WB Primary TET Case 2022- ২৭৩ থেকে সংখ্যা বাড়তে পারে ! কেন শুধু ঐ চাকরিপ্রার্থীদের নম্বর বাড়ল/ সম্পূর্ণ 2787 জনের নামের তালিকা,very big

0
66

WB Primary TET Case 2022– ২৭৩ থেকে সংখ্যা বাড়তে পারে ! {WB Primary TET Court Case}কেন শুধু ঐ সমস্ত চাকরিপ্রার্থীদের নম্বর বাড়ানো হল! সম্পূর্ণ 2787 জনের নামের তালিকা সঙ্গে কারা এই এক্সপার্ট কমিটিতে ছিল তাঁদেরও তথ্য দিতে হবে। এই মুহূর্তে রাজ্যের শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক আপডেট তথ্য সামনে আসছে,তা নীচে বিস্তারিত ভাবে দেওয়া হল। যে ২৭৩ জনের নামের তালিকা প্রাথমিক পর্ষদ কোর্টে জমা করে জানিয়েছিল যে তাঁদের প্রশ্ন ভুল থেকে ১ নাম্বার করে বাড়ানো হয়েছে। ফলে তারা চাকরি পেয়েছে ।

কিন্তু এখন ঐ {WB Primary TET Case 2022}মামলা থেকে আরও কিছু তথ্য বেরিয়ে এসেছে। সেখানে আরও চাঞ্চল্যকর অভিযোগ সামনে আসছে । কোর্ট জানতে চেয়েছে যে কেন {WB Primary TET 2014 Court Case}শুধুমাত্র ওই ২৭৩ জনেকে অগ্রাধিকার দেওয়া হলো ? কেন শুধু তাদেরই নাম্বার বাড়ানো হলো ? এই নিয়ে বিস্তারিত রিপোর্ট জমা করতে হবে কোর্টে। ফলে অভিজ্ঞ মহল মনে করছে এই সংখ্যা ২৭৩ থেকে আরও বাড়তে পারে !!

WB Primary TET Case 2022

কোর্ট একাধিক বিষয় নিয়ে পর্ষদের কাছে রিপোর্ট তলব করেছে- ২৭৮৭ টি ক্যান্ডিডেট যারা পর্ষদের কাছে নাম্বার বাড়ানোর জন্য আপ্লিকেশন করেছিল তাঁদের উত্তরপত্র পুনর্মূল্যায়ন এবং নাম কোর্ট এ জমা করতে হবে। এর সঙ্গে তাঁদের আবেদনপত্র আদালতে পেশ করতে হবে । তার সঙ্গে ঐ নাম্বার বাড়ানোর বিষয়টি খতিয়ে দেখার জন্য যে বিশেষ কমিটি গঠন করেছিল পর্ষদ তার রিপোর্ট পেশ করতে হবে আদলতে। অর্থাৎ যে আপডেট তথ্য বেরিয়ে আসছে সেগুলিকে যদি এক সূত্রে বাধা যায় তাহলে দেখা যাবে যে প্রাথমিকভাবে ২৭৩ জনের যে নামের লিস্ট সামনে এসেছে যাদের চাকরি বাতিল করেছে কোর্ট সেই সংখ্যাটি আরও বাড়তে পারে !! যেহেতু কোর্টের তত্ত্বাবধানে রয়েছে পুরো বিষয়টি তাই এই মামলার পরবর্তী শুনানির জন্য আমাদেরকে অপেক্ষা করতে হবে !

আগামী সপ্তাহেই ,২০ই জুন ৩টের সময় এই মামলাটি কোর্ট ফের উঠবে।সেদিন হয়তো বা নতুন কোন আপডেট তথ্য বেরিয়ে আসবে । অপরদিকে সিট গঠন করা হয়েছে । এই সিট শুধুমাত্র প্রাথমিকের ইনভেস্টিগেশন করবে না ,তার সঙ্গে গ্রুপ সি ,গ্রুপ ডি, ক্লাস নাইন এবং টেনের শিক্ষক নিয়োগের তদন্ত করবে।

প্রাথমিক শিক্ষা পর্ষদ ২০১৭ সালের ২০শে নভেম্বরে যে সভায় এক নম্বর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল তারও কপি কোর্টে জমা করতে হবে বলে জানা গিয়েছে । অর্থাৎ বিষয়বস্তু ২৭৮৭ জনের সমস্ত তথ্য সহ যাবতীয় বিষয় আদালতে পেশ করতে হবে রিপোর্ট আকারে বলে জানা গিয়েছে। এক নজরে দেখে নিন কি কি জমা করতে হবে পর্ষদকে

WB_Primary_TET_Case_2022
WB Primary TET Case 2022

WB Primary TET Case 2022

  • The applications, made by 2787 candidates who wanted their OMR sheets are to be reviewed/ re-examined as they alleged that there was one question which was wrong for which they should be given full marks.
  • The second panel of 273 candidates spread over the State under different district primary school councils as has been stated in paragraph 13 of the report filed before this court on 15.06.2022.
  • The Board’s resolution to send the question and the answer key to the expert committee on School Education Department, Government of West Bengal to whom it was sent to ascertain whether the question / answer key provided in TET 2014 in respect of the said question was correct or not.
  • The names of the members of the expert committee and the date of constitution of the said expert committee by the School Education Department, Government of West Bengal.
  • The resolution of the Board in the meeting dated 20.11.2017 to award one mark to the unsuccessful candidates who submitted their representations along with testimonials.
  • The view of the department of School Education, Government of West Bengal, accepting the recommendation of awarding one mark.
WB_Primary_TET_Case_2022
WB Primary TET Case 2022{file image}

যদি ২৭৩ জনের নামের তালিকা ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন

WB Primary TET Case 2022-অপরদিকে প্রাথমিকের শিক্ষক নিয়োগ এই মামলাকে চ্যালেঞ্জ করে{WB Primary TET CBI Case} ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয়েছে প্রাথমিক পর্ষদ। ডিভিশন বেঞ্চে এই মামলা বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চে উঠবে আগামী সোমবার বলে জানা গিয়েছে। অর্থাথ প্রাথমিক পর্ষদের সিঙ্গেল বেঞ্চের এবং ডিভিশন বেঞ্চের মামলা একই দিনে উঠবে !!

অর্থাৎ সামনের সপ্তাহটি পর্ষদের খুবই ব্যস্ততার মধ্যে কাটবে । এর সঙ্গেে আমারা সব দিকে নজর রাখছি। যখনই কোনও নিউজ আসবে তখনই সেটা শেয়ার করা হবে। শিক্ষক নিয়োগ সংক্রান্ত লেটেস্ট পোস্ট দেখতে এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here