WB SSC Goup D Court Case Updates-নির্দেশ খারিজ ডিভিশন বেঞ্চের,573 জনের ভাগ্য?

0
20

WB SSC Goup D Court Case Updates– আজকে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গ্রুপ ডি চাকরির বাতিল সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার হিয়ারিং হয়েছে। মূলত এই মামলাটির সিঙ্গেল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চে ফাইল করে এসএসসি। আজকে সেই মামলার গুরুত্বপূর্ণ তথ্য আপডেট এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে আমরা শেয়ার করছি ।আজকে যে হেয়ারিং হয়েছে সেখানে গ্রুপ ডি নিয়োগ সংক্রান্ত মামলা সিঙ্গল বেঞ্চের রায় কে খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ এবং তার সঙ্গে সঙ্গে একাধিক আপডেট তথ্য আজকের এই মামলা থেকে বেরিয়ে আসছ।

WB SSC Goup D Court Case Updates

আপনারা জানেন কিছুদিন আগেই ৫৭৩ জন চতুর্থ শ্রেণির চাকরি বাতিল সংক্রান্ত মামলার হিয়ারিং হয়েছিল সিঙ্গল বেঞ্চে। সেখানে মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ৫৭৩ জন নিয়োগ প্রাপ্ত চাকরিপ্রার্থীদের চাকরি বাতিল করে দেন। এই মামলা সূত্রপাত আরোও কিছুদিন আগে হয়েছিল, সেখানে প্যানেল মেয়াদ উত্তীর্ণ নিয়োগপ্রাপ্ত চাকরিপ্রার্থীদের চাকরি দেয়া হয়েছে । এই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে মামলা হয়।

সেখানে সিবিআই এনকোয়ারি জাজমেন্ট দেন মাননীয় বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায় ।পরে সেই মালমা ডিভিশন বেঞ্চে দাখিল হয় । সেখানে সিঙ্গল বেঞ্চের জাজমেন্ট খারিজ করে ,একটা অন্তর্বর্তী বিচার বিভাগীয় কমিটির মাধ্যমে তদন্তের নির্দেশ দিয়েছিল ডিভিশন বেঞ্চ। যদিও সেই নির্দেশ এখনো হাতে পায়নি ডিভিশন বেঞ্চ।

WB_SSC_Goup_D_Court_Case_Updates
WB SSC Goup D Court Case Updates

সেই পরিপ্রেক্ষিতে কিভাবে সিঙ্গেল 573 জনের চাকরি বাতিল করল এই মর্মে এসএসসি আজকের মামলা ফাইল করে ডিভিশন বেঞ্চে ডিভিশন । আজকে ডিভিশন বেঞ্চ সেই মামলায় এসএসসির পক্ষে রায় দিয়েছেন এবং বিচার বিভাগীয় তদন্ত অনুসন্ধান কমিটির জন্য আরো চার মাস সময় চেয়েছিল সেই কমিটির সময় কেউ মঞ্জুর করেছে বলে খবর বেরিয়েছে।

যদিও এই সংক্রান্ত মামলা আগামীকালকে ফের শুনানি হবে দেখা যাচ্ছে ।ঐ রায়ের পাশাপাশি ৫৭৩ জনের চাকরি বাতিলের যে নির্দেশ দিয়েছিল সিঙ্গেল তাও স্থগিত হয়ে গেল আজকের মামলায়।

WB SSC Goup D Court Case Updates
WB SSC Goup D Court Case Updates

WB SSC Goup D Court Case Updates

আজকের মামলা থেকে যে মূল কিছু আপডেট তথ্য বেরিয়ে এল সেগুলি হচ্ছে , ১}৫৭৩ জনের যে চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল সিঙ্গেল বেঞ্চ তা খারিজ করলো ডিভিশন বেঞ্চ , ২}আগামী কালকের এই মামলার ফের শুনানি হবে, ৩}চার মাসের যে সময়সীমা চেয়েছিল অনুসন্ধানকারী টিম ,সেই সময়সীমা মঞ্জুর করেছে আজকে ডিভিশন বেঞ্চ ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত আপডেট পেতে এখানে ক্লিক করুন

মূলত , আজকের মামলার সূত্রপাত হয় গ্রুপ ডি তে ২০১৬ সালের প্রায় ১৬ হাজারেরও বেশি চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগ করে রাজ্য সরকার। এই নিয়োগ প্রক্রিয়া সময়সীমা ছিল .২০১৯ সালের ৪ঠা মে পর্যন্ত । কিন্তু তারপরও চাকরিপ্রার্থীদেরকে প্যানেলের সময়সীমা শেষ হওয়ার পরও চাকরি দেওয়া হয়েছিল বলে একাধিক চাকরিপ্রার্থীরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন । সেখানে মাননীয় বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগ প্রাপ্তদের জন্য সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন ।

প্রাথমিক তদন্তে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সেই সিঙ্গেল বেঞ্চের রায়কে খারিজ করে দেন এবং প্রাক্তন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয় । সেই কমিটির হেড করা হয় প্রাক্তন অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগ মহাশয়কে।

To Read Upper Primary News and Calculate Your Upper Primary Weightage Click Here

কমিটির দুই মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হলেও ,সেই রিপোর্ট তারা দিতে পারেননি । সেই রিপোর্ট দিতে আরও চার মাস সময় চেয়েছিল কলকাতা হাইকোর্টের কাছে ,ঐ তদন্ত কমিটি। বিচারপতির গঙ্গোপাধ্যায় এতেই ক্ষুব্ধ হন। অনুসন্ধান কমিটির অতিরিক্ত সময় চাওয়ার পর গত সপ্তাহে ৫৭৩ জন চতুর্থ শ্রেণীর কর্মী { WB SSC Goup D Court Case Updates },চাকরী বাতিলের নির্দেশ দেন তিনি । কিন্তু এসএসসি থেকে বলা হয় যেহেতু এখনও বিচার বিভাগীয় তদন্ত কমিটির রিপোর্ট জমা করে নি , তাহলে কিভাবে এই রকম রায় সিঙ্গেল বেঞ্চ দিতে পারে। তাই আজকে ডিভিশন বেঞ্চে গিয়েছিল স্কুল সার্ভিস কমিশন{WBSSC} এবং আজকে ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানিতে এই সমস্ত আপডেট তথ্য বেরিয়ে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here