(PDF) “পাড়ায় শিক্ষালয়” প্রকল্পের সূচনা-Download WB Paray Sikhalaya Notice 2022

Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf
Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf

Download WB Paray Sikhalaya Notice- এই মুহুর্তের বড় খবর বেরিয়ে আসছে রাজ্যে প্রাথমিক স্কুল গুলির জন্য । আজকে রাজ্যের প্রাথমিক স্কুল গুলির জন্য নতুন স্কিম {Parai Sikhalaya Prakalpa 2022} এর সূচনা করলেন মাননীয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে ছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য।

তিনি আজকে “পাড়ায় শিক্ষালয়” {WB Paray Sikhalaya} নামে একটি প্রকল্পের সূচনা করলেন। তিনি ঘোষণা করলেন যে এবার থেকে রাজ্যের প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি অব্দি এই নতুন প্রকল্পের মাধ্যমে পড়ানো হবে।।

তিনি ঘোষণা করেন এই যে নতুন প্রকল্প পাড়ায় শিক্ষালয় ঘোষণা করা হলো, এর মাধ্যমে রাজ্যের প্রাথমিক শিক্ষক শিক্ষিকা ,শিক্ষা সহায়ক এবং পার্শ্বশিক্ষকরা ছাত্র-ছাত্রীদের পড়াবেন।

Download_WB_Paray_Sikhalaya_Notice
Download_WB_Paray_Sikhalaya_Notice

Download WB Paray Sikhalaya Notice

শিক্ষামন্ত্রী জানালেন, স্কুলের টাইমেই এখানে পড়াশোনা করানো হবে। বেসরকারি বিভিন্ন স্কুল চাইলে এতে সামিল হতে পারে ৷ রাজ্যের সমস্ত স্কুল খোলা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, ” রাজ্যের স্কুল খোলার বিষয়ে রাজ্য সরকার চিন্তাভাবনা করছে। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে সিধান্ত নেবেন। তিনি চান না ফের স্কুল খুলে দিয়ে ,ফের বন্ধ করে দেওয়া হোক।”

তিনি আরও প্রশ্নের উত্তরে- “ধাপে ধাপে স্কুল খোলা হবে ৷ তবে তাঁর আগে বিস্তারিত সমীক্ষা করা হচ্ছে। প্রতিটা ছাত্রের করোনা সুরক্ষার কথা মাথায় রেখেই স্কুল খুলতে চায় শিক্ষাদপ্তর ৷”


স্কুলের পঠন-পাঠন শুরুর ক্ষেত্রে মাননীয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, “রাজ্য সরকার স্কুল খোলারই পক্ষে’, সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী।”


শিক্ষামন্ত্রী আরও বলেন, “পাড়ায় শিক্ষালয়” ফেব্রুয়ারি মাসে ৭ তারিখ থেকে শুরু হবে এবং খোলা মাঠে হবে এই প্রকল্প চলবে। পরবর্তীতে ভাবনা-চিন্তা করে স্কুল খোলা হবে। এখানে প্রাথমিক স্কুলের শিক্ষক, প্যারাটিচার, শিক্ষা সহায়ক, পঞ্চায়েত এবং পৌরসভা সাহায্য করবে। প্রায় দু’লক্ষ শিক্ষক-শিক্ষিকা এবং ১২ হাজার প্রধান শিক্ষককে এই বিষয়ে প্রশিক্ষণ হয়েছে।

Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf
Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf

Download WB Paray Sikhalaya Notice/Live Video About Paray Sikhalaya Scheme

Download WB Paray Sikhalaya Notice

Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf
Download_WB_Paray_Sikhalaya_Notice_in_pdf

ফেব্রুয়ারি থেকে এই প্রকল্প ঘোষণা করা হবে এ নিয়ে আরও বিস্তারিত আপডেট তথ্য একটু পরেই পিডিএফ {Download WB Paray Sikhalaya Notice} আকারে শেয়ার করা হবে পিডিএফ টা ডাউনলোড করে আপনারা দেখে নিতে পারবেন এর সমস্ত তথ্য। এখানে {ক্লিক করুন} পিডিএফ শেয়ার করা হবে।

আরও বিস্তারিত খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন

অবশ্যয় , শিক্ষক/শিক্ষিকা বা অভিভাবক যদি আপনি হন ,তাহলে আপনারা এই “WB Paray Sikhalaya” নিয়ে কি মতামত তা নীচের কমেন্ট বক্সে লিখুন।

Notice for Paray Sikhalaya/Download WB Paray Sikhalaya Notice

Sub: Guideline of Paray Shikshalay

Madam / Sir,

Kindly find enclosed herewith a copy of the guideline for Paray Shikshalay, an initiative by the School Education Department for Learning at Community level for Primary level students in COVID times. The program has been approved by Hon’ble Chief Minister, Government of West Bengal and launched by Hon’ble Minister in Charge, School Education & Higher Education Department, Government of West Bengal on 24/01/2022.

You will appreciate that the schools especially elementary level, are closed for the last almost 22 months. This programme Will enable students up In class IV/V level to their education within their community area.This Programme will not successful without your personal guidance, monitoring and support.

I shall request you to also ask concerned ADM (Education) to monitor the program closely,for its grand success.You are requested to take appropriate measures for implementation of the program as per the time line enclosed herewith.

Shri Subhra Chakrabarti, State Project Director, PBSSM, (Mobile:900719896o) is Nodal Officer of the program at the State level.

3 COMMENTS

  1. বাজে প্রকল্প
    আর কিছু বলার নেই
    খোলা মাঠে corona থাকে না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here