6th PAY COMMISSION নিয়ে নবান্নের নতুন নির্দেশ ! বিজ্ঞপ্তি জারি করল অর্থ দপ্তর ৷

3
26

সুখবর ! অবশেষে শিক্ষা দপ্তরের অধীনস্থ কর্মচারীদের বেতন বৃদ্ধি নিয়ে  নির্দেশ জারি করল নবান্ন । কি রয়েছে এই বিজ্ঞপ্তিতিতে ? এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, বোর্ডের কর্মীদের ষষ্ঠ বেতন কমিশনের আওতায় এনে তাঁদের  বেতন কাঠামো পুনবিন্যাসের করতে হবে । রাজ্যের বিভিন্ন সরকারি অনুদান প্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের অশিক্ষক কর্মী এবং বিভিন্ন শিক্ষা বোর্ডগুলির কর্মীদের বেতন কাঠামো পর্যালোচনা করবে এই কমিশন। আগামী তিন মাসের মধ্যে বেতন কমিশন তাদের রিপোর্ট রাজ্য সরকারের কাছে জমা দেবে । এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের অর্থ দপ্তর ।এই নোটিশটি পয়লা অক্টোবর জারি করেছে অর্থ দপ্তরের । 

পে কমিশনের হিসাবের এক্সেল সীট  ডাউনলোড করতে এখানে ক্লীক করুন

এই নোটিশে বলা হয়েছে , 1)রাজ্য সরকার পোষিত সমস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কর্মীদের  এবং অ-শিক্ষক কর্মীদের বেতন কাঠামো পুনর্বিবেচনা করতে  2) WEST BENGAL BOARD OF SECONDARY EDUCATION 3) WEST BENGAL COUNCIL OF HIGHER SECONDARY EDUCATION 4) WEST BENGAL BOARD OF MADRASAH  EDUCATION  কর্মীদেরও বেতন কাঠামোর পরিবর্তন করতে হবে । 

1

ফের নতুন ছুটি ঘোষণা করলেন মূখ্যমন্ত্রীর ,কবে ? দেখুন সম্পূর্ণ আপডেট 

গত ২৫ শে সেপ্টেম্বর অর্থ দপ্তর থেকে পে কমিশনের নোটিশ প্রকাশিত হয়। যেটা রোপা ২০১৯ নামে পরিচিত এর পর ফের পেনশন গ্রাহক দের জন্যও রোপা ২০১৯ ফোর পেনশনার প্রকাশ করা হয়। পে কমিশনের যাবতীয় হিসাব নিকাশ দেখতে এখানে ক্লীক করুন । 

পয়লা অক্টোবর যে নোটিশটি জারি করেছে অর্থ দপ্তর  সেখানে ২৫ টি বিশ্ববিদ্যালয়ের নাম প্রকাশ করা হয়েছে। নীচে আপনারা দেখতে পাচ্ছেন । 2

পে কমিশনের অপশন বিনিফীট কীভাবে নেবেন বুজতে পাড়ছেন না ? তাহলে নীচে ক্লীক করুন । খুব সুন্দর ভাবে “6TH PAY COMMISSION OPTION BENEFIT ” নিয়ে বোজানো হয়েছে।

How to chose 6th pay commission option benefit

 

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here