{Very Big Updates } WBCHSE HS Result 2020,HS Exam 2020 Result Date

0
30

WBCHSE HS Result 2020:- Now some big news and updates are circulated about WBCHSE HS Result 2020.Recently WBCHSE has published a notice regarding collection of “Answer Scripts” . We details discuss about tentative date for publishing of WB Higher Secondary 2020 result.Follow our Facebook Page for getting latest Notice and Updates regarding various result,notice,news etc…for that Click Here. To read more news about Hs Exam 2020 Result Date Click Here.

WBCHSE HS Result 2020,HS Exam 2020 Result Date

একদিকে করোনা পরিস্থিতি দিনের পর দিন বাড়ছে এবং অপর দিকে এই পরিস্থিতির জন্য এখনও স্কুল কজেল বন্ধ। ফলে এবারের উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হতে মনে হচ্ছে কিছুটা আরও দেরি হবে। কেন এমন মনে করা হচ্ছে,তা লেটেস্ট নোটিফিকেশন প্রকাশিত করেছে WBCHSE তা দেখে বোঝা যাচ্ছে।

WBCHSE HS Result 2020
WBCHSE HS Result 2020

Click Below Website To See This Year WBCHSE HS Result

wbchse.nic.in
www.exametc.com
wbresults.nic.in
www.indiaresults.com
www.schools9.com
www.results.shiksha
www.telegraphindia.com
www.fastresult.in
https://bengali.news18.com/
WBCHSE HS Result 2020

গতকালকে একটা নোটিশ প্রকাশিত করে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ,সেখানে সমস্ত এক্সামিনারদেরকে বলা হয়েছে যে,”H.S. Answer Scripts” ১০ ই আগস্টের মধ্যে জমা করতে হবে । ফলে এই নোটিশ সামানে আসার পর মনে করা হচ্ছে যে, এই বারের উচ্চমাধ্যমিকের রেজাল্ট জুলাইয়ে নয় , আগস্ট মাসে প্রকাশিত হতে পারে ! কিন্তু আমাদের সোর্স মারফৎ যে সমস্ত খবরাখবর বেরিয়ে আসছে তাতে মনে করা হচ্ছে ৩১ শে জুলাইয়ের মধ্যে হয়তোবা এবারের উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হতে পারে !

আমরা আগেও অনেক আপডেট দেখেছি সেখানে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ -এর তরফে এই বারের HS Result 2020 দ্রুত প্রকাশিত করার জন্য যথাসম্ভব কাজ করছে । কিন্তু এই লকডাউনের জন্য আর কিছুটা সময় হয়তোবা লাগবে ,এই বছরের উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হতে বলে মনে করা হচ্ছে।

WB HS Exam News Today
WB HS Exam News Today
WB-HS-Exam-News-Today
WB-HS-Exam-News-Today

এই দিকে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ -এর তরফে এই বারের HS Result 2020 এর নাম্বার বিভাজন কিভাবে হবে সেই নিয়ে একটি নোটিশ আগেই জারি করা হয়েছে। যা নিয়ে ছাত্রছাত্রীদের এবং অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। কেউ কেউ এই নাম্বার বিভাজন কে সঠিক বলে আখ্যা দিয়েছেন ,আবার কেউ বলেছেন এই নাম্বার বিভাজন উচ্চ মেধা সম্পন্ন ছাত্রছাত্রীদের কাছে তততা ভালো নয়।

তাই আমরা এই নাম্বার বিভাজন নিয়ে একটা গুরুত্বপূর্ণ পোষ্ট করেছি , সেখানে দুই ধরনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়েছে। নীচে ক্লিক করে আপনারা তা দেখে নিতে পারবেন।

HS Exam Result in 2020
HS Exam Result in 2020

এই নাম্বার বিভাজন দেখতে এখানে ক্লিক করুন – “{Good} HS Exam Result in 2020,WB HS Exam Numbers Distribution

HS Exam 2020 Result Date

Exam NameHigher Secondary Exam
Council NameWBCHSE (West Bengal Council of Higher Secondary Education)
Exam Year2020
Result DateAugust 2020(expected)
Result Date(Our expectation)*within 31th July **
Websitewbchse.nic.in
Result Sitewbchse.nic.in,wbresults.nic.in

মেধাতালিকা প্রকাশ নিয়ে সংশয় !

এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষার মেধাতালিকা প্রকাশ নিয়ে সংশয় দেখা দিয়েছে ! অর্থাৎ সেরা দশ এবার প্রকাশিত হতে কিছুটা সময় লাগতে পারে বলে জানা গিয়েছে। যেহেতু তিনদিনের পরীক্ষা হল না এবং বাকি পরীক্ষার নাম্বারের ভিত্তিতে নাম্বার দেওয়া হবে । এবং কোনও পরীক্ষার্থী তাতে সন্তুষ্ট না হলে সে ঐ বাকি পরীক্ষাগুলো দিতে পারবে ( পরিস্থিতি স্বাভাবিক হলে ) । ফলে জানা যাচ্ছে এই বারের মেধাতালিকা রেজাল্টের সঙ্গে প্রকাশিত না হতেও পারে !

NEWS
NEWS
  • এই বারের উচ্চমাধ্যমিকের রেজাল্ট জুলাইয়ে নয় , আগস্ট মাসে প্রকাশিত হতে পারে !
  • তাই আমরা এই নাম্বার বিভাজন নিয়ে একটা গুরুত্বপূর্ণ পোষ্ট করেছি , সেখানে দুই ধরনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়েছে। নীচে ক্লিক করে আপনারা তা দেখে নিতে পারবেন।
  • মেধাতালিকা প্রকাশ নিয়ে সংশয় !

FAQs

এই বছরের উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে প্রকাশিত হতে পারে ?

আগে জানা গিয়েছিল জুলাই মাসের মধ্যে প্রকাশিত হতে পারে ২০২০ উচ্চমাধ্যমিকের রেজালত,কিন্তু নতুন নোটিশ দেখে এখন জানা যাচ্ছে যে, এই বারের উচ্চমাধ্যমিকের রেজাল্ট জুলাইয়ে নয় , আগস্ট মাসে প্রকাশিত হতে পারে !

উচ্চমাধ্যমিকের রেজাল্ট কি অনলাইনে দেখা যাবে ?

হ্যাঁ ।

উচ্চমাধ্যমিকের রেজাল্ট কোন সাইটে দেখা যাবে ?

wbchse.nic.in,wbresults.nic.in এই দুই সাইটে দেখা যাবে।

এই বারের উচ্চমাধ্যমিকের রেজাল্টের সঙ্গে কি অনলাইনে সার্টিফিকেট মিলেব ?

হ্যাঁ । সেই রকম নিউজ আসছে !

কোন সময়ে উচ্চমাধ্যমিকের রেজাল্টের প্রকাশিত হবে ?

রেজাল্টের দিনে বেলা ১১ টার সময়ে রেজাল্ট ঘোষণা হবে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here