{Court Order Copy}WB School closed till 15th November 2020,Very Big News

wb_school_closed_till_15th_november
wb_school_closed_till_15th_november

According to news WB Govt Says in Kolkata High Court that “WB School closed till 15th November 2020”. We details discuss about Kolkata High Court order about “All schools in the state will remain closed till November 15”.

WB School closed till 15th November 2020

গতকালের এক মামলার শুনানিতে রাজ্য সরকার জানিয়েছে যে , ১৫ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকছে রাজ্যের সমস্ত স্কুল। কোলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের হয়।সেই মামলার শুনানির সময় এই কথা জানিয়েছে রাজ্য সরকার । নীচে কোর্টের অর্ডার কপিটি দেওয়া আছে।

wb_school_closed_till_15th_november
wb_school_closed_till_15th_november

প্রিয়াঙ্কা টিব্রেওয়াল নামে এক আইনজীবী মামলা করেন কোলকাতা হাইকোর্টে। তিনি প্রশ্ন তুলেন যে ১২ বছরের কম বয়সী শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম। তারা সহজেই এই মারণ ভাইরাসে আক্রান্ত হতে পারে। তাই পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যাতে তাদের স্কুল না চালু করা হয় এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করুক রাজ্য সরকার।

রাজ্যের তরফে উপস্থিত আইনজীবীরা পরিষ্কার ভাবে জানিয়ে দেন যে, যাতে ১৫ নভেম্বর বা তাঁর আগে পর্যন্ত যাতে রাজ্যের স্কুলগুলিকে না খোলা হয় তাঁর নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে ।

ফলে স্কুল এখনই খোলার কোনও প্রশ্ন নেই। এই বক্তব্য শোনার পরই ডিভিশন বেঞ্চের মাননীয় বিচারপতি দ্বয় সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায়ের জানিয়ে দেয়, রাজ্য যেহেতু ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তাই এই নিয়ে এখনই আদালতের হস্তক্ষেপের কোনও প্রয়োজন নেই। সামনের ছুটির পর ফের মামলাটির শুনানি হবে।

SOP_Guidelines_for_reopening_schools

এই দিকে কেন্দ্র সরকার ৫৪ পাতার একটি গাইডলাইন প্রকাশিত করেছে ১৫ই অক্টোবরের পরে কিভাবে ভাবে স্কুল খোলা হবে। কিন্তু এটা পরিষ্কার যে রাজ্য ১৫ই নভেম্বরের আগে স্কুল খুলছে না (WB School closed till 15th November 2020)। এর যখন স্কুল খুলবে তখন এই গাইডলাইন মানতে হবে।এই নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

যে গাইডলাইন প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে,

# অনালাইন ক্লাস কটিনিউ চলছে। (Online/distance learning shall continue to be the preferred mode of teaching and shall be encouraged)

# স্কুলে আসা বাধ্যতামূলক থাকছে না। (Attendance must not be enforced, and must depend entirely on parental consent).

# সঙ্গে স্কুল খোলার বিষয়টি পুরোপুরি রাজ্য সরকারের উপর ছাড়া হয়েছে।

ঐ নোটিশটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছু দিন আগেই জানিয়েছিলনে যে রাজ্যের স্কুল খোলা বিষয়ে কালি পুজোর পর ভাবা হবে,এখনই রাজ্যের স্কুল খুলছে না(WB School closed till 15th November 2020)।

WB School closed till 15th November 2020

[su_youtube url=”

“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here