6TH PAY COMMISSION ANNOUNCE ,IOR 2.57, 10LAKH GRATUITY

NEWS-2020
NEWS-2020

আজ মূখ্যমন্ত্রী পে কমিশন নিয়ে আপডেট দিলেন।

আজ মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে সরকারি কর্মচারীদের উদ্যেশে বেতন বৃদ্ধি নিয়ে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করলেন।
দীর্ঘ দিন ধরে রাজ্যের সরকারি কর্মচারীরা বেতন কাঠামো পরিবর্তন সহ বকেয়া DA প্রদান এবং অবিলম্বে 6TH PAY COMMISSION লাগু করা নিয়ে আন্দোলন করছিলেন। যদিও কর্মচারীরা

FOR 6TH PAY COMMISSION SALARY CALCULATORS CLICK HERE

আজকের দিনটির প্রতি বিশেষ নজর রেখে ছিলেন যে ,আজ হয়তো বা মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 6TH PAY COMMISSION নিয়ে কিছু ঘোষণা করবেন ।  PAY COMMISSION  খুশির খবর দিলেন রাজ্যের সরকারি কর্মচারীদেরকে।

আজকের ঘোষণা অনুযায়ী কত আপনার বেতন বৃদ্ধি পাবে, দেখতে এখানে ক্লিক করুন

মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ রাজ্যের সরকারি কর্মচারীদের pay commission এর ঘোষণা করলেন।যেটা January মাস থেকেই লাগু হয়ে যাবে।
তিনি 6TH PAY COMMISSION নিয়ে জানিয়েছেন যে,পে কমিশন রিপোর্ট জমা দিলেই তিনি সেট তাড়াতাড়ি লাগু করে দিবেন।
মনে করা হচ্ছে শেষ বারের বর্ধিত 6TH PAY COMMISSION এর মেয়াদ শেষ হচ্ছে ডিসেম্বরে ফলে নতুন পে কমিশন 1ST জানুয়ারি 2020 তে লাগু হবে। এর  সঙ্গে GRATUITY এর সীমা বর্ধিত করা হবে সেটা ৬ লাখ থেকে ১০ করা হবে। সঙ্গে সঙ্গে পে ব্যান্ড এবং গ্রেড পে তুলে দিয়ে লেভেল করা হবে কেন্দ্রীয় সরকারের মতন।

Click here to know SALARY HIKE WITH 6TH PAY COMMISSION  LATEST SALARY CALCULATOR

যা যা সুপারিশ করেছে, নিউ পে ম্যাট্রিক্স সুপারিশ করা হয়েছে। ব্যান্ড পে এবং গ্রে ডে তুলে দেওয়ার সুপারিশ করা হয়েছে।  যে সুপারিশ করেছেন আমরা তা মেনে নেব। ডিএ প্লাস পে কমিশন। আগে বেসিক পে ছিল একশ টাকা। ডিএ যুক্ত হলে পেতেন ১২৫ টাকা। এর পর ওদের সুপারিশ অনুযায়ী ডিএ ও পে কমিশন মার্জ হয়ে যাবে তখন ২.৫৭ হবে।  সাত হাজার টাকা মাইনে ১৭৯৯০ হবে (৭০০০X২.৫৭) । একজন গ্রুপ ড কর্মী ধুকেই প্রায় ১৭৯৯০ টাকা বেতন পাবেন যেটা কেন্দ্রীয় কর্মী ১৮০০০ টাকা পান সপ্তম পে কমিশনের হিসাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here