সরকারি কর্মী এবং পেনশনভোগীদের জন্য দারুণ খবর আনল রাজ্য সরকার

0
140

এই মুহূর্তে একটি খুবই ভালো খবর বেরিয়ে আসছে রাজ্যে সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য। সরকারি স্বাস্থ্য(West Bengal Health Scheme) প্রকল্পের সুযোগ নেওয়ার জন্য ফের সময়সীমা বাড়ালো রাজ্য সরকার। এই নিয়ে অর্থ দপ্তর এক নির্দেশিকা জারি করেছে । নীচে নির্দেশিকাটি দেওয়া আছে।

নির্দেশিকাটিতে জানানো হয়েছে যে,যদি কেউ এখনও সরকারি স্বাস্থ্য(West Bengal Health Scheme) প্রকল্পের নাম নথীভুক্ত না করে থাকেন ,তাহলে আগামী বছর অর্থাৎ ২০২১ সালের জানুয়ারি মাস পর্যন্ত আবেদন করতে পারবেন। অর্থ দপ্তরের ঐ   নির্দেশিকাটিতে জানানো হয়েছে যে, এখনও অনেক সরকারি কর্মী ও পেনশন প্রাপক স্বাস্থ্য প্রকল্পের সুযোগ নেওয়ার জন্য আবেদন করেননি। তাঁদের জন্য ফের সুযোগ দেওয়া হচ্ছে।

নথিভুক্ত বেসরকারি হাসপাতালে এক লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস চিকিৎসারও সুযোগ রয়েছে। তার থেকে বেশি খরচ হলে সেই খরচের বিল দপ্তরে জমা দিয়ে টাকা নিতে হয়।রাজ্য স্বাস্থ্য প্রকল্পের বিশেষ পোর্টালের(www.wbhealthscheme.gov.in) মাধ্যমে অনলাইনেই নাম অন্তর্ভুক্ত করা যায়। সরকারি কর্মী ও পেনশনভোগীদের পরিবারের সদস্যরা প্রকল্পের সুযোগ পান। পোর্টালের মাধ্যমে আবেদন করার সময় ছবি ও রক্তের গ্রুপ উল্লেখ করতে হয়। অনলাইনে আবেদন করার পর দায়িত্বপ্রাপ্ত আধিকারিক তা অনুমোদন করেন।

আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশিত হয়েছে ঐ নোটিশে তা নীচে দেওয়া হোলঃ-

# Last date for submission of online application for fresh enrollment by any eligible or earlier left out employees / pensioners of Govt. of West Bengal or AIS officers who are serving or have served for the Government of West Bengal is extended till 31.01.21.
# Last date for uploading photo, signature and incorporating blood group of each enrolled beneficiaries is also extended till 31.01.21.
# Last date for approval by the Head of Office in the WBHS Portal for such fresh application or uploaded photo, signature, etc. of all cases mentioned in sl. no. (A) & (B) is 31.03.2021.
# FOR MORE INFORMATION OR FURTHER QUERY PLEASE VISIT www.wbhealthscheme.gov.in

 

[su_button id=”download” url=”http://www.wbfin.nic.in/writereaddata/48-F(MED)%20WB.pdf” target=”blank” style=”3d” background=”#1a1b1d” color=”#fef02b” size=”9″ wide=”yes” center=”yes” icon_color=”#ffffff” text_shadow=”0px 0px 0px #f392aa”]CLICK HERE TO DOWNLOAD [/su_button]


TO READ PENSIONERS NEWS CLICK HERE

TO CALCULATE PENSION AND SALARY IN 6TH PAY COMMISSION CLICK HERE

TO READ MORE NEWS LIKE THAT PLEASE CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here