[UUPTWA] এর চূড়ান্ত হুঁশিয়ারি ,সঠিক সময়ে রোপা প্রকাশ না হলে আন্দোলন এর ডাক

মূল রোপা প্রকাশিত হয়েছে, হয়েছে পেনশনারদের রোপা । কিন্তু শিক্ষকদের রোপা বা ডিপার্টমেন্ট এর রোপা এখনও প্রকাশিত হয় নি ফলে স্বাভাবিক ভাবেই চিন্তিত গভ: স্পন্সর/গভ: এডেড স্কুলের শিক্ষকরা। কারণ যে মূল রোপা গত 25 শে সেপ্টেম্বর প্রকাশিত হয় ,সেখানে 90 দিনের মধ্যে অপশন ফর্ম পূরণ করতে বলা হয়।

 

ফলে যদিও ডিসেম্বর মাসের মধ্যে শিক্ষকদের রোপা প্রকাশিত হয়,তা হলেও হাতেও খুব কম সময় থাকবে শিক্ষকদের কাছে সেই অপশন ফর্ম পূরণ করে জমা করতে । কারণ অপশন ফর্ম একটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় বেতন কমিশনে। অপশন ফর্ম এর ভিত্তিতে নির্ভর করবে কর্মচারীর বেতন বৃদ্ধির হার। ফলে ঠিক ঠাক অপশন ফর্ম পূরণের জন্য একটা নির্দিষ্ট সময় দরকার।

 

গত 10 ই ডিসেম্বর অর্থ দপ্তর থেকে নোটিশ প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে, সরকারি কর্মচারীদের জন্য উক্ত অপশন ফর্ম অনলাইনে বা অফলাইনে 24 এ ডিসেম্বরের মধ্যে জমা করতে হবে। ফলে সরকারি কর্মচারী এই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

 

 

TMC

কিছু দিন ধরে শাসক দলের সংগঠন, তৃণমূল শিক্ষা সেল প্রাথমিক শিক্ষক দের তথা ,লাইব্রেরিআন,গ্রাজুয়েট শিক্ষক দের বেতন বৃদ্ধির জন্য শিক্ষা দফতর কে একের পর এক চিঠি দিচ্ছে। সেখানে ঐ সমস্ত শিক্ষদের বর্ধিত বেতন 2009 রোপা থেকে ঠিক করে আনতে বলা হয়েছে । এবং উক্ত বর্ধিত বেতন 2009/2010 সাল থেকে লাগু করার কথা বলাছে চিঠিতে।

 

 

 

 

 

 

 

অপর দিকে গতকাল uuptwa এর রাজ্য সভাপতি সন্দীপ ঘোষ একটি পোস্ট করেছেন fb তে। সেখানে তিনি জানিয়েছেন যে,দ্রুত শিক্ষক দের রোপা প্রকাশ করতে হবে এবং সঙ্গে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঠিক ফিটমেন্ট ফ্যাক্টর দিতে হবে। এবং তা 20 ডিসেম্বর এর মধ্যে করতে হবে না হলে প্রাথমিক শিক্ষকরা আবার রাস্তায় নামবে। তিনি সেই পোস্টে আরও জানিয়েছেন যে,যদি 20 ডিসেম্বরের মধ্যে শিক্ষকদের রোপা সঙ্গে প্রাথমিক শিক্ষকদের নির্দিষ্ট ফিটমেন্ট ফ্যাক্টর প্রকাশ না করা হয় তা হলে uuptwa আগামী 25 শে ডিসেম্বর থেকে 31 শে ডিসেম্বর এর মধ্যে আবার রাস্তায় নামবে।

ফলে ডিসেম্বর মাস যত শেষের দিকে আসছে শিক্ষকদের মধ্যে রোপা নিয়ে উৎকণ্ঠা ততই বৃদ্ধি পাচ্ছে। কারণ রোপা প্রকাশ পেতে বেশি দেরি হলে বর্ধিত বেতন পেতে দেরি হবে না তো ?? এই প্রশ্ন এখন শিক্ষকদের মনে ঘোরপাক কাচ্ছে।

ফলে সঙ্গে থাকুন যখনই শিক্ষকদের রোপা প্রকাশিত হবে তা সবার আগে সবার প্রথম আপনাদেরকে জানানো হবে।

শিক্ষকদের বেতন বৃদ্ধি ক্যালকুলেটর দেখতে এখানে ক্লিক করুন।

প্রাথমিক শিক্ষকদের অপশন ফর্ম পূরণকিভাবে করবেন,তা দেখতে এখানে ক্লিক করুন।

To calculate your salary in 6th pay commission, click here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here