WBSSC News in 2022- উচ্চ প্রাথমিকে গতি আনতে আধিকারিক নিয়োগ|নতুন রূপে স্কুল সার্ভিস কমিশন,very big

4
46

WBSSC News in 2022:- উচ্চ প্রাথমিকে গতি আনতেই কি আধিকারিক নিয়োগ?নতুন করে সাজানো হচ্ছে স্কুল সার্ভিস কমিশনকে । রাজ্য সরকারের চিন্তা ভাবনা শুরু স্কুল সার্ভিস কমিশন কে নিয়ে। বিগত কিছু মাস ধরে এসএসসির উপর অনিয়মের অভিযোগ আসছে নিয়োগের ক্ষেত্রে। স্কুলের গ্রুপ সি গ্রুপ ডি এবং ক্লাস 9 -10 নিয়োগের {WBSSC News in 2022} ক্ষেত্রে এই অনিয়মের অভিযোগ সবচেয়ে বেশি। সঙ্গে রয়েছে উচ্চ প্রাথমিকের নিয়োগও। যাতে এই অভিযোগ গুলো দ্রুত নিষ্পত্তি করা যায় সেই নিয়ে ইতিমধ্যেই কমিশনের দু জন আধিকারিককে নিয়োগ করেছে।

WBSSC_News_in_2022
WBSSC_News_in_2022

WBSSC News in 2022:- উচ্চ প্রাথমিকে গতি আনতেই কি আধিকারিক নিয়োগ?

আরও জানা গেছে অভিযোগ এর দ্রুত নিষ্পত্তি করতে রাজ্য সরকার আরও একাধিক আধিকারিক নিয়োগ করতে চলেছে। রাজ্য সরকার এসএসসিকে নতুনরূপে সাজাতে চলেছে বলে খবরাখবর সামনে এসেছে। স্কুল শিক্ষা দপ্তর সূত্রে খবর আর যাতে উচ্চ প্রাথমিক নিয়ে জটিলতা সৃষ্টি না হয় সেই জন্য এই নিয়োগ!

আরও খবর আপডেট পাওয়া গিয়েছে সেটা হচ্ছে যে এসএসসির বিভিন্ন নিয়োগ নিয়ে আইনি সমস্যা মেটাতে দুজন ল’অফিসার কে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার । এর সঙ্গে এক জন সহ সচিব নিয়োগ করা হচ্ছে এসএসসি অফিসে বলে আপডেট এই মুহূর্তে বেরিয়ে আসছে।

State West Bengal
Department WBSSC
Post School Teachers
Class6 to 8
Vacancy14,339
Salary Click Here
WBSSC News in 2022

বেশ কিছুদিন ধরে গ্রুপ সি এবং গ্রুপ ডি নিয়োগ নিয়ে বারবার হোঁচট খেতে হয়েছে এসএসসি কে। যে সমস্ত আধিকারিকরা আগে এই সমস্ত নিয়োগের ক্ষেত্রে যুক্ত ছিলেন তাদেরকে কোর্টে তলব করা হয়েছে। সে সমস্ত খবরা খবর আপডেট আপনারা দেখেছেন । একক বেঞ্চ এ একাধিকবার ভর্ৎসনা করা হয়েছে এসএসসির কাজকর্ম দেখে ।

অপরদিকে ডিভিশন বেঞ্চ বিভিন্ন নিয়োগের ক্ষেত্রে একটি তদন্তের নির্দেশ দিয়েছে । জানা গিয়েছে সমস্ত অভিযোগ যাতে দ্রুত নিষ্পত্তি হয় এবং দ্রুত নিয়োগ হয় এরজন্য কমিশন কয়েকজন আধিকারিককে নিযুক্ত করতে চলেছে বলে খবর। এর মধ্যে আগেই কমিশন দুজন আধিকারিককে নিযুক্ত করেছে বলেও খবর এসেছে।

সম্প্রতি একাধিক বিতর্ক রয়েছে যেমন গ্রুপ সি, গ্রুপ ডি,নবম-দশম এবং উচ্চ প্রাথমিক নিয়োগকে কেন্দ্র করে। এ সমস্ত বিতরকের মাঝে একটি ভালো খবর সামনে আসছে । নিয়োগ দুর্নীতির তদন্তের স্বার্থে এবং নিয়োগে স্বচ্ছতা আনতে স্কুল সার্ভিস (এসএসসি) নতুন করে সাজাতে চলেছে রাজ্য সরকার ।

এর জন্য একাধিক আধিকারিক নিয়োগ করতে চলেছে ইতিমধ্যে দুজন আধিকারিক কমিশনের যোগ দিয়েছে।বাকি এই সপ্তাহে এর মধ্যে নিয়োগ করা হবে। উক্ত আধিকারিকরা ডাবলু বিসিএস অফিসার অথবা অবসরপ্রাপ্ত আইপিএস এর পদমর্যাদার অফিসার হবেন বলে জানা গেছে ।

দীর্ঘদিন ধরে আপার প্রাইমারি চাকরি প্রার্থীরা অপেক্ষা করছেন যে কবে তাঁদের নিয়োগ কমপ্লিট হবে। যে সমস্ত তথ্য সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে যে রিসেন্টলি কিছু বিতর্ক এই উচ্চ প্রাথমিকের নিয়োগ কে আরও কিছুটা বিলম্বিত করেছে। যদিও উচ্চ প্রাথমিকে নিয়োগের প্রক্রিয়া কমিশন চালিয়ে যাচ্ছে হাইকোর্টের নির্দেশ মোতাবেক ।

WBSSC_News_in_2022
WBSSC News in 2022

নিয়োগ প্রক্রিয়া নিয়ে কাজকর্ম অনেকটাই এগিয়েছে। বিভিন্ন রিজন হিয়ারিং এর কাজ শেষ হয়েছে! বাগ্রি তাঁর চিঠি চাকরিপ্রার্থীদের কাছে পৌঁছেছে। এখন যে খবরাখবর আসছে সেখানে দেখা যাচ্ছে, উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে যাতে আর কোনোও অভিযোগ না উঠে তার জন্য একাধিক আধিকারিক নিয়োগের যথেষ্ট তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে খবর।

তবে বর্তমানে উচ্চ প্রাথমিকে নিয়োগ দিতে দেরি হচ্ছে তার জন্য প্রধান এবং অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে কোর্টের গ্রুপ সি এবং গ্রুপ ডি এবং নবম-দশম বিতর্ক। এর জন্য উচ্চ প্রাথমিকের নিয়োগ-প্রক্রিয়া পিছিয়ে গিয়েছে অনেকটা বলে জানা গিয়েছে ।

WBSSC News in 2022- কিন্তু এবার যে খবরা-খবর সামনে আসছে তাতে ভাগ্যের কপাল খুলতে চলেছে উচ্চ প্রাথমিকে চাকরিপ্রার্থীদের বলে মনে করা হচ্ছে। আরও বিস্তারিত তথ্য আপডেট নোটিশ খবর পড়তে এখানে ক্লিক করুন।বিভিন্ন এসএসসির খবর এবং নোটিশ দেখতে এখানে ক্লিক করুনআজকের খবর নিয়ে আপনাদের কোনও মন্তব্য থাকলে নীচে কমেন্ট করুন।

FAQs

উচ্চ প্রাথমিকে শূন্য পদ কত ?

১৪,৩৩৯ টি ।

উচ্চ প্রাথমিকের শূন্য পদ কি বাড়তে পারে ?

না বা প্রায় সেই সম্ভবনা প্রায় নেয়।

নতুন নোটিশ কি ২০২২ এ আসতে পারে ডব্লিউবিইএসইএস এর তরফ থেকে ?

সম্ভবনা আছে।

গ্রুপ সি এবং ডি এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি কি ২০২২ এ আসতে পারে?

কেস মিটলেই নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আসবে।

4 COMMENTS

  1. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগের জন্য বিজ্ঞাপন কবে নাগাদ বেরোতে পারে?

  2. আমি উচ্চ প্রাথমিকে (2016 এর পরীক্ষা) পাশ করেছি। কিন্তু আমার বি.এড. করা নেই। অথচ আমার নাম 1100 জনের মেধাতালিকায় বর্তমান। ওখানে ডকুমেন্টস আপলোড করতে বলা রয়েছে। দয়া করে বলবেন স্যার/ম্যাডাম,আমি কি counseling এ ডাক পেতে পারি?

  3. আমি উচ্চ প্রাথমিকে (2016 এর পরীক্ষা) পাশ করেছি। কিন্তু আমার বি.এড. করা নেই। অথচ আমার নাম 1100 জনের মেধাতালিকায় বর্তমান। ওখানে ডকুমেন্টস আপলোড করতে বলা রয়েছে। দয়া করে বলবেন স্যার/ম্যাডাম,আমি কি counseling এ ডাক পেতে পারি?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here