WB School Reopen after heat wave 2023: এই সপ্তাহে স্কুল খুলতে পারে! নতুন বিজ্ঞপ্তি কবে? দেখুন আপডেট! very big good news

0
127

WB School Reopen after heat wave 2023: এই মুহূর্তের বড় আপডেট রাজ্যের স্কুল খোলা নিয়ে! জানা গেছে যে নতুন বিজ্ঞপ্তি জারি না হলে সোমবার থেকেই খুলে যেতে পারে রাজ্যের স্কুল-কলেজ! প্রচণ্ড তাপপ্রবাহের যেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৭ দিনের ছুটি ঘোষণা করেছিল! সেই ছুটি শেষ হচ্ছে আজকে! এবার যদি নতুন করে কোনও বিজ্ঞপ্তি জারি না হয় (যার সম্ভবনাই প্রবল) তাহলে সোমবার অর্থাৎ কাল থেকে রাজ্যের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় খুলে যেতে চলেছে ! তাপপ্রবাহের জন্য এক সপ্তাহের ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত রবিবার তার ঘোষণার পরেই তড়িগড়ি বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষা দপ্তর।

সেই এক সপ্তাহ সময় আজকে শেষ হচ্ছে! সঙ্গে রাজ্যে কমেছে তাপপ্রবাহ। তবে ছুটির শেষে স্কুল খোলার বিজ্ঞপ্তি শনিবার রাত পর্যন্ত প্রকাশ করেনি শিক্ষা দপ্তর! সোমবার থেকে পঠনপাঠন ফের চালুর পক্ষে একাধিক শিক্ষক সংগঠন !যদিও অনেক শিক্ষক শিক্ষিকাদের দাবি স্কুল খোলার সরকারি বিজ্ঞপ্তি দ্রুত প্রকাশিত করা দরকার! তা না হলে বিভ্রান্তি ছড়াবে!

প্রবল গরম এবং তাপ্রবাহের যেরে গত সোমবার থেকে রাজের সব সরকারি/সরকারি সাহায্যপ্রাপ্ত/ ও বেসরকারি এবং কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ সংক্রান্ত সরকারি নির্দেশিকায় বলা হয়েছিল, তীব্র তাপপ্রবাহ চলতে থাকায় আগামী ৭ দিন বা পরবর্তী বিজ্ঞপ্তি প্রকাশের আগে পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

WB School Reopen after heat wave 2023

WB School Reopen after heat wave 2023
WB School Reopen after heat wave 2023

স্কুলশিক্ষা দপ্তর সূত্র খবর, যেহেতু তাপপ্রবাহের পরিস্থিতি এখন নেই এবং তারই সঙ্গে বৃষ্টির পূর্বাভাসও রয়েছে(গত কালকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টিও হয়েছে)। সেক্ষেত্রে ৭ দিনের ছুটি (WB School Reopen after heat wave 2023) শেষ হয়ে আগামীকাল থেকে রাজ্যে সমস্ত সরকারি শিক্ষা প্রতিষ্ঠান সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খুলে যেতে চলেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে!

ডিএ নিয়ে আজকের লেটেস্ট খবর পড়তে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত ক’দিন অনলাইনে ক্লাস নেওয়ার পর অনেক বেসরকারি স্কুলই শনিবার বিজ্ঞপ্তি নিয়ে সোমবার থেকে স্কুল খোলার কথা জানিয়ে দিয়েছে। রাজ্যের সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিও চাইছে স্কুল খুলে যাক। স্কুল খোলার পেছনে বড় কারণ হচ্ছে সিলেবাস শেষ করা এবং প্রথম সামমেটিভ পরীক্ষা শেষ করা! যে সব স্কুলে একাদশের বার্ষিক পরীক্ষার প্রাকটিকাল পরীক্ষা হয়নি, তা নেওয়ার সময়সীম উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে বাড়িয়ে ২৪ থেকে ২৯ এপ্রিল করা হয়েছে। তাই স্কুল না খুললে সঠিক সময়ে এই পরীক্ষা নেওয়া যাবে না। কারণ, ইতিমকেই গরমের ছুটি ২৪ মে থেকে ২রা মে অব্দি এগিয়ে আনা (অর্ডার কপি ডাউনলোড করুন)হয়েছে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here