738 Recruitment Notice:- কবে নিয়োগ পত্র দেওয়া হবে?এটাই কি শেষ 2014 টেট থেকে? মানিক বাবুর বক্তব্য!

0
50

738 Recruitment Notice– কবে নিয়োগ পত্র দেওয়া হবে?এটাই কি শেষ ২০১৪ টেট থেকে? মানিক বাবুর বক্তব্য!গতকালকে প্রাথমিক পর্ষদ একটি নোটিশ জারি করেছে। সেই নোটিশে ৭৩৮ জনের মেধাতালিকা প্রকাশ করেছে প্রাথমিক পর্ষদ । যাঁদের নাম ঐ মেধাতালিকায় রয়েছে ,তাঁদের প্রত্যেকেই নিয়োগপত্র দেওয়া হবে।

কিভাবে এই নিয়োগপত্র দেওয়া হবে ? কখন নিয়োগপত্র দেওয়া হবে? এরপরে আর কোন লিস্ট আসবে কিনা ? এই সমস্ত আপডেট তথ্য এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করা হচ্ছে ।

738 Recruitment Notice

738_recruitment_notice
738_recruitment_notice

আপনারা জানেন গত কালকে অর্থাৎ 24 শে মার্চ 2022 সালে প্রাথমিক পর্ষদ একটি নোটিফিকেশন জারি করেছে। সেই নোটিফিকেশনে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য আরও 738 জনের প্যানেল লিস্ট প্রকাশ করেছে রাজ্যের প্রাথমিক প্রাথমিক পর্ষদ। নীচে ক্লিক করে সেই সম্পূর্ণ লিস্ট ডাউনলোড করে নিতে পারবেন।

যে সমস্ত ক্যান্ডিডেটদের নাম ঐ লিস্টে রয়েছে তাদের প্রত্যেককেই চাকরি দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য । তিনি আরোও জানিয়েছেন ২০১৪ টেট এর প্রশ্ন ভূল ছিল বলে যারা মামলা করেছিলেন তাদের মধ্যে থেকে যারা পাস করেছেন এবং যারা নট ইনক্লুড ছিলেন অর্থাৎ যারা আগেই মেধাতালিকায় স্থান পাননি, তাদের সবাইকে এই মেধাতালিকায় স্থান দেওয়া হয়েছে। যে ৭৩৮ এর তালিকা প্রকাশ করা হয়েছে তারা প্রত্যেকেই নিয়োগপত্র পাবেন । গতকালকে কিছু নিয়োগপত্র ছাড়া হয়েছে । আজকে শুক্রবার কিছু নিয়োগপত্র ছাড়া হবে । এই নিয়োগ প্রক্রিয়া এই মার্চ মাসের মধ্যেই কমপ্লিট হয়ে যাবে বলে খবর রয়েছে।

738 Recruitment Notice

১৬৫০০ শিক্ষক নিয়োগ নিয়ে ঘোষণা করেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পর্ষদ ধাপে ধাপে মিডিয়াম এবং ক্যাটেগরি অনুসারে নিয়োগ প্রক্রিয়া শুরু করে।
১৫/০২/২০২১ এ ১৬৫০০ কে দু ভাগে ভাগ করে পর্ষদ।
একটা শূন্য পদ ১৫,২৮৪ এবং একটা ১২১৬ ।
১২১৬ এর মধ্যে ৭৩৮ টি শূন্য পদ রাখা হয় ভুল প্রশ্ন মামলা কারী দের জন্য।২০১৮ সালের প্রতিভা মণ্ডলের পর ফের এই নিয়ে ২০২০-২০২১ সালে আরও অনেক মামলা সামনে আসে, ১৬৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া জন্য।
২৪/০৩/২০২২ এ ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ করে পর্ষদ। ৭৩৮ টি শূন্য পদের নিয়োগের জন্য।
এটা কমপ্লিট হলেই ২০১৪ এর পরে থাকা নিয়োগ প্রক্রিয়া কমপ্লিট হয়ে যাবে !
738 Recruitment Notice

738_Recruitment_Notice
738 Recruitment Notice

738 Recruitment Notice -মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন যে রাজ্যে ১৬৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে ২০১৪ টেট পাস ট্রেন্ড দের থেকে । ধাপে ধাপে প্রায় ১৬৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া প্রায় কমপ্লিট। প্রাথমিক পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানিয়েছিলেন যে এটাই হচ্ছে শেষ লিস্ট এরপরে আর কোন লিস্ট আসার সম্ভাবনা নেই । তিনি আরো জানিয়েছেন যে ২০১৪ থেকে ১৬৫০০ জনকে নিয়োগ নিয়ে এর আগের সমস্ত লিস্ট কমপ্লিট হয়ে গিয়েছে। শুধুমাত্র এই ৭৩৮ টি শূন্য পদ পড়েছিল। যার নোটিফিকেশন গতকালকে জারি করে দেওয়া হয়েছে ।এঁদের নিয়োগপত্র এই মার্চ মাসের মধ্যেই কমপ্লিট হয়ে যাবে ।

WB_Primary_TET_2022
WB_Primary_TET_2022

অর্থাৎ ২০১৪ সালের দ্বিতীয় {১৬৫০০}বার যে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছিল পর্ষদ সেটা এবার কমপ্লিট হতে যাচ্ছে এই ৭৩৮ টি শূন্য পদের নিয়োগের মাধ্যমে । এবার ২০১৭ যে রেজাল্ট প্রকাশিত হয়েছে ১০/০১/২০২২ এ সেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে পর্ষদ। এই{২০১৭ টেট }নিয়ে আরও বিস্তারিত আপডেট পেতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here