ফের নিয়োগ জট!! রাজ্যে কনস্টেবল নিয়োগে আইনি জট!! Wbprb constable recruitment 2021 court case

0
20

Wbprb constable recruitment 2021 court case:-ফের রাজ্যের নিয়োগে আইনি বাধা!
পুলিশের প্রায় 9000 কনস্টেবল নিয়োগে আইনি জট। কনস্টেবল নিয়োগের ভবিষ্যৎ ঝুলে গেলো হাইকোর্টে। অন্তবর্তী নির্দেশ মাননীয় বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়ের।প্রায় 9000 নিয়োগে জট। এই কনস্টেবল নিয়োগের পরীক্ষা নেওয়া হয় 2021 সালের 26সে সেপ্টেম্বর!

প্রায় 5 মামলাকারী কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হয় নিয়োগ পরীক্ষার আগে ।তারা কোর্টে জানায় যে তাদের কিছু বিশেষ কারণের জন্য অনলাইনে এপ্লিকেশন বাতিল হয়ে যাওয়ার জন্য তারা প্রিমিনালি পরীক্ষা দিতে পারছে না। তাই যেন কোর্ট দ্রুত কিছু পদক্ষেপ গ্রহণ করে।

Wbprb constable recruitment 2021 court case

কিন্তু আজ যখন এই মামলাটি শুনানি হয় তখন পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষা নেওয়া হয়ে গিয়েছে।

কেন তাদের এপ্লিকেশন রিজেক্ট হয়ে যায় ??

এই নিয়ে প্রশ্ন তোলা হয় কোর্টে। জানা যায় যে তাদের মুখে একটা অংশ বিশেষ আচ্ছাদন দিয়ে ঢাকা ছিল তাই তাদের অনলাইন এপ্লিকেশন রিজেক্ট করে দেয় ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড(wbprb)

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

এই নিয়ে তাঁরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মামলা করেন কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে। আজকের এই মামলার শুনানি হয় কলকাতা হাইকোর্টে।শুনানি যে আপডেট তথ্য বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে যে প্রায় 9000 এর মধ্যে 7000 মেল কনস্টেবল এবং 1100 লডি কনস্টেবল নিয়গের অনলাইনে এপ্লিকেশন বাতিল নিয়ে অভিযোগ উঠে।

কেন তাঁদের অনলাইন এপ্লিকেশন রিজেক্ট করা হয় এই নিয়ে জানতে চান মামলাকারীরা।
মামলাকারীরা যে অভিযোগ তুলেছেন সেটা একটা খুবই সেনসিটিভ ইস্যু।তাই এই নিয়ে বক্তব্য রাখবেন রাজ্যের এডভোকেট জেনারেল এসএন মুখোপাধ্যায় ।
যদিও কোর্ট কোনও সরাসরি নিয়োগে স্টে দেয়নি।নিয়োগ প্রক্রিয়া চলবে। কিন্তু কোর্ট জানিয়েছে যে,এটা একটা খুবই সেনসিটিভ ইস্যু তাই এই নিয়ে কোর্ট এডভোকেট জেনারেল এর বক্তব্য শুনবেন।

WBSSC UPPER AND WB PRIMARY RECRUITMENT NEWS নিয়ে পড়তে এখানে ক্লিক করুন


কোর্ট জানিয়েছে নিয়োগ ভবিষ্যত মামলার ফলাফলের ওপর নির্ভর করবে।

এর সঙ্গে এই মামলাটি 2022 সালে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে উঠবে বলেও জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here