West Bengal Primary Morning School 2023: রাজ্যে কোথায় কোথায় মর্নিং স্কুল হচ্ছে, কবে থেকে হচ্ছে ২০২৩ সালে দেখুন!

0
222

West Bengal Primary Morning School 2023ঃ- রাজ্যে যে ভাবে তাপপ্রবাহ বাড়ছে ,সেই নিয়ে উদ্বিগ্ন রাজ্য শিক্ষা দপ্তর! এই তাপপ্রবাহের জেরে একাধিক প্রাইমারি স্কুল কাউন্সলিং মর্নিং সেশনে স্কুল করার জন্য নোটিশ জারি করেছে! বিভিন্ন জেলা প্রথমিক বিদ্যালয় সংসদ থেকে সমস্ত অবর বিদ্যালয় পরিদর্শকগণকে অবগত করার জন্য নোটিশ জারি করা হয়েছে! এই নোটিশে বলা হয়েছে জেলার প্রাথমিক বিদ্যালয়গুলির প্রাতকালীন অধিবেশন নিম্নলিখিত একটি নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী পরিচালিত হবে।

২০২৩ শিক্ষাবর্ষে সমস্ত প্রাথমিক/নিম্নবুনিয়াদি বিদ্যালয়গুলি প্রাতঃকালীন স্কুল একটি নির্দিষ্ট সময়ে পরিচালিত হবে বলে ঐ নোটিশে জানানো হয়েছে। ঝাড়গ্রাম জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ থেকে যে নোটিশটি দেওয়া হয়েছে সেখানে নীচের বিষয় গুলো জানানো হয়েছে!

  • ১) ২০২৩ শিক্ষাবর্ষে সমস্ত প্রাথমিক/নিম্নবুনিয়াদি বিদ্যালয়গুলি আগামী ১২ই এপ্রিল, ২০২৩ (বুধবার) থেকে ৩০ জুন, ২০২৩ (শুক্রবার) পর্যন্ত প্রাতঃকালীন সময়ে পরিচালিত হবে।
  • ২) বিদ্যালয়ে প্রাতঃকালীন অধিবেশন শুরু হবে সকাল ৬.৩০টা এবং শেষ হবে সকাল ১১.০০টা।
  • ৩) মিড-ডে-মিল এর বিরতি থাকবে সকাল ৯.০০টা থেকে ৯.৩০টা পর্যন্ত।
  • ৪) শনিবার দিন সকাল ৬.৩০ টা থেকে ৯.০০ টা পর্যন্ত বিদ্যালয়ে পঠন পাঠন চলবে। মিড -ডে-মিল এর বিরতি থাকবে সকাল ৮.৩০টা থেকে ৯.০০টা পর্যন্ত।
  • ৫) বিদ্যালয় শিক্ষাদপ্তর নির্ধারিত ছুটির তালিকা (বিদ্যালয় শিক্ষাদপ্তর পর্যন্ত সংখ্যা- ৫৩৬-ইএস(ইই)/এসইডি- ১৩০৩৭/১৬/২০২২-এলিম এস.ই.সি তারিখ- ০৭.12.2022 ) অনুযায়ী গ্রীষ্মবকাশ ও অন্যান্য বিষয়গুলি পরিচালিত হবে। ঝাড়গ্রাম জেলার সকল প্রাথমিক ও নিম্নবুনিয়াদি বিদ্যালয়ের প্রধান শিক্ষক/ভারপ্রাপ্ত-শিক্ষকগণকে এই নির্দেশিকা জানানোর জন্য এবং নির্দেশিকা অনুযায়ী বিদ্যালয়ের প্রাতঃকালীন অধিবেশন পরিচালিত করার জন্য ঝাড়গ্রাম জেলার সকল অবর বিদ্যালয় পরিদর্শকগণকে অনুরোধ করা হচ্ছে।

West Bengal Primary Morning School 2023

West_Bengal_Primary_Morning_School_2023
West_Bengal_Primary_Morning_School_2023

যদি আপানরা নোটিশ গুলো ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন!

পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় কাউন্সিল- এর পক্ষ থেকে যে (West Bengal Primary Morning School 2023) নোটিশ জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে-“আপনাকে জানাতে পেরে আনন্দিত যে জেলা প্রাথমিক বিদ্যালয় কাউন্সিল, পশ্চিম মেদিনীপুরের অধীনে পরিচালিত প্রাথমিক বিদ্যালয় / জুনিয়র বেসিক স্কুলগুলিকে 18.04.2023 (মঙ্গলবার) থেকে 30.04.2023 (মঙ্গলবার) পর্যন্ত সকালের অধিবেশনে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। [ছুটির দিন এবং গ্রীষ্মের ছুটির ছুটি] শনিবার সকাল 6.30 থেকে 9.30 সকাল পর্যন্ত এবং শনিবার ছাড়া অন্য দিনগুলি সকাল 6.30 থেকে সকাল 11.30 স্কুলের সময় ধরে রাখা। রান্না করা মিড মিলের মতই স্কুলের শিখাদের মধ্যে খুঁজে পাওয়া যাবে।”

হুগলি জেলা প্রাথমিক বিদ্যালয় কাউন্সিল- এর পক্ষ থেকে যে নোটিশ জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে- “সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে চরম তাপপ্রবাহের কারণে, হুগলি জেলা প্রাথমিক বিদ্যালয় কাউন্সিলের অধীনে সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের স্কুলের সময় দিনের শিফট থেকে সকাল শিফট (সকাল 6.00 থেকে 10.30 টা) হবে।”

এর পর আরও কোনও জেলা প্রাথমিক বিদ্যালয় কাউন্সিল– এর পক্ষ থেকে যে নোটিশ জারি করা হলে সেটা নীচে দিয়ে দেওয়া হবে- (West Bengal Primary Morning School 2023)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here