{Notice} WBSSC 2nd SLST Notification Download 2022-শিক্ষক-শিক্ষিকা, প্রধান শিক্ষক-শিক্ষিকা নিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ,very big news

1
98

WBSSC 2nd SLST Notification Download:-এই মুহুর্তের রাজ্য শিক্ষক নিয়োগ নিয়ে একটি খুবই বড় খবর আপডেট{WBSSC 2nd SLST Notification Download}বেরিয়ে আসছে। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল যে স্কুল সার্ভিস কমিশন(WBSSC) একটি নতুন রিক্রুটমেন্ট রুলস এনে হেডমাস্টার/হেডমিস্ট্রেস নিয়োগ করতে চলেছে ।

কিন্তু আজকে যে দুটি নোটিফিকেশন এসেছে সেখানে হেডমাস্টার এর সঙ্গে সঙ্গে রাজ্য শিক্ষক শিক্ষিকাও নিয়োগ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন ।তারা জানিয়েছে খুব শীঘ্রই এই নতুন নিয়োগ হতে চলেছেম সমস্ত আপডেট তথ্য নোটিশ আপনাদেরকে নিচে বিস্তারিতভাবে শেয়ার করা হলো।

WBSSC 2nd SLST Notification Download

আপনারা অবগত আছেন ,দীর্ঘ প্রায় 7 বছর ধরে রাজ্যে আর কোনও নতুন শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়নি। এর মাঝে আজকে যে নোটিফিকেশন (WBSSC 2nd SLST Notification Download)সামনে এসেছে স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে, সেখানে একটি উল্লেখযোগ্য আপডেট রয়েছে শুধুমাত্র স্কুলের শিক্ষক শিক্ষিকা নয়, স্কুলের হেডমাস্টার/হেডমিস্ট্রেস নিয়োগ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন।

WBSSC_2nd_SLST_Notification_Download
WBSSC_2nd_SLST_Notification_Download

নোটিফিকেশনে বলা হয়েছে যে (WBSSC 2nd SLST Notification Download),মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষক নিয়োগ করবে স্কুল সার্ভিস কমিশন ।এই নিয়ে যাবতীয় তথ্য আপডেট তারা পরবর্তী যে নোটিফিকেশন প্রকাশ করবে।

সেই বিজ্ঞপ্তিতে সমস্ত তথ্য তুলে ধরবে WBSSC,কিভাবে নিয়োগ হবে ?কখন নিয়োগ হবে? এর জন্য শূন্য পদ কত হবে? সমস্ত তথ্য পরের বিজ্ঞপ্তিতে তুলে ধরা হবে বলে আজকে স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে নোটিফিকেশন জারি করা হয়েছে।

WBSSC_2nd_SLST_Notification_Download
WBSSC_2nd_SLST_Notification_Download

আজকে দুটি নোটিফিকেশনে জারি হয়েছে, একটি স্কুল স্তরের (মাধ্যমিক উচ্চ মাধ্যমিক) শিক্ষক নিয়োগ প্রক্রিয়া কথা বলা হয়েছে এবং অপরটিতে প্রধান শিক্ষক শিক্ষিকা নিয়োগ প্রক্রিয়া কথা বলা হয়েছে ।

শিক্ষামন্ত্রীর সাংবাদিক বৈঠক অনুযায়ী:
পুজোর আগেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া।
৩১শে ডিসেম্বর, ২০২২ এ পরীক্ষা নেওয়ার চিন্তা ভাবনা।
কর্মশিক্ষায় প্রায় ৭৫০টি শূন্যপদ তৈরি করা হয়েছে।
শারীরশিক্ষায় প্রায় ৮৫০ টি শূন্যপদ তৈরি করা হয়েছে।
হেড মাস্টার নিয়োগের প্রক্রিয়া শুরু হবে জুন মাসে।
নিউ সিট তৈরি করে ক্লাস 9-10,11-12,গ্রুপ C,D waiting প্রার্থীদের নিয়োগ করা হবে !!
ক্লাস 9,10,11,12 ,Gr c&d, work edu,phy edu সবমিলিয়ে প্রায় 6861 টি নতুন পদ সৃষ্টি করা হবে!! সঙ্গে এই প্যানেল এর মেয়াদ 31/12/2022 পর্যন্ত বৃদ্ধি করা হবে!!
WBSSC 2nd SLST Notification Download

আপনার অবগত আছেন ঈদের উপলক্ষে যখন মাননীয়া মুখ্যমন্ত্রীর সঙ্গে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ফোনে কথা হয়েছিল তখন আমরা আপনাদের সঙ্গে সে তথ্য শেয়ার করেছিলাম ।সেখানে আপনাদের সঙ্গে আমরা তথ্য এটাও শেয়ার করেছিলাম যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে নতুন শিক্ষক নিয়োগ প্রক্রিয়া করার জন্য বদ্ধপরিকর এবং সঙ্গে পরে থাকা শিক্ষক নিয়োগ প্রক্রিয়াটিও তিনি দেখছেন।

ওয়েটিংলিস্ট থেকে নিয়োগ নিয়ে বিস্তারিত খবরাখবর পেতে এখানে ক্লিক করুন

খুব শীঘ্রই নোটিফিকেশন আসবে, পুজোর আগেই এই নোটিফিকেশন আসতে পারে!

বিভিন্ন ক্ষেত্রে শিক্ষক এবং অশিক্ষক কর্মী নিয়োগ নিয়ে মামলা হয়েছে । গ্রুপ সি, গ্রুপ ডি, ক্লাস নাইন-টেন নিয়ে মামলা হয়েছে। আপার প্রাইমারি নিয়েও মামলা হয়েছে। সিবিআই এনকোয়ারি হয়েছে ।এই নিয়ে এসএসসি খুবই সমস্যায় আছে!!

অবশেষে আজকের এই নোটিফিকেশন চাকরিপ্রার্থীদের কাছে একটা রিলিফ বলা যেতে পারে।কারণ তারা দীর্ঘ দিন অপেক্ষায় ছিলেন কবে এই নোটিশ আসবে। অবশেষে আজকে সেই নোটিশ সামনে এল।

শিক্ষক নিয়োগ হবে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্তরের অর্থাৎ ক্লাস নাইন ক্লাস টেন, ক্লাস ইলেভেন, ক্লাস টুয়েলভ এর ক্ষেত্রে ।আর অপরদিকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে প্রধান শিক্ষক প্রধান শিক্ষিকা নিয়োগ করা হবে ।এর জন্য নিয়ম নীতি পরিবর্তন করা হয়েছে ।

এবারে প্রধান শিক্ষক শিক্ষিকার নিয়োগের ক্ষেত্রে নিয়োগ বিধিতে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করা হচ্ছে! এর মধ্যে একটি পরিবর্তন হল আসনভিত্তিক সংরক্ষণ। অর্থাৎ যে সংরক্ষণ নীতি রয়েছে, তপশিলি জাতি, উপজাতি ,ওবিসি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের জন্য। সেই বিধি অনুযায়ী আসনভিত্তিক সংরক্ষণ থাকবে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি খুব দ্রুত বের হবে বলে জানা গিয়েছে ।অর্থাৎ সমস্ত ক্ষেত্রে শিক্ষক নিয়োগের জন্য একটি নোটিফিকেশন কেন্দ্রীয়ভাবে বার করবে স্কুল সার্ভিস কমিশন এবং পুজোর আগে আগে বেরোবে বলে খবর রয়েছে।

আজকের খবরা খবর এক ঝলকে-

  • প্রায় দীর্ঘ ছয় সাত বছর পর রাজ্যে নতুন শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে চলেছে।
  • 2nd SLST রাজ্যে হতে চলেছে।
  • মাধ্যমিক উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক-শিক্ষিকার নিয়োগ করা হবে।
  • শিগগিরই প্রকাশ হবে নিয়োগ বিজ্ঞপ্তি।
  • শূন্যপদ কত হবে? পরীক্ষার দিন কখন দেয়া হবে? যাবতীয় তথ্য পরে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হবে।
  • এর সঙ্গে সঙ্গে হেডমাস্টার হেডমিস্ট্রেস নিয়োগ করা হবে।
  • তার জন্য নোটিফিকেশন পরে প্রকাশ করা হবে।
  • পরবর্তী নোটিফিকেশনের পুজোর আগে আগে প্রকাশ করা হবে বলেও জানা গেছে।
Upper_Primary_New_Interview
WBSSC 2nd SLST Notification Download

FAQs

কোন কোন স্তরে এই নিয়োগ হবে?

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে এসিস্টেন্ট শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হবে।

এটা কি 2nd slst notification?

হ্যাঁ।

প্রধান শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কি নিয়ম পরিবর্তন করা হবে?

হ্যাঁ,করা হবে।এখানেও সংরক্ষণ নীতি অনুসরণ করা হবে।

কত শূন্য পদ হতে পারে?

এখনও এই কোনও আপডেট আসে নি। কিন্তু আমরা পরবর্তী পোস্টে তা শেয়ার করবো।

মূলনোটিস কখন আসবে 2nd slst নিয়ে?

এই বছরের পুজোর আগে!

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here