Women receive 50 percentage Reservation in teachers Recruitment: শিক্ষক নিয়োগে মহিলাদের জন্য 50 শতাংশ সংরক্ষণ!

0
1407

শিক্ষক নিয়োগে মহিলাদের জন্য ৫০ শতাংশ (Women receive 50 percentage Reservation in teachers Recruitment) সংরক্ষণ নীতি চালু করলো এই রাজ্য ! শিক্ষক নিয়োগে মহিলাদের জন্য 50 শতাংশ সংরক্ষণ রাখল এই রাজ্য! ১ থেকে ৫ শ্রেণী পর্যন্ত শিক্ষক নিয়োগের মতোই ৬ থেকে ৮ শ্রেণী পর্যন্ত শিক্ষক নিয়োগে মহিলারা ৫০ শতাংশ সংরক্ষণ পাবেন। প্রথমবারের মতো বিহার পাবলিক সার্ভিস কমিশনের লিখিত পরীক্ষার ভিত্তিতে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষক নিয়োগ করা হবে।

রাজ্যের সমস্ত ২৯,০০০ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর ৩১,৯৮২ জন শিক্ষক নিয়োগ করা হবে বিহার পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে। এই নিয়োগের বিষয়ে, শিক্ষা বিভাগ কর্তৃক ৩৮টি জেলায় পদ বিতরণ করা হয়েছে। এখন তিন দিনের মধ্যে জেলাগুলি দ্বারা রোস্টার ছাড়পত্রের ব্যবস্থা নেওয়া হবে।

Women receive 50 percentage Reservation in teachers Recruitment
Women receive 50 percentage Reservation in teachers Recruitment

আরও পড়ুন- মানুষকে বোকা বানাচ্ছেন?’ভয়ঙ্কর তথ্য! হাইকোর্টে বড়সড় ধাক্কা সিবিআইয়ের।

ধীরে ধীরে গোটা দেখে এই পদক্ষেপ এবার শুরু হবে ,তার সঙ্গে এই পদক্ষেপ পশ্চিমবঙ্গেও শুরু হবে! সম্প্রতি রাজ্যে ২০২৩ সালের টেটের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ! সেখানেও এই সংরক্ষণ নীতি চালু হতে পারে! রাজ্যে স্কুল সার্ভিস কমিশন ২০২৩ সালের শেষের দিকে ক্লাস ৬-১২ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে! সেখানেও এই সংরক্ষণ নীতি চালু হতে পারে বলে মনে করা হচ্ছে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here