(Wb school reopen court case 2022) মামলা করলেন স্কুল শিক্ষক, স্কুল খোলা নিয়ে জনস্বার্থ মামলা,

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

WB school reopen court case- রাজ্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ফের দায়ের করা হল জনস্বার্থ মামলা । এই নিয়ে কলকাতা হাইকোর্টের চার চারটি মামলা দাখিল হলো স্কুল খোলার দাবিতে ।

এই নিয়ে চারটি জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্ট। এসব মামলাগুলোর একত্রিত করে শুনানি হবে শুক্রবার দিন বলে জানা গিয়েছে ।

Wb school reopen court case

আজকের মামালকারীর অভিযোগ , দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকায় বাড়ছে স্কুল ছুটের সংখ্যা । শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ফের জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে । আজকে যে জনস্বার্থ মামলাটি হয়েছে সে মামলাটি করেছেন একজন শিক্ষক। তার নাম শঙ্কর ভট্টাচার্য ।তিনি হাইস্কুলের শিক্ষক। তার স্কুলের নাম হচ্ছে “ ইচ্ছাপুর হাই স্কুল”।

Wb_school_reopen_court_case
Wb school reopen court case

আদালতে ঐ শিক্ষকের আবেদন, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার কারণে ছাত্র-ছাত্রীদের স্কুল ছুটের সংখ্যা বাড়ছে। এভাবে যদি দীর্ঘদিন চলতে থাকে তাহলে একটা বিরাট ঘাটতি ঘটে যাবে রাজ্যের শিক্ষার বিষয়ে ।তাদের পড়াশুনার বিরাট ক্ষতি হয়ে যাবে। সঙ্গে মানসিক এবং বিকাশেও এর প্রভাব পড়বে।

তাই অবিলম্বে স্কুল খুলে ,ছাত্রছাত্রীদের স্কুলে ফেরানো ব্যবস্থা করা হোক রাজ্য সরকারের তরফ থেকে ।

আগে এবং আজকে যে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে, সেই সমস্ত মামলা একত্রিতভাবে শুনানি হবে আগামীকাল ।

আপনার জানেন ইতিমধ্যে অনলাইনে এবং ভার্চুয়াল ভাবে ক্লাস হচ্ছে অনেক জায়গায় । কিন্তু অভিভাবক এবং ছাত্রছাত্রীদের অভিযোগ ,এই ভাবে অনলাইনে ক্লাস তাদের ঠিকমতো বোধগম্য হয়ে উঠছে না । তাই বাড়ছে মানসিক অবসাদ !!

Wb school reopen court case

স্কুল খোলার দাবিতে এই নিয়ে মোট চারটি জনস্বার্থ মামলা দায়ের করা হল । জানা গেছে বৃহস্পতিবার যে মামলা হয়েছে স্কুল খোলা নিয়ে । সেই মামলাটি হয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। এটাও জানা গিয়েছে যে, আগে হওয়া এবং এখন হওয়া সমস্ত স্কুল খোলা নিয়ে জনস্বার্থ মামলা গুলিকে একত্রিতকরে , আগামীকাল শুক্রবার দিন সকালে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে শুনানি হবে।

প্রসঙ্গত গত সপ্তাহেই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন যে তারা স্কুল খুলতে চাই । এই নিয়ে চিন্তাভাবনা করছে বিকাশ ভবন এবং রাজ্যের মুখ্যমন্ত্রী। উপযুক্ত সময় হলেই ধাপে ধাপে স্কুল খোলা হবে।

Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf
Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf

24 তারিখে এক বৈঠকে শিক্ষামন্ত্রী আরও জানান যে, স্কুল খোলা যতদিন না হচ্ছে, ততদিন “পাড়ায় শিক্ষালয়” নামে নতুন এক প্রকল্প চলবে রাজ্যে প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের জন্য। তিনি ঐ দিন এই প্রকল্পের উদ্বোধনও করেন ।

Download_WB_Paray_Sikhalaya_Notice
Download_WB_Paray_Sikhalaya_Notice

এই প্রকল্পে রাজ্যের প্রাথমিক স্কুলের শিক্ষক-শিক্ষিকা ,শিক্ষা সহায়করা এবং পার্শ্বশিক্ষকরা ছাত্র-ছাত্রীদেরকে খোলা জায়গায় শিক্ষা দান করবেন। এর জন্য এই প্রকল্পের নাম দেয়া হয়েছে “পাড়ায় শিক্ষালয়”। এই প্রকল্প চালু হবে আগামী 7ই ফেব্রুয়ারি থেকে । আজকের খবর নিয়ে আরও বিস্তারিত আপডেট তথ্য দেখতে এখানে ক্লিক করুন, নোটিশ আপডেট পেতে এখানে ক্লিক করুন।

এই পোস্টি যদি কোনও শিক্ষক-শিক্ষিকা, শিক্ষাকর্মী, অভিভাবক, চাকরিপ্রার্থী পড়ছেন তাহলে স্কুল খোলার বিষয়ের এবং রাজ্য সরকারের নতুন প্রকল্প পাড়ায় শিক্ষালয় প্রকল্প নিয়ে নিজের মতামত নীচের কমেন্ট বক্সে অবশ্যই দেবেন বা লিখবেন!!!

10 COMMENTS

  1. Parai shiksha prokalpo is not a correct and justified plan.. Because it has many problems.. First.. Environment. Secondly sitting arrangements.. Thirdly.mix class education.. Fourthly… Parents. And neighbours present.. Fifth weather condition.. Six students control is very difficult….. After all appropriate education is not possible…..

  2. “পাড়ায় শিক্ষালয়” না খুলে যত তাড়াতাড়ি সম্ভব নার্সারি থেকে স্কুল খুলে দিক সরকার۔۔ ۔এটাই আমার বিনীত নিবেদন সরকারের কাছে

  3. All the classes of school should re open immediately. Otherwise the students are become about to mad.

  4. School khule ki hobe jekhane student der syllebus complete hoi ni school khulle pore exam hobe exam a ki likhbe jekhane syllabus complete hoi ni tai amra sobai chai ontoto poche ai bochor ta jeno sobai ke pass kora hoi then next year theke school college khule daoa hoi

  5. আমরা সত্যিই চাই এভাবে বাচ্চাদের ঘরে অনলাইন ক্লাস না করে এবার ওদের school যেতে permission দেওয়া হোক।

  6. All of schools should be open immediately…..it is better for all of students for their features…such this situation it is better for all of students in mental satisfaction.

  7. It is better all the schools and colleges should be reopened immediately…. because it is must be better for all of the students for their features career and mental satisfaction…it is a moral positive decision should be in present day of our government side.

  8. Parai sikkhaloy khule kono lav nei . Ja taka khorcha hobe sikkhaloy korte sei taka diye somosto school guloke clen prepire korle valo hobe .. r school ta khub taratari na khulle somosto bacchar mone khali phone r phone chole eseche porasonar bodole

  9. Please,bhobisater kotha bhebe ebar school khulun. Nahole sob end. Online classer name student ra kisob korcha ta upneder dharona nei. As a parent hisabe honerable CM(didi) ka bolchi moorkha hoya bachar theka covid mora aro bhalo.

  10. Jara jara andolon korchen tader kajoner baccha 15 years er moddhe ektu bolben..govt to etai chaiche er por baro aghaton ghotle r Sarkar ke blame dite parben na..echara teacher rao bhabche ebar Jodi govt. Salary cut kore to muskil..tai bacchar bhobissat ke sensitive issue baniye lage paro….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here