WB Primary TET 2022 Final Answer Key- প্রাথমিক টেট পরীক্ষার্থীদের জন্য একটি দারুণ খবর! অনেকের নাম্বার বাড়ছে! very big news

0
75

WB Primary TET 2022 Final Answer Key-প্রাথমিক টেট পরীক্ষার্থীদের জন্য একটি দারুণ খবর সামনে এসেছে! প্রশ্ন ভুল নিয়ে মামলা জট এড়াতে এবার পর্ষদ এক নতুন পদক্ষেপ নিয়েছে বলে খবর সামনে এসেছে! যদিও অফিশিয়াল ভাবে এখনও এই নিয়ে কোনও বিবৃতি সামনে আসেনি! জানা গিয়েছে সদ্য শেষ হওয়া প্রাথমিক টেট ২০২২ এর কয়েকটি প্রশ্নে ভুলভ্রান্তি থাকার কারণে সেগুলিতে পুরো নম্বর দিতে চলেছে পর্ষদ!

পর্ষদ এই নিয়ে একাধিক ধাপে বিশেষজ্ঞমণ্ডলীর মতামত নিয়েছে বলে খবরে উঠে এসেছে! জানা গিয়েছে খুব তাড়াতাড়ি পর্ষদ প্রাথমিক টেট পরীক্ষা ২০২২ এর রেজাল্ট প্রকাশিত করবে। ঠিক তার আগে অর্থাৎ ফল প্রকাশের আগে চূড়ান্ত ‘মডেল আনসার কি’ (WB Primary TET 2022 Final Answer Key) প্রকাশ করা হবে !

আরও পড়ুন-WB Primary tet court case-2017-র টেটের OMR শিট নষ্ট করে দিয়েছে প্রাথমিক বোর্ড

টেট পরীক্ষা ২০২২ এর প্রশ্ন পত্র প্রার্থীদের চ্যালেঞ্জ করার জন্য নির্দিষ্ট পোর্টাল খুলেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেখানে চাকরিপ্রার্থিরা যে প্রশ্ন বা উত্তর নিয়ে সমস্যা ছিল সেই গুলো তাঁরা পোর্টালের মাধ্যমে চ্যালেঞ্জ করেছে! যে চ্যালেঞ্জ গুলো পর্ষদের কাছে জমা পড়েছে সেই প্রশ্নগুলি বিশেষজ্ঞ মতামত নেওয়া হয়েগিয়েছে! এবার যে কোনও সময় প্রাথমিক শিক্ষা পর্ষদ রেজাল্ট ঘোষণা করবে!

WB Primary TET 2022 Final Answer Key

WB Primary TET 2022 Final Answer Key
WB Primary TET 2022 Final Answer Key(file image)

আগের টেটগুলিতে প্রশ্ন ভুল থাকার কারণে একাধিক মামলা হয়েছিল কোলকাতা হাইকরতে,অনেক মামলা গিয়েছিল সুপ্রিম কোর্ট অব্দি। হাইকোর্টের নির্দেশে পরে বহু প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকতে, এমনকী চাকরি দিতেও বাধ্য হয়েছে পর্ষদ শিক্ষা পর্ষদকে। এর ফলে যেমন পর্ষদের সম্মানহানি হয়েছে, তেমনই প্রার্থীদের চাকরি পাওয়ার বিষয়টিও পিছিয়ে গিয়েছে। তাই এবার প্রার্থীদের ওএমআর শিটের প্রতিলিপি -এর সঙ্গে সঙ্গে প্রশ্নপত্র ও দিয়ে দেওয়া হয়েছিল।

পরীক্ষা শেষ হওয়ার কিছু দিনের মধ্যে সম্ভাব্য আদর্শ উত্তরপঞ্জীও (মডেল আনসার কি) (WB Primary TET 2022 Final Answer Key) ওয়েবসাইটে দিয়ে দেওয়া হয়েছিল। এর পর সেই মডেল আনসার কি নিয়ে যাঁদের সমস্যা ছিল তাঁদেরকে সেই নিয়ে চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়েছিল ! অনেক চাকরিপ্রার্থি একাধিক প্রশ্ন বা উত্তর নিয়ে সেই চ্যালেঞ্জ জানিয়েছে বলে খবর!

আরও পড়ুন- WB Primary TET Result 2022-প্রাথমিক পর্ষদের নোটিশ জারি – ২০২২ এর রেজাল্ট এবং আরও বিষয় নিয়ে

প্রশ্ন বা উত্তরের চ্যালেঞ্জ দেখার পরে তা নিয়ে একাধিক পর্যায়ে বিশেষজ্ঞদের মতামত (WB Primary TET 2022 Final Answer Key) নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। একটি অসমর্থিত সূত্র মারাফৎ জানা গিয়েছে ,যে উত্তরের পক্ষে সর্বাধিক মত পড়েছে, সেটিকেই সঠিক বলে ধরে নেওয়া হয়েছে! নিয়েছি।

WB Primary TET 2022 Final Answer Key
WB Primary TET 2022 Final Answer Key

কিছু কিছু চ্যালেঞ্জ যেমন-

১) অপশন ভুল ।

২) ছাপার ভুল অথবা টেকনিক্যাল ভুল ।

তাই সেগুলিতে পুরো নম্বর দিয়ে দেওয়া হবে চাকরিপ্রার্থি বলে খবর!
তবে এই নিয়ে পর্ষদ সভাপতি গৌতম পাল কোনও মন্তব্য করেননি! তিনি বার বার বলেছেন, ফল প্রকাশের আগে চূড়ান্ত ‘মডেল আনসার কি’ প্রকাশ করা হবে। সেটা দেখলেই প্রার্থীদের সমস্ত সমস্যার সমাধান হবে! প্রসঙ্গত, ১১ ডিসেম্বর পরীক্ষা হয়েছিল। তার এক সপ্তাহের মধ্যেই ফল প্রকাশ করে দেওয়ার ব্যাপারে আশাবাদী ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে, নিম্ন লিখিত কিছু কারণের জন্যই তা করা যায়নি বলে জানা যাচ্ছে !

১) অনেক প্রার্থীই ওএমআরে নিজের রোল নম্বর লিখেনি!

২) ওএমআরে অন্যান্য তথ্যের ঘর সম্পূর্ণভাবে ভরতে পারেননি।

৩) কিছু ঘর ফাঁকা রেখে দিয়েছে!

ফলে স্বয়ংক্রিয় মেশিন সেই ওএমআর রিড করতে পারেনি। ঐ সমস্ত ওএমআর কে অন্যান্য তথ্য দেখে অফলাইন পদ্ধতিতে রিড করা হয়েছে ! এর ফলে অনেক সময় অতিবাহিত হয়েছে!

আরও পড়ুন- WB Primary TET Result 2022-প্রাথমিক পর্ষদের নোটিশ জারি – ২০২২ এর রেজাল্ট এবং আরও বিষয় নিয়ে

FAQs

কবে প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হয়েছিল?

11/12/2022 তারিখে অনুষ্ঠিত হয়েছিল TET-2022 এর প্রাথমিক শিক্ষক যোগ্যতা পরীক্ষা!

কত লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছিল?

প্রায় ৭ লক্ষ চাকরিপ্রার্থী ২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষা দিয়েছিল।

কবে প্রাথমিক ২০২২ সালের টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে পারে?

খুব তাড়াতাড়ি প্রাথমিক ২০২২ সালের টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে পারে! জানা গিয়েছে ফেব্রুয়ারি মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হতে পারে ২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষার রেজাল্ট!

পরীক্ষার আগে কি মডেল ফাইনাল উত্তর পত্র দেওয়া হবে?

হ্যাঁ, ২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষার আগে মডেল ফাইনাল উত্তর পত্র দেওয়া হবে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here