WBSSC Recruitment Scam 2022 -নিয়োগ দুর্নীতি নিয়ে এই প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী ,চাকরিপ্রার্থীদের বঞ্চনার সুরাহা,শূন্যপদ আরও বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী!

0
29

WBSSC Recruitment Scam 2022– শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে এই প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ এই বিষয়ে রাজ্যে সরকারের পক্ষ থেকে এক স্পষ্ট বার্তা দিলেন। সেই সঙ্গে সমস্ত বিষয় যাতে দ্রুত মিটে যায় তাঁর জন্য পদক্ষেপ করার পরামর্শ দিলেন। সঙ্গে এই সমস্যা সমাধানের জন্য আরও শূন্য পদ বাড়িনোর কথা তিনি আজকের সভা থেকে ইঙ্গিত দিলেন। তিনি আজকে শিক্ষক নিয়োগের কোন কোন বিষয়ে আলোকপাত করেছেন, তা নীচে শেয়ার করা হল।

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে তোলপাড় রাজ্য। শিক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা নিয়ে এখন রাজ্য সরকার বড়সড় প্রশ্ন চিহ্নের মাঝে! ইতিমধ্যেই কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এই পরিস্থিতিতে আজকে ,বাংলার শাসকদল নিজেদের অবস্থান স্পষ্ট করলো । আজকে ‘বঙ্গসম্মানে’র মঞ্চ থেকে এ বিষয়ে নিজের বক্তব্য রাখলেন স্বয়ং মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। তিনি বললেছেন, “এসএসসি চাকরিপ্রার্থীদের বঞ্চনায় আমি দুঃখিত, ব্যথিত। আমি এই পদের সংখ্য়া বাড়িয়ে দিলাম।” অর্থাৎ রাজ্যে শিক্ষক নিয়োগের পদ আরও বাড়ল। হয়ত এটাই চাকরিপ্রার্থীদের আন্দোলনের অন্যতম সাফল্য।

প্রাইমারি ভুল প্রশ্ন মামলা এবং শিক্ষক নিয়োগ নিয়ে আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন

CM MAMATA BANERJEE
WBSSC Recruitment Scam{ফাইল ছবি}

WBSSC Recruitment Scam

তিনি আজকের “বঙ্গসম্মানে” মঞ্চে থেকে জনিয়েছেন,”অন্যায় করলে দলের এমএলএ, এমপিদেরও রেয়াত করি না, অযথা আমার গায়ে কালি ছেটাবেন না,মনে রাখবেন আমার গায়ে কালি ছেটালে আলকাতরা কিন্তু আমার হাতেও আছে। “

আজকে নজরুল মঞ্চে বঙ্গসম্মানের মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, ” আমি বা আমার দল দুর্নীতিকে সাপোর্ট করি না । আমি ১ লক্ষ টাকা করে পেনশন পাই। মুখ্যমন্ত্রী হিসেবেও বেতন পেতে পারি। সব মিলিয়ে মাসে আমি ৩ লক্ষ টাকা অব্দি বেতন তুলতে পারি। ঐ টাকা তাহলে গত ১১ বছরে কত হতে পারে? কিন্তু আমি ১ পয়সাও নিই না। আজকে আমি সত্যিই দুঃখিত, মর্মাহত ও শোকাহত। কেউ কখনও কখনও ভুল করতেই পারে।কিন্তু সেই ভুল শুধরে নেওয়ার জন্য একটা সুযোগ দেওয়ার প্রয়োজন।”

WBSSC_Recruitment_Scam
WBSSC Recruitment Scam{ফাইল ছবি}

এরপরেই তিনি এই বিষয়ে আরও তাঁর বক্তব্য পেশ করেন, “সেদিন শুনলাম চাকরির পরীক্ষা দিয়েও কয়েকজন বঞ্চিত। ওরা ধরনায় বসেছে, অনশন করছে। আমি সেখানে গিয়েছিলাম, কথা দিয়েছিলাম, ওদের পাশে থাকব। আমি এবারের ক্যাবিনেটে প্রস্তাব দেব, যে ক’জন বঞ্চিত, তাঁরা ছাড়াও আরও বেশি পোস্ট ক্রিয়েট করে দিচ্ছি।”

মুখ্যমন্ত্রী বলেন- কেউ সাধু নন,হুমকির কাছে মাথা আমি মাথা নত করব না ,দল ও সরকারের সাথে ওই মহিলার কোনও সম্পর্ক নেই, আমি একটা পুজোর প্যান্ডেলে গিয়েছি, কী করে জানব কে কার বন্ধু, সেখানে হাজার হাজার লোক থাকে! সত্যি যদি কেউ দোষী হয় তার যাবজ্জীবন কারাদণ্ড হোক”

আজকের সভায় ঠিক কি কি তিনি বললেন তাঁর লাইভ ভিডিও দেখুন-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here