সবার নাম্বার দেখানো হবে,বোর্ড!! Primary 738 Teachers Recruitment updates | WBBPE Grievance Updates

2
29

Primary 738 Teachers Recruitment updates{WBBPE Grievance Updates}– এই মুহূর্তে প্রাথমিক চাকরিপ্রার্থীদের জন্য একটি খুবই গুরুত্বপূর্ণ খবর আপডেট বেরিয়ে এসেছে। আজকে প্রাথমিকের ৭৩৮ টি শূন্য পদে শিক্ষক নিয়োগ নিয়ে একটি মামলা ওঠে কোলকাতা হাইকোর্টে। সেখানে কোর্টে পর্ষদের আইনজীবী কিছু গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেন।

আপনারা জানেন যে প্রাথমিক পর্ষদ{wbbpe},প্রাথমিকের ৭৩৮ টি শূন্য পদের নিয়োগের জন্য যে গ্রিভেন্স পোর্টাল চালু করেছিল ,ইতিমধ্যেই তার শেষ দিন পার হয়েছে। এবার চাকরি প্রার্থীরা অপেক্ষা করছেন যে কবে তার লিস্ট দেবে পর্ষদ। আজকে সেই নিয়ে একটি গুরুত্বপূর্ণ খবর আপডেট সামনে এসেছে।

Primary 738 Teachers Recruitment updates

আজকে একটি মামলা ওঠে কোলকাতা হাইকোর্টে। সেখানে মামলাকারী জানান যে শে ২০১৪ টেট পরীক্ষায় ৮০ নাম্বার পেয়েছে এবং সে যদি প্রশ্ন ভুল মামলা থেকে ৬ নাম্বার পান বা তাকে দেওয়া হয় তাহলে সে পাস করবে। যেহেতু মামলাকারী একজন রিজার্ভ ক্যাটাগরির ক্যান্ডিডেট ছিলেন,ফলে তার কাট অফ মার্কস ছিল ৮২{১৫০ এর মধ্যে}।

মামলাকারী ,January 7, 2021 এর অর্ডার এর ভিত্তিতে অফলাইনে ডকুমেন্ট ও জমা করে পর্ষদে গিয়ে। মামলাকারীর অভিযোগ – যে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ২৩শে ডিসেম্বর, ২০২০ সালে। যার পরিপেক্ষিতে ৭৩৮ টি শূন্য পদের যে ইন্টারভিউ এর তালিকা প্রকাশ করা হয়েছে,সেখানে তার নাম নেই ! এর জন্য আবেদনকারী এই রিট দায়ের করেন ২০২১ সালের ডিসেম্বরে।

এবং কোর্টের নির্দেশ মতন তিনি গ্রিভেন্স জমা করেন অনলাইন পোর্টালে{online portal},যেটা প্রাথমিক পর্ষদ {West Bengal Board of Primary Education} ডিসেম্বর মাসে ,২০২১ সালে চালু করে।

আবেদনকারীর অভিযোগ,গ্রিভেন্স {অনলাইন পোর্টালে} আপলোড করার পরে প্রাথমিক পর্ষদের তরফে কোনোও পদক্ষেপ নেওয়া হয়নি।

WBBPE_Grievance_Updates
WBBPE Grievance Updates

এর প্রশ্নের জবাবে পর্ষদের আইনজীবী খুবই গুরুত্বপূর্ণ সাবমিশন করেছেন আজকে কোর্টে।

পর্ষদের আইনজীবী জানান যে, “বোর্ড আবেদনকারীর অভিযোগের নিষ্পত্তির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ যথাসময়ে নেবে” এর সঙ্গে তিনি বলেন – “যে সব প্রার্থীরা অভিযোগ নিষ্পত্তির পোর্টালে আবেদন করেছেন,
বোর্ড তাঁদেরকে ,তাঁদের প্রত্যেকের প্রাপ্ত নম্বর{২০১৪ টেটের} সহ গ্রিভেন্সের আপডেট পোর্টালে দিয়ে দেবে।”

তাই এটা একটা খুবই বড় আপডেট ধরা হবে,যদি প্রাথমিক পর্ষদ গ্রিভেন্স জমা করা প্রত্যেক প্রার্থীর তথ্য,তাঁদের ২০১৪ টেটের নাম্বার সহ তুলে ধরে।

Primary_738_Teachers_Recruitment_updates
KOLKATA-HIGH-COURT

কবে আসতে পারে গ্রিভেন্স -এর লিস্ট?

যেহেতু গ্রিভেন্স জমা করার চাকরিপ্রার্থীদের সংখ্যা অনেক । তাই এই লিস্ট দিতে প্রাথমিক পর্ষদের একটু টাইম লাগবে। যদি এই লিস্ট যাতে করে খুব দ্রুত দেওয়া যায় সেই নিয়ে প্রাথমিক পর্ষদ খুব দ্রুত কাজকর্ম করছে বলেও খবর সামনে এসেছে।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন

2 COMMENTS

  1. Amra training prapto ra r kobe chance pabo. Nki amader kono sujog hobena . Sobbarei exam diye failure. Actually ki donate diye tobei sarkari chakri pete hobe?Eivabe eto crisis er modhye chola r jacchena. Amader jonno akta kono sujog dik sarkar.Amra jara SC/ST catagory r gorib Tara chakri r asay anek kosto kore khorcha kore training korechi amader ekta kono samadhan kore dik sarkar.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here