WB Primary TET Wrong Answer Court Case- 23 দিনের মধ্যে চাকরি দেওয়ার নির্দেশ !নতুন করে আরও অনেকে চাকরি পেতে পারেন! very big news

0
129

This Post Contents

WB Primary TET Wrong Answer Court Case– ২৩ দিনের মধ্যে চাকরি দেওয়ার নির্দেশ হাই কোর্টের!নতুন করে আরও অনেকে প্রশ্ন ভুল(WB Primary TET Wrong Answer Court Case) মামলায় চাকরি পেতে পারেন! এই মুহূর্তে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে একটি গুরুত্বপূর্ণ খবর সামনে এসেছে। আজকে কোর্টের তরফ থেকে চাকরিপ্রার্থীদের জন্য বিরাট খবর সামনে এসেছে! প্রাথমিক প্রশ্ন ভুল একটি গুরুত্বপূর্ণ রায় সামনে এসেছে, কোর্ট আজকে জানিয়েছেন, ২৩ দিনের মধ্যে ঐ সমস্ত টেট পাস মামলাকারীদের চাকরি দিতে হবে!

আজকে প্রশ্ন ভুলের একটি (WB Primary TET Wrong Answer Court Case) মামলা উঠেছিল কোলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে, মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। সেই মামলার আজকে শুনানি হয়। মামলার শেষে এক গুরুত্বপূর্ণ রায় সামনে এসেছে।

WB Primary TET Wrong Answer Court Case

পর্ষদের ভুল শোধারাতে হবে পর্ষদকেই , এমনটাই কোর্টের আজকের পর্যবেক্ষণ সামনে এসেছে ৷ কোর্ট পর্ষদকে জানিয়ে দিয়েছে যে, ২৩ দিনের মধ্যে ২৩ জনকে চাকরি দিতে হবে! ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় প্রশ্নপত্রে ভুল ছিল, সেই নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয় আগেই।

WB_Primary_TET_Wrong_Answer_Court_Case
WB Primary TET Wrong Answer Court Case{ফাইল ছিবি}


প্রশ্ন ভুল মামলার মূল রায় সামনে এসেছিল গত ০৩/১০/২০১৮ সালে মাননীয়া বিচারপতি সমাপ্তি চট্রোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ। সেখানে কোর্ট জানিয়ে ছিল যে ৬টি প্রশ্ন ভুল (WB Primary TET Wrong Answer Court Case)র য়েছে বলে প্রামানিত হয়েছে, সেই প্রশ্ন গুলি যদি মামলাকারী চাকরি প্রার্থীরা এটেম্পট করে তাহলে তাঁর নাম্বার দিতে হবে। এবং ঐ নাম্বার পেয়ে কেউ যদি পাস করে তাহলে তাঁকে চাকরি দিতে হবে ! এই নিয়ে পরে একধিক মামলা হয়েছে।

আজকের যে মামলার (WB Primary TET Wrong Answer Court Case) পরিপেক্ষিতে যে রায়টি সামনে এসেছে সেটা সোহম রায় চৌধুরী-সহ(SOHAM ROY CHOUDHURY) ২৩ জন করেছিলেন! এই প্রশ্ন ভুল মামলায় ভুল থাকা প্রশ্নের ছ’নম্বর দিয়ে দেওয়ার নির্দেশ দেয় আদালত ৷ এর ফলে আদালতের নির্দেশেই টেট উত্তীর্ণ হয় সোহম রায় চৌধুরী সহ আরও ২৩ জন।

নতুন প্রাইমারি টেট নিয়ে ! প্রাইমারি শিক্ষক নিয়োগ নিয়ে !- আপডেট পেতে হলে এখানে ক্লিক করুন।

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

ডিসেম্বর ২০২১, প্রাথমিক শিক্ষা পর্ষদ জানায় ছয় প্রশ্ন ভুলের নম্বর জুড়ে ২৩ জনই টেট উত্তীর্ণ। যদিও টেট উত্তীর্ণ হলেও তাঁদের নিয়োগের কোনও সুযোগ মেলেনি ৷ সোমবার আদালতে প্রাথমিক পর্ষদ জানায়, ২০১৬ ও ২০২০ নিয়োগ সম্পূর্ণ। এখন কোনও শূন্য পদ নেয়! তাই এখন নিয়োগ করার পরিস্থিতি নেই।

আজকে সিঙ্গেল বেঞ্চের মাননীয় জাজ অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই কথা শোনার পর জানান, ‘‘পর্ষদের ভুল তাদেরই শোধরাতে হবে। রাজ্যের শিক্ষা দফতর শূন্যপদ নিয়ে সিদ্ধান্ত নেবে। সেই তৈরির শূন্যপদের প্রেক্ষিতে ২৩ জনকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে চাকরি দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।’’

যদি “WB Primary TET 2022 Syllabus” নিয়ে আপডেট পেতে চান তাহলে এখানে ক্লিক করুন

এর সঙ্গে কোর্ট এও জানায় যে, টেট ২০১৪ যারা প্রশিক্ষণ প্রাপ্ত , যারা ঐ ৬ টি প্রশ্ন যদি এটেম্পট করেন এবং এর ফলে টেট পাস করেন , তাহলে তাঁদের কেউ চাকরি নির্দেশ দেবেন।

আর সেই কারণেই আশা তৈরি হয়েছে প্রাথমিকের চাকরিপ্রার্থীদের মধ্যে ৷ মনে করা হচ্ছে, এ বার প্রশ্ন ভুলে যে চাকরিপ্রার্থীরা টেটে চাকরি পাননি, এ বার তাঁরা চাকরি পেতে পারেন ! এখন যা পরিস্থিতি দাঁড়াচ্ছে, তাতে ঐ ৬ টি প্রশ্ন ভুলের ক্ষেত্রে টেট উত্তীর্ণ হলেও মিলতে পারে চাকরি ! যদি শূন্য পদ না থাকে তাহলে সেটা তৈরি করবে পর্ষদ , শিক্ষা দপ্তরের সঙ্গে মিলে!

Primary Wrong Answers Court Case Division Bench Case- আপনাদের মনে আছে প্রশ্ন ভুল নিয়ে পর্ষদ ডিভিশন বেঞ্চে একটি কেস ফাইল করে রেখেছে আগেই, সেই কেসের নাম্বার হচ্ছে MAT 1594/2018, এই কেসের উপরই সমস্ত ভুল প্রশ্ন মামলার নিয়োগ ভাগ্য নিধারন হবে! এই মামলা এখন ডিভিশন বেঞ্চে পেন্ডিং আছে! এই মূল মামলাটি এই মাসের মধ্যে উঠার কথা আছে ডিভিশন বেঞ্চে !

যদি “West Bengal New Primary TET Exam 2022” নিয়ে আপডেট পেতে চান তাহলে এখানে ক্লিক করুন

WB Primary TET Certificate- এই দিকে আজকে পর্ষদ টেট সার্টিফিকেট নিয়ে নোটিশ জারি করেছে। নোটিশে পর্ষদ অনলাইনে টেট সার্টিফিকেটের আবেদনের সময়সীমা ফের বৃদ্ধি করলো। আজকের নোটিশ অনুসারে টেট সার্টিফিকেটের জন্য অনলাইনে ৩০/৯/২০২২ অব্দি আবেদন করা যাবে। নোটিশটি ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন। (serial no 114 তে পাবেন!)

কোর্ট অর্ডার কপিটি সামনে এলে আমরা এখানে দিয়ে দেওয়ার চেষ্টা করবো- ক্লিক করুন এখানে। লেটেস্ট পোস্ট চেক করুন।

FAQs

আজকের প্রাথমিকের প্রশ্ন ভুল মামলা কোন বিচারপতি বেঞ্চে উঠেছিল?

আজকে সিঙ্গেল বেঞ্চের মাননীয় জাজ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই প্রশ্ন ভুল মামলা উঠেছিল।

আজকের প্রাথমিকের প্রশ্ন ভুল মামলা কেস নাম্বার কত?

আজকের প্রাথমিকের প্রশ্ন ভুল মামলা কেস নাম্বার হল ৫৫০৫/২০২২

ডিভিশন বেঞ্চে কোন প্রশ্ন ভুল মামলা পেন্ডিং আছে?

সেই কেসের নাম্বার হচ্ছে MAT 1594/2018

প্রাথমিকের ২০২০ সালে কত শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়?

১৬,৫০০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here