What is 2014 TET Qualified Document-২০১৪ কর্মরত প্রাথমিক শিক্ষকদের কোন ডকুমেন্ট জমা করতে হবে ! আজকে প্রাথমিক কোর্ট সিঙ্গেল/ডিভিশন বেঞ্চ,very big news

0
125

2014 TET Qualified Document-২০১৪ সালের কর্মরত প্রাথমিক শিক্ষকদের কোন কোন ডকুমেন্ট জমা করতে ডিপিএসসিতে ! আজকে প্রাথমিক কোর্ট কেসের আপডেট সিঙ্গেল এবং ডিভিশন বেঞ্চ থেকে! আজকে প্রাথমিকের শিক্ষক নিয়োগের অনিয়মের অভিযোগ তুলে যে মামলা দায়ের করা হয়েছিল এবং যে মামলা থেকে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল সেই মামলার দুটি বেঞ্চ থেকে আপডেট এসেছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় নজিরবিহীন নির্দেশ দিল আদালত,মানিক ভট্টাচার্য্যর পুরো পরিবারের সকলের সম্পত্তির হিসেব চাইল আদালত। জমা দিতে হবে Affidavit। আগামী ২ সপ্তাহের মধ্যে তাঁর সমস্ত সম্পত্তি সংক্রান্ত সমস্ত তথ্য হলফনামা দিয়ে আদালতকে জানাতে হবে। হলফনামা জমা দেওয়ার শেষ তারিখ দেওয়া হয়েছে আগামী ৫ জুলাই।

এদিকে প্রাথমিক শিক্ষক নিয়োগের CBI মামলার আপডেট তথ্য সামনে এসেছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তে উপর স্থগিতাদেশ চেয়ে সিঙ্গেল বেঞ্চের রায় কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় পর্ষদ। আজকে সেই মামলার শুনানি হিল বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চে। সেই মামলার শুনানিতে সিঙ্গেল বেঞ্চের রায়ের উপর স্টে দিল না ডিভিশন বেঞ্চ।এই মামলার পরবর্তী শুনানি ২৩শে জুন অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে।

2014_TET_Qualified _Document
2014 TET Qualified Document(file image)

2014 TET Qualified Document

এই দিকে প্রাথমিকের CBI মামলার জন্য ডিপিএসসি থেকে ২০১৪ টেটে থেকে কর্মরত শিক্ষকদের নথি তলব করেছে পর্ষদ। সেই নোটিশ ডিপিএসসি থেকে এসআই দেরকে পাঠানো হয়েছে। এবার এসআই-রা কর্মরত শিক্ষকদের কাছ থেকে নথি তলব করেছে। নীচে কি কি নথি তলব করা হয়েছে তা দেওয়া হল। মনে রাখবেন বিভিন্ন ডিপিএসসি নোটিশে বিভিন্ন তথ্য চাওয়া হয়েছে।

আমরা এখানে একটা ডিপিএসসি-র চাওয়া নথি আপডেট শেয়ার করলাম। যদি সম্পূর্ণ ডিপিএসসি আনুসারে লিস্ট দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন। সর্বশেষ ১০৬ নাম্বার সিরিয়ালে ডাউনলোড লিঙ্ক পাবেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে আরও তথ্য আপডেট পেতে এখানে ক্লিক করুন।

2014 TET Qualified Document
2014 TET Qualified Document(file image)

List of documents to be submitted

  1. TET -2014 Admit card.
  2. TET qualified document.
  3. VIVA call letter.
  4. M.P. Admit/Certificate.
  5. M.P. Mark Sheet.
  6. H.S. Mark Sheet.
  7. D.ELED. / B.ED. Mark sheet & Certificate (If trained).
  8. Caste certificate ( If applicable).
  9. PH certificate ( If applicable).
  10. Exempted category certificate ( If applicable).
  11. Para Teacher certificate ( If applicable).
  12. Ex-Serviceman Certificate ( If applicable).
  13. Extra-curricular Certificate (If any).
  14. Appointment Letter.
  15. joining Report.

2014 TET Qualified Document টি কোথায় পাবেন? বা এই TET Qualified Document টা কি? What is TET Qualified Document?

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তের স্বার্থে বিভিন্ন DPSC থেকে নথি তলব করা হয়েছে। ২০১৪ টেট পাশ ,যাঁদের নিযুক্ত ২০১৭ থেকে ২০২২ সালের মধ্যে তাঁদেরকে{বিভিন্ন DPSC অনুসারে জয়েনিং ডেট আলাদা ও হতে পারে } এই নথি জমা করতে হবে। নিযুক্ত প্রাথমিক শিক্ষক/শিক্ষিকাদের থেকে বিভিন্ন DPSC থেকে বিভিন্ন তথ্য চাওয়া হচ্ছে । কিন্তু প্রায় সব DPSC এর চাওয়া তথ্যের মধ্যে বেসির ভাগই মিল রয়েছে। যে তথ্য গুলো চাওয়া হচ্ছে তার মধ্যে থেকে সবচেয়ে বেশি যদি কোনও তথ্য নিয়ে প্রশ্ন করা হচ্ছে সেটা হল- আমি যে টেট পাস তাঁর প্রমান {“2014 TET Qualified Document“}দিতে হবে।

এই নিয়ে আপনারা অনেক চিন্তিত এবং আমাদের বিভিন্ন সোসাইল মিডিয়া সাইটে মেসেজ করছেন। তাঁরা বলছেন এই নিয়েই তাঁরা আতঙ্কিত হয়ে পরেছেন ! কোন কোন উপায়ে এই সমস্যা থেকে বের হবেন তাঁর বিবরণ নীচে দেওয়া হল-

2014 TET Qualified Document

১) সর্ব প্রথম আপনাকে এই সময় বেশি প্যানিক করলে চলবে না !
২) সমস্ত ডকুমেন্ট আপনার কাছে আছে, শুধু সেই গুলো খুঁজে বের করতে হবে !
৩) ২০১৪ টেট পাস সকল শিক্ষক/শিক্ষিকারা যখন টেট ২০১৪ ফলাফল বেরিয়ে ছিল তখন তাঁর স্ক্রিনশট নিয়ে রেখেছেন । সেই Qualified লেখা স্ক্রিনশটি হল আপনার “2014 TET Qualified Document” বা টেট পাস তাঁর প্রমান।
৪) কিন্তু যাদের কাছে এই কপি বা স্ক্রিনশট নেই তাদের অহেতুক প্যানিক করার প্রয়োজন নেই।
৫)আপনাদের ই-মেইলে চেক করুন ।
৬) আপনারা আপনাদের ই-মেইলে “WBPRY TET” লিখে সার্চ করলেই সেই মেইলগুলো খুঁজে পাবেন।
৭) ই-মেইলে খুঁজতে কেন বলছি তাঁর কারণ নীচে দেওয়া হল-
i)২৪-০৯-২০১৬ এবং ২৬-০৯-২০১৬ প্রাথমিক শিক্ষা পর্ষদ থেকে ৪১,৫৫৯টি প্রাথমিক শিক্ষক/শিক্ষিকার পদে নিয়োগ পত্র দেওয়ার জন্য যে বিজ্ঞপ্তি জারি হয়েছিল সেখানে ২০১৪ টেট পাশ প্রার্থীরাই আবেদন করতে পারবে বলে জানানো হয়েছিল।
ii)সেই বিজ্ঞপ্তির নিরিখেই আপনার ৩০-০৯-২০১৬ থেকে ০৭-১০-২০১৬ তারিখ পর্যন্ত আবেদন করার সুযোগ পেয়েছিলেন।
iii)এই আবেদন করার সুযোগ সেই মুহুর্তে টেট পাশ প্রার্থীরাই পেয়েছিল।
iv) আবেদন করার সময় শুরুতেই আপনার টেট পরীক্ষার Roll No দিয়ে আবেদন করতে হচ্ছিল এবং যারা টেট ২০১৪ পাস করেছিলেন ,কেবল তারাই আবেদনের পরবর্তী ধাপে যেতে পারছিলেন,ফলে আপনাদের ই-মেইলে সেই আবেদনের প্রাপ্তি স্বীকারই আপনার “2014 TET Qualified Document” বা টেট পাস হওয়ার অন্যতম বড় প্রমান।
2014 TET Qualified Document
2014_TET_Qualified_Document
2014_TET_Qualified_Document


সর্বশেষে– আপনরা আপানদের এসআই অফিসে যোগাযোগ করুন। আপনারা বহু বার আপনারদের ডকুমেন্ট ভেরিফাই করিয়েছেন বিভিন্ন কাজে বিভিন্ন সময়,তাই কোনও ডকুমেন্ট সেখানেও জমা দিয়ে থাকতে পারেন। তাঁদের সাহায্য চান । অবশ্যয় তাঁরা আপনাদেরকে হেল্প করবে এই বিষয়ে।

বিশেষ তথ্য– শুধু টেট পাসের স্ক্রিনশট নয় , যখন আপনি ডকুমেন্ট ভেরিফিকেসন করিয়েছিলেন তখন কার তথ্য বা যখন আপনি ইন্টারভিউ দিয়েছিলেন তাঁর প্রমানও TET Qualified Document হিসাবে বিবেচিত হবে বলে আমার মনে হয় ! মনে রাখবেন এটা কোনও অফিশিয়াল আপডেট নয়। আমার একান্ত নিজের বক্তব্য। ধন্যবাদ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here