GOOD NEWS FOR PENSION HOLDERS IN WEST BENGAL

0
181

অবশেষে ভালো খবর প্রকাশিত হল রাজ্যের পেনশনারদের জন্য । আগেই  উচ্চ শিক্ষা দপ্তর কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক/ শিক্ষিকা এবং  শিক্ষাকর্মীদের বর্ধিত পেনশন নিয়ে নোটিশ জারি করেছে । এবার রাজ্যের শিক্ষা দপ্তর  বেতন কমিশনের সুপারিশ মেনে রাজ্যের প্রাথমিক, উচ্চ-প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের জন্য সংশোধিত পেনশন ও অন্যান্য সুযোগ-সুবিধা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ! 

পেনশন ক্যালকুলেটোর দেখতে এখানে ক্লিক করুন 

 

কিছু দিন আগেই শিক্ষা দপ্তর এক নোটিশ জারি করেছিল সেখানে তাঁরা জানিয়েছিল যে, খুব দ্রুত যাতে অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের জন্য সংশোধিত পেনশন পান তাঁর জন্য নবান্নে চিঠি পাঠানো হয়েছে। এখন বর্ধিত পেনশনের নোটিশ প্রকাশিত হওয়ায় স্বাভাবিক ভাবেই খুশি রাজ্যের লক্ষ লক্ষ পেনশন প্রাপ্তরা ।

PENSION NOTICE

কিন্তু এখন প্রশ্ন হল এই মাসেই কি পেনশনের সঙ্গে বর্ধিত পেনশনটা পাবেন  অবসরপ্রাপ্ত শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষাকর্মীরা ??

সেই নিয়ে এখনও কিছু সমস্যা আছে । কারণ এবার কিছু টা সময় লাগবে অবসরপ্রাপ্ত কর্মীদের অপশন নীতে ।ফলে মনে করা হচ্ছে যে হয়তোবা এই মাসে অর্থাৎ ফেব্রুয়ারি মাসে বর্ধিত পেনশনটি না হতেও পারে।

দুই ধরনের কাজ এখন বাকি আছে । একাটা হল ২০১৬ সালের আগেই অবসর নেওয়া শিক্ষকদের এবং শিক্ষাকর্মীদের হিসাব নিকাশ করা যেটা অপেক্ষাকৃত কম সময়ের কাজ । আরেকটা হল ২০১৬ সালে বা তার  পরে  অবসরপ্রাপ্তদের পেনশন সংক্রান্তদের হিসাব নিকাশ করা যেটা অপেক্ষাকৃত বেশি সময়ের কাজ । কারণ তাঁদের অপশন নেওয়া এবং বর্ধিত গ্র্যাচুয়িটি এর হিসাব নিকাশ করা ।

ফলে এখন বর্ধিত পেনশন পাওয়া সম্পূর্ণ নির্ভর করছে কাজের গতির উপর ।

 

 

CLICK BELOW TO SEE THE CALCULATORS

ROPA 2019 PENSION CALCULATORS FOR RETIRED PERSON

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here