ELECTION COMMISSION NEW NOTICE FOR EVP OR NVSP DATE EXTENSION , VOTER VERIFICATION DATE EXTEND

This Post Contents

NVSP বা EVP এর মাধ্যমে যে ভোটার ভেরিফিকেশন প্রোগ্রাম ইলেকশন কমিশন অফ ইন্ডিয়া নিয়েছিল তার মেয়াদ শেষ হচ্ছিল 15TH OCTOBER 2019 । কিন্তু গত 12TH OCTOBER কমিশন এর তরফে নোটিশ প্রকাশ করে জানানো হয়েছে যে ঐ সময়সীমা দিল্লির জন্য 31TH OCTOBER পর্যন্ত এবং বাকি রাজ্যের জন্য 18TH NOVEMBER অব্দি বাড়ানো হচ্ছে।

72333531 2315534585239200 4552573442934702080 n EVP OR NVSP DATE EXTENSION NOTICE 

 

 

ফলে পশ্চিমবঙ্গের এর মানুষরা এখন প্রায় এক মাসের বেশি সময় পাচ্ছেন ভোটার ভেরিফিকেশন এর জন্য। আগামী নভেম্বর মাসের 18 তারিখ অব্দি চলবে এই EVP (elector verification program) যেখানে ভোটার নিজের ভোটের তথ্য গুলো কে অনলাইনের মাধ্যমে যাচাই করবেন এবং তথ্য নিশ্চিত হলে আপলোড করবেন। যদি কোনও তথ্য ভুল থাকে তাহলে তা কারেকশন করবেন এবং তার সাপেক্ষে supporting ডকুমেন্ট দেবেন।

কিভাবে এই ভোটার ভেরিফিকেশন করবেন তা বিশদে জানতে এখানে ক্লিক করুন।

কিছু দিন ধরে সাবমিট করার পরে যে তথ্য সাবমিট হচ্ছিল না তা দ্রুত ঠিক করা হবে। সঙ্গে আরও কিছু আপডেট করা হবে সার্বার এ যাতে ভোটার এর তথ্য দ্রুত আপলোড হয়।

কমিশন তরফে জানানো হয়েছে যে,সমস্ত ভোটাররা যাতে EVP কর্মসূচীতে অংশ নিতে পারে সেই কারণেই এই পদক্ষেপ। উল্লেখ্য, গত 1ST September থেকে EVP/NVSP কর্মসূচী শুরু করা হয়। যার সময়সীমা শেষ হচ্ছিল মঙ্গলবার 15 October । প্রায় ১ মাসের বেশি সময় বাড়ানোয় অনেকটাই স্বস্তি মিলবে ভোটারদের।

4 COMMENTS

      • নেট ও সার্ভার প্রবলেম জন্য এই কাজটি করতে অনেকের খুবেই অসুবিধা হচ্ছে । যদিও নির্বাচন কমিসশন এর এই উদ্যোগটি খুবেই সুন্দর । আমি একজন BLO হিসাবে বলছি, নিজের তথ্যেই correction হয় নি অন্যকে কিভাবে সাহায্য করব ?
        BLO দের যদি প্রাসঙ্গিক ট্রেনিং ও একটি করে ল্যাপটপ দেওয়ার ব্যবস্থা হয় তাহলে কাজটি করতে সুবাধে হবে । অবশ্য high speed নেট থাকতে হবে এবং server error যাতে না হয় সে দিকটা খেয়ে খেয়াল রাখতে হবে ।
        বি : দ্র : BLO দের কাছে যে রেজিস্টার রয়েছে তা computerized করলে মনে হয় আরো ভালো হবে । অনেক তথ্যই এই রেজিস্টার থেকে পাওয়া যাবে । অবশ্য তার জন্য সময় দিতে হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here