WB Upper Primary Recruitment| Primary 2014 and 2017 Recruitment-এখনই সার্ভার রুম হাতে পাবেনা এসএসসি!টেট সার্টিফিকেট,very big

2
108

WB Upper Primary Recruitment– এই মুহূর্তে রাজ্যে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক খবর আপডেট সামনে এসেছে। স্কুল সার্ভিস কমিশনের ডাটা রুম এক্সেস নিয়ে এবং নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক খবর পাওয়া গিয়েছে । প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়েও তিনটি খবর সামনে এসেছে । নীচে বিস্তারিত ভাবে খবর গুলো শেয়ার করা হচ্ছে।

স্কুল সার্ভিস কমিশনের খবর– এখনই স্কুল সার্ভিস কমিশন {WBSSC} ডাটা রুমের এক্সেস হাতে পাবে না বলে জানিয়েছে কলকাতা হাইকোর্ট । এখনই সার্ভার রুম হাতে পাবে না স্কুল সার্ভিস কমিশন(এসএসসি), বলে সোমবার একটি মামলার পরিপ্রেক্ষিতে এমনই জানিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

জানা গিয়েছে আগামী ৭ই সেপ্টেম্বর পর্যন্ত কোনো নথি যদি প্রয়োজন হয় সেটা সিবিআই এবং এনআইসি মারফত তা নিতে বা জানতে পারবে পারবে এসএসসি বলে জানা গিয়েছে। আগামী ৭ই সেপ্টেম্বর ডাটা রুম নিয়ে একটি ফাইনাল রায়ও সেই দিন সামনে আসতে পারে বলে জানা গিয়েছ।

জানা গিয়েছে এসএসসির ডাটা রুম সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য তারা সিবিআই এবং এনআইসির মুখাপেক্ষী হয়ে থাকতে হবে এসএসসিকে।

WB Upper Primary Recruitment


এদিকে দীর্ঘ দিন ধরে পড়ে থাকা উচ্চ প্রাথমিকের (WB Upper Primary Recruitment) নিয়োগ প্রক্রিয়া কবে কমপ্লিট হবে সেই নিয়ে চিন্তিত চাকরি পরার্থীরা । কারণ ডাটা রুমের সার্ভিস না পেলে কিভাবে এসএসসি পরবর্তী পদক্ষেপ শুরু করবেন সেই নিয়ে তারা চিন্তিত । অপরদিকে আপনার জানেন যে উচ্চ প্রাথমিকের (WB Upper Primary Recruitment) নিয়োগপত্র ছাড়া বাকি প্রায় সমস্ত প্রক্রিয়ায় কমপ্লিট হয়েছে! শুধুমাত্র যারা গিভেন্স জমা করেছিল তাদের ইন্টারভিউ টা বাকি আছে ।

(WB Upper Primary Recruitment)

WB Upper Primary Recruitment
WB Upper Primary Recruitment

স্কুল সার্ভিস কমিশনের নতুন ২০২২ সালের নিয়োগ বিধি সম্পর্কে আরও খবর পেতে এখানে ক্লিক করুন।

সে ক্ষেত্রে আইনি জটিলতা একটা রয়েছে । কোর্টের সবুজ সংকেত না মিললে সেই (WB Upper Primary Recruitment) প্রক্রিয়াও শুরুও করতে পারছে না স্কুল সার্ভিস কমিশন।

আপার প্রাইমারি নিয়ে আরও খবর পেতে এখানে ক্লিক করুন।

Primary 2014 and 2017 Recruitment(2014 ও 2017 প্রাইমারি নিয়োগ) :- গত বৃহস্পতিবার শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন ২০১৪ এবং ২০১৭-র চাকরীপ্রার্থীরা । সেখানে শিক্ষামন্ত্রী তাদের , তাঁদের দাবি দাওয়া গুলিকে লিখিত আকারে পেশ করতে বলা হয়েছিল। ঠিক সেই মতো গতকালকে ২০১৪ এবং ২০১৭ চাকরিপ্রার্থীরা তাদের দাবি দাওয়ার একটি স্মারকলিপি জমা দিয়েছে শিক্ষা দপ্তরে বলে খবর রয়েছে ।

WB_Primary_TET_Certificate_Portal
WB_Primary_TET_Certificate_Portal

সেখানে ২০১৪ পড়ে থাকা (১৬,৫০০ পরে থাকা শূন্য পদে) নিয়োগ প্রক্রিয়া তাঁদের দাবি পেশ করেছে। অন্য দিকে ২০১৭-র পাশ করার পর তাদের নিয়োগ প্রক্রিয়া এখনও শুরু করা হয়নি। সেই নিয়ে একটি আবেদন পত্র জমা দিয়েছে শিক্ষা দপ্তরে ঐ চাকরি প্রার্থীরা গতকালকে।

২০১৭ সালের বিজ্ঞপ্তি অনুসারে ২০২১ সালে পরীক্ষা হয় এবং তাঁদের রেজাল্ট ১০ই জনুয়ারি ২০২২ সালে প্রকাশিত হয় । সেখানে প্রায় ৯৮৯৬ জন পরীক্ষার্থী পাস ও করেছে! কিন্তু তাঁদের নিয়োগ নিয়ে এখনও অব্দি কোনও আপডেট সামনে আসছে না । তাই তাঁরা তাঁদের নিয়োগ যাতে দ্রুত করা হয় সেই নিয়ে শিক্ষা মন্ত্রীর সঙ্গে সঙ্গে শিক্ষা দপ্তরের দৃষ্টি আকর্ষণ করেছে। তাঁদের নিয়োগ যাতে দ্রুত শুরু করা হয় সেই নিয়েও তাঁরা বিষয়টি একটু আন্তরিকতার সঙ্গে দেখার অনুরোধ জানিয়েছে ঐ স্মারকলিপিতে।

প্রাইমারি টেট সার্টিফিকেট:- গতকালকে পর্ষদ একটি নতুন নোটিফিকেশন জারি করেছে প্রাইমারি টেট সার্টিফিকেট নিয়ে। সেখানে টেট সার্টিফিকেট নিয়ে একটি নতুন আপডেট তুলে ধরা হয়েছে। ওই নোটিশে বলা হয়েছে যে, টেট সার্টিফিকেট লাস্ট দিন যেটা দেওয়া হয়েছিল অনলাইনে আবেদনের জন্য , সেই লাস্ট ডেট টাকেএক্সটেন্ড করা হচ্ছে । আগামী ৫ই সেপ্টেম্বর অব্দি অনলাইনে ২০১৪ এর টেট পাস ট্রেন্ড ক্যান্ডিডেট যারা রয়েছে তারা স্টেট সার্টিফিকেটের জন্য আবেদন করতে পারবে পর্ষদের নির্দিষ্ট পোর্টালে। এখানে ক্লিক করুন টেট সার্টিফিকেট এর জন্য।

FAQs

WB Upper primary vacancy?

According to WBSSC notification and various court submission the upper primary teachers recruitment vacancy is 14339.

Primary TET certificate online application last date is ?

The last date for Primary TET certificate online application is 05/09/2022

how many candidates are pass in 2017 wb primary tet?

9896{almost},candidates are pass in 2017 wb primary tet.

When wbssc new recruitment notice will published ?

We expect in this this year wbssc will published 2nd slst notification .

2 COMMENTS

  1. Bani Mondal qualified for upper primary 2016 .
    She has not been approached to the interview
    till now . Grievance was enlisted in the father
    name of candidate Bani Mondal. The letter send
    to the Bani Mondal 1stSlSTfrom your office is
    kept to the under signed.
    Father. Sri Mathur Chandra Mondal.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here