6th pay commission contempt of court case latest updates

This Post Contents

আজ কি হল আদালত অবমাননার কেস এ জানুন বিস্তারিত তথ্য ।

আজ শুক্রবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে আদালত অবমাননা মামলাটির শুনানি ছিল। দীর্ঘ কিছু দিন শুনানি হচ্ছিল না এই মামলা নিয়ে। আজ অনেক আশা নিয়ে বসে ছিলেন শিক্ষকরা ,তাঁরা ভেবেছিলেন যে আজ হয়তোবা কিছু আদালত নির্দেশ দেবে। কিন্তু না , বিপক্ষের আইনজীবী আদালতের কাছে আবার সময় চাই এই মামলা নিয়ে,এবং আদালত সেই আবেদন মঞ্জুর করে। উক্ত মামলাটি আবার আগামী 20 শে ডিসেম্বর পুনরায় শুনানির জন্য উঠবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত,আদালতের মান্যতাকে অগ্রাহ্য করে পে কমিশন গত 25 শে সেপ্টেম্বর রোপা 2019 প্রকাশ করে ,এবং সেখানে গ্রাজুয়েট শিক্ষকদের বঞ্চিত করা হয়েছে বলে বিজিটএ আদালত অবমাননার মামলা দায়ের করেন।

মনে করা হচ্ছিল হয়তোবা কিছু দিনের মধ্যে শিক্ষকদের রোপা প্রকাশিত হলে সেখানে tgt স্কেল নিয়ে কিছু তথ্য সামনে আসতে পারে কিন্তু

এখনও শিক্ষকদের রোপা প্রকাশিত হয় নি । ফলে শিক্ষকদের মধ্যে এখন চরম বিড়ম্বনা। কারণ একদিকে এই মামলা পিছিয়ে যাচ্ছে এবং অপর দিকে শিক্ষকদের রোপা প্রকাশ নিয়ে এখনও কোনও পজিটিভ আপডেট বেরিয়ে আসছে না।

যদিও অসমর্থিত সূত্র দাবি করছে যে,শিক্ষকদের রোপার কাজ অনকেটাই কমপ্লিট শুধু সচিবের সাইন হলেই সেটা সাইটে আপলোড করা হবে এবং তা সামনের সপ্তাহের মধ্যে করা হতে পারে !!

ফলে সমস্ত শিক্ষকদের মধ্যে এখন চরম বিড়ম্বনা, কারণ যে মূল রোপা প্রকাশ পেয়েছে সেখানে বলা আছে নতুন বেতন হার 2020 সালের 1 লা জানুয়ারী থেকে লাগু হয়ে যাবে। এর মধ্যে সমস্ত কর্মচারীদের রোপা প্রকাশিত হয়েছে(প্রায়) ! সরকারি কর্মচারীদের অপশন ফর্মের লাস্ট ডেট ও প্রকাশিত হয়েছে । তাঁদের কে অনলাইন বা অফলাইনে 24 শে ডিসেম্বর এর মধ্যে অপশন ফর্ম পূরণ করতে হবে।

ফলে শিক্ষকরা খুবই কম সময় পাবেন যদি সামনের সপ্তাহে শিক্ষক রোপা প্রকাশ পায় !

Click here to calculate your salary in 6th pay commission

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here