2023 Summer Vacation in WB School:অসুস্থ হচ্ছে শিশুরা, ২ মে থেকে গরমের ছুটি, অনেকটা এগিয়ে এল গরমের ছুটি,very big news

0
80

2023 Summer Vacation in WB School- প্রবল গরমে অসুস্থ হয়ে পড়ছে শিশুরা। তাই ২রা মে থেকে স্কুলে স্কুলে গরমের ছুটি এগিয়ে আনার কথা শোনা যাচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের এর নির্দেশে এই গরমের ছুটি অনেকটা এগিয়ে আনার চিন্তা ভাবনা শুরু হয়েছে শিক্ষা দপ্তরে বলে খবর সামনে এসেছে! খুব শ্রীঘ্রই শিক্ষা দফতরকে থেকে নির্দেশিকা প্রকাশিত হবে বলে জানা গিয়েছে!

মুখ্যমন্ত্রীর নির্দেশে ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। আগামী ২ মে থেকে রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি পড়ে যাচ্ছে। প্রসঙ্গত, দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহ সতর্কতা জারি থাকছে ! বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম সহ একাধিক জেলায় জারি থাকছে তাপপ্রবাহের সতর্কতা। অন্যদিকে, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা প্রভৃতি জেলায় তাপপ্রবাহের সতর্কতা না থাকলেও তাপপ্রবাহের মত পরিস্থিতি থাকবে।

2023 Summer Vacation in WB School

2023 Summer Vacation in WB School
2023 Summer Vacation in WB School

তীব্র গরমে বড় সিদ্ধান্ত! গরমের ছুটি এগোনোর ঘোষণা রাজ্য সরকারের, ২ মে থেকেই পড়ছে গরমের ছুটি! চৈত্রের শেষবেলা থেকেই গরমের দাপট টের পাচ্ছে রাজ্যবাসী। বেশকিছু দিন ধরে চড়ছে তাপমাত্রার পারদ! ইতিমধ্যেই ৪০ ডিগ্রি পেরিয়ে গিয়েছে রাজ্যের একাধিক জায়গায়। এর জেরে রাজ্যের একাধিক প্রাথমিক স্কুল মর্নিং সেশনে হবার নোটিশ জারি করেছে বিভিন্ন ডিপিএসসি! সেই নোটিশ দেখতে এখানে ক্লিক করুন!

আর এই তীব্র গরম ও অস্বস্তিকর অবস্থার মধ্যেই স্কুলে ছুটতে হচ্ছে পড়ুয়াদের। তাই পড়ুয়াদের শরীরের কথা মাথায় রেখে গরমের ছুটি এগিয়ে আনল শিক্ষা দফতর বলে খবরে উঠে এসেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশে ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে ! ২০২৩ সালে গরমের ছুটি ২৪শে মে থেকে পরার কথা ছিল কিন্তু সেটা অনেকটা এগিয়ে আগামী ২ মে থেকে রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি (Summer Vacation) পড়ে যাচ্ছে বলে জানা গিয়েছে। তীব্র গরমের মধ্যে পড়ুয়াদের শরীর-স্বাস্থ্যের কথা মাথায় রেখে প্রায় তিন সপ্তাহ এগিয়ে আনা হয় গরমের ছুটি।

মুখ্যমন্ত্রীর নির্দেশেই এই গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতর বলে জানা গিয়েছে ৷ আগের নির্দেশ অনুযায়ী, মে মাসের চতুর্থ সপ্তাহ অর্থাৎ ২৪শে মে থেকে গরমের ছুটি পড়ার কথা ছিল ৷ কিন্তু, সাম্প্রতিক সময়ে আবহাওয়া প্রতিকূল হয়ে পড়ায় ছাত্রছাত্রী ও খুদে পড়ুয়াদের কথা ভেবেই ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে৷ পাশাপাশি, খবরে এটাও উঠে এসেছে যে, এর মধ্যে যদি বৃষ্টি শুরু হয়, তাহলে ফের স্কুল খুলে দেওয়া হবে৷ পঠনপাঠনে যাতে কোনও বিঘ্ন না ঘটে, সিলেবাস যাতে নির্দিষ্ট সময়ে শেষ হয়, সেই বিষয়েও নজর রাখা হবে বলে জানিয়েছে স্কুল শিক্ষা দফতর৷

আরও বিস্তারিত নোটিশ সহ আপডেট একটু পরে শেয়ার করা হচ্ছে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here