{বেতন বন্ধ প্রত্যাহার, তিন সদস্যের কমিটি} WBSSC Group D Case

WB_Group_D_Case
WB_Group_D_Case

WBSSC Group D Case – এই মুহূর্তে গ্রুপ ডি নিয়োগের অনিয়মের অভিযোগ তুলে যে মামলা দায়ের করা হয়েছিল এবং প্রাথমিক শুনানিতে যে সমস্ত গ্রুপ ডি কর্মীদের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কোর্ট সেই মামলার কিচ্ছু খুবই গুরুত্বপূর্ণ আপডেট সামনে এসেছে।

SSC: গ্রুপ ডি নিয়োগ মামলা: সিবিআই অনুসন্ধানের নির্দেশ খারিজ হাই কোর্টের ডিভিশন বেঞ্চে।স্কুল সার্ভিস কমিশনের চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআই অনুসন্ধান হবে না। বদলে গ্রুপ ডি কর্মী নিয়োগে বেনিয়ম হয়েছিল কি না বা হলে কী ভাবে হয়েছিল, তা খতিয়ে দেখবে বিশেষ অনুসন্ধানকারী দল। সোমবার কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ এই রায় দিয়েছে।

প্রাথমিক তদন্তে এই যে নিয়োগের অনিয়ম ধরা পরেছে।সেই অনিয়ম আরও কতটা বিস্তৃত সেটার জন্য একটা ইনকোয়ারী টিম গঠন করেছে কোর্ট। জানা গিয়েছে 3 সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।
সেই তিন সদস্যের টিমের হেড থাকবেন মাননীয় প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগ মহাশয়।
আরও জানা গিয়েছে সেই তিন সদস্যের টিমে থাকবেন 1.আশুতোষ ঘোষ(কমিশনের তরফে) 2.পারমিতা রায়(বোর্ড এর তরফে) 3.অরুণাভ ব্যানার্জী(হাইকোর্টের আইনজীবী) এই যে একটি কমিটি গঠিত হয়েছে সেই কমিটি আগামী দু মাসের মধ্যে ইনকুয়েরী সম্পন্ন করে তা আদালতে জমা করতে হবে।


এর সঙ্গে আরও একটি খবর সামনে এসেছে সেটা হল Group-D কর্মীদের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কোর্ট সেই নির্দেশ প্রত্যাহার করা হয়েছে। কারণ ,যেহেতু এখন inquiry কমিটি গঠন করে দেওয়া হয়েছে তার আগে কোনও কিছু সিদ্ধান্তে পৌঁছানো ঠিক না। তাই কোর্ট মনে করেছে আগে তিন সদস্যের টিম কি রিপোর্ট জমা করছে সেটা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

WB_Group_D_Case
WB_Group_D_Case

এই দিকে যে সমস্ত গ্রুপ ডি কর্মীদের বিরুদ্ধে এই মামলা তারা কোর্টে নিজেদের আর্গুমেন্ট পেস করেছে। যাদের বেতন বন্ধ করে দেওয়া হয়েছিল তারা “No Inquiry” চেয়ে আর্গুমেন্ট করছেন বলে খবর। এর সঙ্গে তারা প্যানেল এক্সপায়ার হওয়ার যে মেমো সেটাকে ক্যান্সেল এর জন্য submission করছেন আজ কোর্টে।

এখন চাকরিপ্রার্থীদের সঙ্গে যাঁদের বেতন বন্ধ করা হয়েছিল আগে অর্থাৎ গ্রুপ ডি কর্মীরা ,তাঁরা কোর্টের দিকে অধির আগ্রহে তাঁকিয়ে থাকবেন।

শিক্ষক নিয়োগ এবং প্রাথমিক টেট নিয়ে আরও খবরাখবর পেতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here