Upper Primary Latest update- দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরুর ইঙ্গিত/14339 পদে শিক্ষক নিয়োগ হচ্ছে,

4
91

Upper Primary Latest update- উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ ,দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরুর ইঙ্গিত, 14339 পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে,

স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি দ্রুত উচ্চ প্রাথমিকে নিয়োগ শুরু করতে চলছে বলে খবর বেরিয়েছে ।বিভিন্ন সূত্র এবং বিকাশ ভবন থেকে যে সমস্ত খবর আপডেট উঠে আসছে সেখানে এমন ইঙ্গিত মিলেছে ।ফেব্রুয়ারি মাসের আদালতের নির্দেশ মতো পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত (Upper Primary Latest update)শিক্ষক নিয়োগের সম্ভাব্য মেধাতালিকা কলকাতা হাইকোর্টে জমা দিতে পারে স্কুল সার্ভিস কমিশন ,এমনই ইঙ্গিত মিলেছে ।

Upper Primary Latest update

গ্রিভেন্স হিয়ারিং এর চিঠি পাঠাতে শুরু করেছে(WBSSC) কমিশন। চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া জন্য জোর কদমে কাজ চলছে বলেও খবরের উঠে এসেছে।

ইন্টারভিউ প্রক্রিয়ার চান্স না পাওয়া জন্য আদালতে দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। আদালতের নির্দেশ মোতাবেক প্রায় ১৮,৪০৫ অভিযোগকারীর রিজনড হেয়ারিং কারণসহ শুনানি গত বছরের ২রা আগস্ট থেকে ২৩ শে ডিসেম্বর পর্যন্ত চলেছিল স্কুল সার্ভিস কমিশনে।

ইতিমধ্যেই প্রায় ১২ হাজার চাকরি প্রার্থীর বাড়িতে ডাকযোগে গ্রিভেন্স হিয়ারিং এর অর্ডার পাঠিয়েছে কমিশন! তার মধ্যে শুনানিতে হাজির ছিলেন প্রায় চার থেকে সাড়ে চার হাজার চাকরিপ্রার্থী বলে খবরে উঠে এসেছে ! শিক্ষকতা প্রশিক্ষণ নেই এমন চাকরিপ্রার্থীর সংখ্যা প্রায় দুই থেকে আড়াই হাজার বলে জানা গিয়েছে! কাট অফের নিচে নাম্বার রয়েছে প্রায় 8 থেকে সাড়ে 8 হাজারের মতো চাকরিপ্রার্থী বলেও জানা গেছে!

এবং নানা কারণে প্রত্যাখ্যাত হয়েছেন প্রায় সাড়ে চার হাজার চাকরিপ্রার্থী বলে খবরে উঠে এসেছে!

স্কুল সার্ভিস কমিশনের(West Bengal School Service Commission) তরফ সে যে সমস্ত খবর আপডেট উঠে আসছে সেখানে দেখা যাচ্ছে ,যে সকল প্রার্থী শুনানিতে অনুপস্থিত ছিলেন স্বাভাবিকভাবেই তাদের রেজাল্ট অর্ডারের গরহাজির লেখা রয়েছে। প্রশিক্ষণহীন প্রার্থীদের রিজন অর্ডারে 2016 সালের 24 শে অক্টোবর পর্যন্ত সময়কে মান্যতা দেয়া হয়েছে। কোন রিজন অর্ডারে গ্রহণযোগ্য নয় লেখা এবং কোনও কোনও গ্রিভেন্স হিয়ারিং অর্ডার বিষয়ের ক্যাটাগরি শূন্যপদে প্রশিক্ষিত প্রার্থী নিয়োগপত্র দেওয়ার পরও শূন্যপদ থাকলে ওই বছরের 23 শে সেপ্টেম্বর গেজেট বিধি মোতাবেক বিবেচনা করা হবে বলেও জানানো হয়েছে।

তবে যাঁদের স্কোর ইতিমধ্যেই কাট অফ মার্কস এর নীচে,গ্রিভেন্স অর্ডারে,তাঁদের স্কোর এবং কাট অফ স্কোর উল্লেখ করে তাঁদের আবেদনে এই মুহূর্তে বিবেচনা করা হচ্ছে না বলেও জানিয়ে দেয়া হয়েছে। এর সঙ্গে বেশ কিছু গ্রিভেন্স চিঠিতে লেখা রয়েছে আবেদন খারিজ বলেও।

Click Here >To Calculate Your Upper Primary weightage{Upper Primary TET weightage calculation} Like Below Image

Upper_Primary_Latest_update
Calculator for Upper Primary TET weightage calculation for merit list preparation {expected}

গ্রিভেন্স নিয়ে পর্যালোচনা এবং ভেরিফিকেশন করার পর দেখা যাচ্ছে, কিছু চাকরিপ্রার্থীর স্কোর কাট অফ এর উপরে ধার্য হচ্ছে । তাদের লেখা থাকছে কোয়ালিফাইড বা উৎকীর্ণ।

কিছু কিছু চাকরি প্রার্থীর অভিযোগ তাদেরকে আগে তাদের যে একাডেমিকের নাম্বারগুলো ছিল সে নাম্বার গুলো যোগ করা ছিল না। এর ফলে আগের ইন্টারভিউ লিস্টে স্বাভাবিক ভাবেই তাঁদের সুযোগ হয়নি ইন্টারভিউ দেওয়ার।

কিন্তু গ্রিভেন্স জমা করার পরে যখন তাঁদের কাছে সেই রিজন হেয়ারিং এর চিঠি এসেছে সেখানে তাঁরা দেখতে পাচ্ছে তাঁদেরকে একাডেমিকে নাম্বার দেয়া হয়েছে ।এর ফলে স্বাভাবিক ভাবেই তারা কাট অফ মার্কস উপরে চলে গিয়েছে । এর জন্য তাদের উৎকীর্ণ লেখা রয়েছে।

তবে বিভিন্ন খবর আপডেট থেকে এবং বিভিন্ন ভাবে চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলে জানা যাচ্ছে যে, এই উৎকীর্ণ সংখ্যাটা ,গ্রিভেন্স হিয়ারিং এর পরআবেদন পর একেবারেই নগণ্য।

কমিশন(WB School Service Commission) ইতিমধ্যে গ্রিভেন্স শেয়ারিং এর অর্ডার এর চিঠি পাঠানো শুরু করেছে । কিন্তু এখন অব্দি জানা গিয়েছে যে বিভিন্ন টেকনিকেল সমস্যা জনিত কারণে যাদের ডকুমেন্টস আপলোড হয়নি, তাদের এখনো গ্রিভেন্স হিয়ারিং এর চিঠি আসতে শুরু করেনি বা কমিশন পাঠাতে শুরু করে নি।

Upper_Primary_Latest_update
Upper_Primary_Latest_update

গ্রিভেন্স নিয়ে অফিসিয়াল আপডেট পেতে এখানে ক্লিক করুন। বিভিন্ন খবরাখবর এবং নোটিশ দেখতে হলে এখানে ক্লিক করুন

আজকের খবর আপডেট এবং বিভিন্ন তথ্য আপডেট সম্মিলিত যে তথ্যটি সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে, খুব দ্রুত কমিশন কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে এবং সেখানে তারা আদালতের নির্দেশ মতো পঞ্চম থেকে অষ্টম শ্রেণী(Upper Primary Latest update) শিক্ষক নিয়োগের সম্ভাব্য মেধাতালিকা কলকাতা হাইকোর্টে জমা দিতে পারে এবং তাদের ইন্টারভিউ নিতে পারে।

WBSSC Upper ,Class 9 to 12 নিয়ে আরও খবরাখবর পেতে এখানে ক্লিক করুন

Upper_Primary_Court_Case_Latest_updates
Upper Primary Latest update

Upper Primary Latest update

এই ইন্টারভিউ নেওয়া হবে ,যাঁদের কাট অফ মার্কস রিজন হিয়ারিং এর পরে উপরে উঠে এসেছে। এর জন্য কমিশন দ্রুত গতিতে কাজ শুরু করে দিয়েছে। আপনারা যদি গ্রিভেন্স জমা করেছেন এবং চিঠি পেয়েছেন তাহলে নীচে অবশ্যয় কমেন্ট করুন। আপনাদের স্কোর কি গ্রিভেন্স হিয়ারিং এর পর বেড়েছে? নীচে কমেন্ট করুন।

4 COMMENTS

  1. আমার স্কোর কার্ট অফ এর উপরে। এখনো পর্যন্ত গ্রিভেন্স লেটার বাড়িতে আসেনি।
    Geography (OBC-A)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here