WB Primary TET Result 2022-প্রাথমিক পর্ষদের নোটিশ জারি – ২০২২ এর রেজাল্ট এবং আরও বিষয় নিয়ে, very big news

0
132

WB Primary TET Result 2022– আজকে প্রাথমিক পর্ষদের নোটিশ জারি করলো। সেখানে বিবিধ বিষয় নিয়ে তাঁরা আপডেট দিয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে,”11/12/2022 তারিখে অনুষ্ঠিত শিক্ষক যোগ্যতা পরীক্ষা, 2022 (TET-2022) এর সমস্ত অংশগ্রহণকারী/পরীক্ষার্থীদের এতদ্বারা জানানো যাচ্ছে যে প্রতিটি অংশগ্রহণকারী/পরীক্ষার্থীর মূল OMR (বোর্ডের কপি) পরীক্ষার নিরাপদ হেফাজতে সম্পূর্ণরূপে সুরক্ষিত।”

প্রাথমিক শিক্ষা পর্ষদ সঙ্গে এও জানিয়েছে-“যে OMR শীটগুলির সাথে টেম্পারিং, বাহ্যিকভাবে, প্রযুক্তিগতভাবে সম্ভব নয়। সমস্ত পরীক্ষা সংক্রান্ত স্ট্যান্ডার্ড প্রোটোকল মেনে চলার পর, বোর্ড খুব শীঘ্রই TET¬2022-এর ফলাফল পরিষ্কার এবং স্বচ্ছভাবে প্রকাশ করবে।প্রমাণীকরণের জন্য, সমস্ত TET-2022 অংশগ্রহণকারী/পরীক্ষার্থীরা TET-2022 ফলাফল প্রকাশের পরে, পোর্টালে ফলাফলের এক্সপোজিটরি পড়ার সময় তাদের সামঞ্জস্যপূর্ণ মূল OMR শীটের সাথে তাদের নিজস্ব OMR শীট (পরীক্ষার্থীদের অনুলিপি) মেলাতে সক্ষম হবে। বোর্ড দ্বারা।”

আরও পড়ুন- WB Primary Recruitment 2023- পর্ষদের কাছে রিপোর্ট তলব, প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া, অনিয়মের অভিযোগ! 

WB Primary TET Result 2022

WB Primary TET Result 2022
WB Primary TET Result 2022

TET-2022-এর সমস্ত অংশগ্রহণকারী/পরীক্ষার্থীদের আশ্বস্ত করার জন্য এবং/অথবা জানানোর জন্য বোর্ডের সভাপতির অনুমোদনে এই নোটিশটি জারি করা হয়েছে, বর্তমান প্রেক্ষাপট/প্রেক্ষিতে পূর্বোক্ত অনুচ্ছেদে তৈরি বিষয়বস্তু।

আজকের নোটিশটি ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন।

বিষয়২০২২ সালের প্রাথমিক টেট পরীক্ষার রেজাল্ট
রাজ্য পশ্চিমবঙ্গ
পরীক্ষা নির্ণায়ক সংস্থাপ্রাথমিক শিক্ষা পর্ষদ
পরীক্ষার দিন১১/১২/২০২২
রেজাল্টের দিনক্ষণফেব্রুয়ারি মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ
পরীক্ষার্থীর সংখ্যাপ্রায় ৭ লক্ষ
WB Primary TET Result 2022
WB Primary TET Result 2022
WB Primary TET Result 2022

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে যুক্তি সহযোগে এমনই বার্তা দিলেন সভাপতি গৌতম পাল। তাঁর বক্তব্য, “২০২২ সালের টেট-এ পরীক্ষার্থীদের নিজস্ব ওএমআর শিটের একটি কপি নিয়ে যাওয়ার সুযোগ দেওয়া হয়েছিল। যাতে ফল প্রকাশের পর তাঁরা মিলিয়ে দেখে নিতে পারে যে, তাদের প্রাপ্ত নম্বর সঠিক কি না। কোনও প্রার্থী যদি তাঁর ওএমআর শিটের কপি কোথাও রেখে দেন বা ছিঁড়ে নষ্ট করে দেন বা রাস্তায় ফেলে দেন, যিনি সেই কাজটা করছেন, সেটা তাঁর দায়িত্ব। কোনওভাবেই পর্ষদের দায়িত্ব নয়।”

সূত্রে খবর, কুন্তলের ফ্ল্যাট থেকে ২০২২ সালের ডিসেম্বরে নেওয়া টেটের ১৮৯ জন পরীক্ষার্থীর ওএমআর শিট এবং অ্যাডমিট কার্ডের প্রতিলিপি উদ্ধার হয়েছে। সেই প্রসঙ্গে বিচারপতি বলেন, “কয়েকজন দুষ্কৃতী মিলে রাজ্যটাকে ধ্বংস করে দেবে। কিছু দালাল এখনও চাকরি বিক্রির চেষ্টা করছেন, আর কিছু দালাল তাঁদের আড়াল করার চেষ্টা করছে।”

২০১৪ এবং ২০১৭ সালের টেট-এ পরীক্ষার্থীদের ওএমআর প্রতিলিপি দেওয়া হয়নি। ২০২২ সালের টেট-এই প্রথমবার তা দেওয়া হয়েছে। পর্ষদ সভাপতি বলেন, “সাধারণ মানুষ সকলে কিন্তু জানে না যে, টেট ২০২২-এ পরীক্ষার্থীদের ওএমআর-এর কপি আমরা দিয়েছি। তাদের আগে থেকেই ধারণা রয়েছে, কোনও পরীক্ষায় দেওয়া হয় না। তারা মনে করবে, ওএমআর-এর কপি পর্ষদ দেয়নি। তা হলে ওএমআর এল কোথা থেকে? তা হলে নিশ্চয়ই দুর্নীতি হচ্ছে। তাই সাধারণ মানুষের কাছেও দুটো ওএমআর-এর বিষয় তুলে ধরতে হবে। ২০২২ সালের সকল পরীক্ষার্থীর আসল ওএমআর শিট পর্যদের কাছে অত্যন্ত সুরক্ষিত আছে।”

পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন, দ্রুত ২০২২ সালের টেট-এর ফলাফল প্রকাশ করা হবে। বলেন, “২০২২ সালে টেট ১১ ডিসেম্বর হয়েছে। আমরা চেষ্টা করছি অতি দ্রুত ফল প্রকাশের। ইতিমধ্যে আমরা প্রাথমিক স্তরের অ্যানসার কি আপলোড করেছিলাম। আমরা চ্যালেঞ্জ গ্রহণ করেছি। বিশেষজ্ঞদের মতামত নিয়েছি। টেট-এর ফল প্রকাশের জন্য অবশিষ্ট কিছু কাজ বাকি রয়েছে। সেটা সম্পূর্ণ করেই আমরা ফল প্রকাশ করব। ইডিকে বিচারপতির নির্দেশ, আগামী তিনদিনের মধ্যে ওই ১৮৯ জনের ওএমআর শিট এবং অ্যাডমিট কার্ড সংক্রান্ত তথ্য হলফনামা আকারে জমা দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here