শিক্ষক দিবসে কি মিলবে সুখবর, তোড়জোড় তুঙ্গে,শিক্ষক বিদ্রোহ রুখতে কি নতুন কিছু ঘোষণা হবার সম্ভাবনা আছে ?

0
24

শিক্ষক বিদ্রোহ রুখতে এবার শিক্ষক দিবসকে হাতিয়ার করতে চলেছে রাজ্য সরকার।সেই দিন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষকদের জন্য কিছু ঘোষণা করতে পারে বলে জানা যাচ্ছে! ঘোষণা হতে পারে শিক্ষক নিয়োগ নিয়েও!

Screenshot 20190819 140551 com.facebook.katana e1566440287683

কারণ ২০২১ সালের বিধানসভা নির্বাচনের এবং ঠিক তার আগে শিক্ষকদের কাছে টানতে আরও তৎপর হচ্ছে রাজ্য সরকার। তাই ৫ ই সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠানে অন্যান্য বারের মতো আর ছাত্রদের রাখা হচ্ছে না। তার পরিবর্তে প্রায় ১০ থেকে ১৫ হাজার শিক্ষক হাজির থাকবেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বলে জানা যাচ্ছে।

আরও জানা যাচ্ছে যে,রাজ্যের শাসক দলের শিক্ষক সংগঠন এর জন্য তোড়জোড় শুরু করে দিয়েছে।ইতিমধ্যে জানা যাচ্ছে যে,প্রাথমিক স্কুল থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০-১৫ হাজার শিক্ষক উপস্থিত থাকবেন উক্ত সভায়। সেই দিনই দেওয়া হবে সেরা বিদ্যালয় এবং শিক্ষারত্ন পুরস্কার ।

অনেক রাজনৈতিক মহলের ধারণা যে ঐ দিন হয়তো বা মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষকদের জন্য কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করতে পারেন। প্রত্যেক বছরের মতন প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন মূখ্যমন্ত্রী। স্কুলের পরিকাঠামো উন্নতি, শিক্ষকদের বেতন বৃদ্ধি সমস্যা, প্রাথমিকে, উচ্চ প্রাথমিকে,মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ ইত্যাদি নিয়েও আসতে পারে কিছু আপডেট।

তাই ৫ ই সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিকে যেমন তাকিয়ে থাকবেন কর্মরত শিক্ষকরা ঠিক তেমনই লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরাও তাকিয়ে থাকবে যে,মূখ্যমন্ত্রী তাদের জন্য কিছু ঘোষণা করে কি না !!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here