{Very Big News}West Bengal College Admission 2020-21,College Admission 2020 In Kolkata

West-Bengal-HS-Result-2020-Out
West-Bengal-HS-Result-2020-Out

Latest Notification was issued by West Bengal Higher Education Department about West Bengal College Admission 2020-21.Latest updates and news covers about College Admission 2020 In Kolkata.When College Admission 2020 In Kolkata start ?

West Bengal College Admission 2020-21,College Admission 2020 In Kolkata

গতকাল প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল এবারে ফলাফল ছাপিয়ে গিয়েছে আগের সমস্ত ফলাফল কে । এবারে পাসের হার বেড়েছে অনেকটাই । এখন ছাত্র-ছাত্রীদের মনে প্রশ্ন জাগছে কিভাবে তারা কলেজে এডমিশন নেবে এই করোনা পরিস্থিতির মাঝে ।

College And Xi Admission Process Announce By Education Minister
College And Xi Admission Process Announce By Education Minister

উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগে উচ্চ শিক্ষা দপ্তর আগেই নোটিশ জারি করেছে এবং সেখানে তারা পরিষ্কারভাবে জানিয়েছে কিভাবে এই বছর অর্থাৎ এই করোনা পরিস্থিতির মাঝে কলেজে কলেজে এডমিশন করানো হবে । এ নিয়ে আজ আমরা আপনাদের সঙ্গে বিস্তারিত তথ্য আপডেট শেয়ার করব ।

এখন যে সমস্ত খবর বেরিয়ে আসছে সেটা হচ্ছে, উচ্চমাধ্যমিক পাশের পর অনলাইনে কলেজের এডমিশন করানো হবে । এবার থাকছে বেশ কিছু বিধিনিষেধ , সঙ্গে থাকছে বেশ কিছু গুরুত্বপূর্ণ আপডেট তথ্য । এই নোটিশের মধ্যে কি কি গুরুত্বপূর্ণ তথ্য আছে সেগুলি নিয়ে আমরা এবার আলোচনা করবো।

প্রথমে হচ্ছে এ বছর কলেজের এডমিশন হবে অনলাইনের মাধ্যমে ছাত্রছাত্রীরা কোনমতেই কলেজ ইউনিভার্সিটি’তে যাবে না ভর্তির জন্য। অনলাইনের মাধ্যমে তারা ফর্ম ফিলাপ করবে এবং অনলাইনে মাধ্যমে তাঁদের ডকুমেন্ট ভেরিফিকেশন হবে। এরপর কলেজ সেটা ইমেইল মারফত বা টেলিকমিউনিকেশনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে জানিয়ে দেবে তারা কোন কলেজে সিলেক্ট হয়েছে ।

একটা সম্পূর্ণ অনলাইন প্রক্রিয়া হতে চলেছে এবার কলেজে এডমিশন। দুই নম্বর হচ্ছে যখন এডমিশন হয়ে যাবে তখন ছাত্র-ছাত্রীদেরকে পেমেন্ট করতে হবে ছাত্র-ছাত্রীদের উপর উচ্চমাধ্যমিকের নাম্বার এর উপর ভিত্তি করে কলেজে এডমিশন করানো হবে । পেমেন্টের জন্য ব্যাংকের ডাইরেক্ট ছাত্র-ছাত্রীদের মেরিট লিস্ট পৌঁছে যাবে। তারপর অনলাইন পেমেন্ট এর মাধ্যমে পেমেন্ট করে দেবেন ছাত্রছাত্রীরা এরপর তাদের এডমিশন হয়ে যাবে ।

তৃতীয়তঃ এডমিশন হয়ে যাবার পর যখন কলেজ শুরু হবে তখন ডকুমেন্ট ভেরিফিকেশন করা হতে পারে তবে অনলাইনে যখন ডকুমেন্ট আপলোড হবে তখন একবার ডকুমেন্ট ভেরিফিকেশন হয়ে যাবে । তারপর যখন পরিস্থিতি স্বাভাবিক হবে তখন আর একবার হয়তোবা হতে পারে আপনাদের ডকুমেন্ট ভেরিফিকেশন । সে ক্ষেত্রে যদি কোনো ত্রুটি থাকে তখন কিন্তু আপনাদের ভর্তি টা ক্যান্সেল হয়ে যেতে পারে । তাই সবসময় খেয়াল রাখবেন যখন অনলাইনে ফর্ম ফিলাপ করবেন ,তখন আপনারা আপনাদের সঠিক তথ্য দিয়ে ফর্ম ফিলাপ করবেন । যাতে পরবর্তী সময়ে এসে আপনার যে অ্যাডমিশন প্রসেস এটা ক্যানসেল না হয়ে যায় ।

আরেকটি বিষয় হচ্ছে যে এখন শুধুমাত্র UG কোর্সের জন্য অনলাইনে অ্যাডমিশন শুরু হবে । বিভিন্ন যে সমস্ত ট্রেনিং কোর্স এবং PG COURSE থাকে তার জন্য এখন কোনও অনলাইনে ভর্তি প্রক্রিয়া হবে না । ট্রেনিং কোর্স এবং PG COURSE এর ভর্তি প্রক্রিয়া নিয়ে আরও আপডেট আসবে ,তখন সেটা আমরা আপনাদের সঙ্গে শেয়ার করব । তাই আমাদের সঙ্গে থাকবেন অবশ্যই আমাদের যে ফেসবুক পেজটি ফলো করুন এখানে ক্লিক করে এবং বিভিন্ন এডুকেশনাল নিউজ পেতে এখানে ক্লিক করুন । নিচের দেওয়া আছে নোটিশটি ,সেটা ভালোভাবে পড়ে নিতে পারবেন এবং পারলে নিচের লিংকে ক্লিক করে আপনার এই নোটিশটি ডাউনলোড করে নিতে পারবেন ।

College Admission 2020 In Kolkata

West Bengal College Admission 2020-21
West Bengal College Admission 2020-21

To Download This Notice Click Here.

When West Bengal College Admission 2020-21 Start ?

১০ আগস্ট থেকেই কলেজগুলিকে এককভাবে ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। ওইদিন থেকে শুরু হবে আবেদন জমা নেওয়ার কাজ।

Youtube Video about West Bengal College Admission 2020-21

[su_youtube url=”

“]

FAQs

When West Bengal College Admission 2020-21 Start ?

On and From 10th August 2020 Online admission for the Academic Session 2020 2021 to all UG 2020 Courses will start.

This Year College Admission only online ?

YES.

When will start PG Courses Online admission ?

NOTICE WILL CAME IN DUE COURSE .

When will start Training Courses Online admission ?

NOTICE WILL CAME IN DUE COURSE .

This Notice will Applicable for All courses like UG,PG,Training?

NO. ONLY FOR UG COURSES.

How do you get college admissions In West Bengal ?

THROUGH ONLINE.

How many colleges are in West Bengal?

The Indian state of West Bengal is the site of India’s first modern university and 33 universities are listed under the University Grants Commission (India)CLICK HERE

4 COMMENTS

  1. Sree chaitanya mahavidyalaya ug online admission list 2021-2022 list second admissionlist missa amai koarase ta online pare list name doakova list opne downlond data koava

  2. Sree chaitanya mahavidyalaya ug online admission list -2021-2022 admission name ass sla admission hota parene tare new admission formor list opne downloads -2021-2022 helpline -152 , helplink koras help kora

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here