়েছে যে ঐ ১৬৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার মধ্যে এখন ১১১৪ টি শূন্য পদ পড়ে রয়েছে ।

রাজ্য সরকার ২০১৪ টেট পাশ ট্রেন্ড ক্যান্ডিডেটদের থেকে ফের নিয়োগ করার ব্যাপারে ১৬ হাজার ৫০০ পদের শূন্য পদের ঘোষণা করে । সেখানে থেকে ধাপে ধাপে বেশ কয়েক হাজার শিক্ষক নিয়োগও করা হয়ে গিয়েছে ইতিমধ্যেই ।

কিন্তু কতজন ওই প্যানেল থেকে চাকরি পেয়েছেন বা কতটা শূন্য পদ এখন পরে রয়েছে এই নিয়ে বেশ কিছু চাকরিরপ্রার্থী কোর্টে মামলা করেন । এই মামলা আরটিআই {WB Primary RTI Case}মামলা নামে বেশি পরিচিত ।

WB_Primary_RTI_Case
WB Primary RTI Case

সেই মামলাটি আজ কোর্টে উঠেছিল সেখানে পর্ষদ জানিয়েছে যে ওই 16500 শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার মধ্যে আর মাত্র ১১১৪ টি শূন্য পদ পরে রয়েছে । ওই সমস্ত শূন্য পদে যদি কোর্ট চাই তাহলে পিটিশনারদেরকে নিয়োগ করা যায় কিনা সেই নিয়ে তাঁরা ভাবনাচিন্তা করা যেতে পারে !

কোর্ট এর উত্তরে পর্ষদ কে জানিয়েছে যে আপনারা পিটিশনারদেরকে সঙ্গে বসুন এবং এই নিয়ে কোনও সমাধান সুত্র বের করুন। এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ২৩ শে আগস্ট !

আজকে কোর্টে যেভাবে প্রশ্ন উত্তর পর্ব চলেছে সেখান থেকে বোঝা যাচ্ছে যে ,ঐ{১১১৪টি} শূন্য পদে পরে থাকা নন ইনক্লুডেড {Non Included} চাকরিপ্রার্থীদের চাকরি পাওয়ার ব্যাপারে ভাগ্য খুলতে পারে!! তবে যারা মামলা করেছেন তারাই কেবল এখানে সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে !! যদিও আমরা এখনও কোর্টের অর্ডার কপি হাতে পাইনি, সেটা পেলে এই বিষয়টি আরও পরিষ্কার হবে।

শিক্ষক নিয়োগের নতুন বিধি সম্পর্কে জানতে হলে এবং আরও নিউজ আপডেট পেতে হলে এখানে ক্লিক করুন

WB_Primary_RTI_Case
WB Primary RTI Case{ফাইল ছবি}

অপরদিকে প্রাথমিকের প্রশ্ন ভুল মামলার এক গুরুত্বপূর্ণ তথ্যের সামনে এসেছে । মামলাকারীরা কোর্টে জানিয়েছেন যে ,এখনও প্রশ্ন ভুলের মূল মামলা এখনও কোর্টে বিচারাধীন তা সত্ত্বেও অনেক চাকরিপ্রার্থীদের কে ইতিমধ্যেই এই প্রশ্ন মামলা থেকে নিয়োগ পত্র দেওয়া হয়েছে । সেটা কি ভাবে সম্ভব ?

তাঁদের দাবি প্রশ্ন ভুল মামলার যে মূল কেস MAT ১৫৯৪/২০১৮ এখনো পেন্ডিং আছে ডিভিশন বেঞ্চে। তা সত্ত্বেও কিভাবে প্রশ্ন ভুল মামলা থেকে তাদেরকে চাকরি দেওয়া হয়েছে? এই প্রশ্ন আজকে মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বেঞ্চে তোলা হয় । সমস্ত বক্তব্য শুনে, মাননীয় বিচারপতি পর্ষদকে এই বিষয়ে এফিডেভিট জমা করতে বলেছে! এই মামলা শুনানি পরবর্তী সপ্তাহে ঠিক হয়েছে বলে জানা গিয়েছে!

প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে আরও আপডেট , নোটিশ পেতে এখানে ক্লিক করুন। আপার প্রাইমারির আরও খবর পড়তে এখানে ক্লিক করুন। শিক্ষক নিয়োগের নতুন বিধি সম্পর্কে জানতে হলে এখানে ক্লিক করুন

যদি আপনাদের শিক্ষক নিয়োগ বা নতুন শিক্ষক নিয়োগ বিধি ২০২২ নিয়ে কোনও প্রশ্ন থাকে তাহলে তা নীচে কমেন্ট বক্সে লিখুন, আমাদের এক্সপার্টরা তার উত্তর দেওয়ার চেষ্টা করবে !

1 COMMENT

  1. Good News . But I am a candidate who passed Dl.Ed in 2011. Tet Pass as wrong questions petitioner in 20 th December 2021. I want to be a party of case no WPA/5158/2022. Please help me

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here